বাংলা নিউজ > ময়দান > CR7-র ম্যান ইউতে আসছেন রিয়াল তারকা, একসঙ্গে জিতেছিলেন চ্যাম্পিয়ন্স লিগ

CR7-র ম্যান ইউতে আসছেন রিয়াল তারকা, একসঙ্গে জিতেছিলেন চ্যাম্পিয়ন্স লিগ

ম্যান ইউতে আসছেন রিয়াল তারকা (REUTERS)

গত ৭ বছরে রিয়ালের জার্সিতে তিনি জিতেছেন পাঁচটি চ্যাম্পিয়ন্স লিগ, তিনটি লা লিগা এবং তিনটি করে ক্লাব বিশ্বকাপ, উয়েফা সুপার কাপ ও স্প্যানিশ সুপার কাপ এবং একটি কোপা দেল রে।

শুভব্রত মুখার্জি: দীর্ঘদিন রিয়াল মাদ্রিদে কাটানোর পরে মাদ্রিদ ছাড়ছেন ক্যাসেমিরো এটা আগেই ঠিক হয়ে গিয়েছিল। এবার নিশ্চিত হয়ে গেল তার গন্তব্যও। রিয়াল ছেড়ে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে পাড়ি জমাচ্ছেন তিনি। দুই ক্লাবের তরফে বিষয়টি নিশ্চিতও করা হয়েছে। তবে আর্থিক চুক্তির বিষয়টি একেবারেই নিশ্চিত করা হয়নি। স্প্যানিশ মিডিয়া সূত্রে খবর ৭০ মিলিয়ন ইউরোতে সম্পন্ন হয়েছে এই চুক্তি।

অরেলিওঁ চুয়ামেনি রিয়ালে আসার পর থেকেই সব ম্যাচে বেঞ্চে ছিলেন ক্যাসেমিরো। তাই বিশ্বকাপের আগে প্রথম একাদশে থাকতেই ম্যানইউতে যাওয়ার প্রস্তাবে রাজি হয়ে গেছেন এই ৩০ বছর বয়সি ব্রাজিলিয়ান বলে খবর। ৩০ বছর বয়সি ডিফেন্সিভ মিডফিল্ডারটির ইচ্ছাকে সম্মান জানিয়েছে রিয়ালও। ৬০ মিলিয়ন ইউরোর সঙ্গে নানা শর্তে ট্রান্সফার ফির অঙ্কটা পৌঁছেছে ৭০ মিলিয়ন ইউরোয়।

আনুষ্ঠানিক ঘোষণাও করা হয়েছে দুই ক্লাবের তরফে। এখন অপেক্ষা শুধু স্বাস্থ্য পরীক্ষার। কাসেমিরোর রিয়াল ছাড়ার বিষয়ে কোচ কার্লো আনচেলোত্তি জানিয়েছেন 'সে নতুন চ্যালেঞ্জ নিতে চায়। ক্লাবও বুঝতে পেরেছে বিষয়টা। এরপর আমরা শুধু ওকে শুভ কামনাই জানাতে পারি।’

রিয়ালে ক্যাসেমিরোর সাপ্তাহিক বেতন ছিল এক লাখ ২০ হাজার ইউরো। ম্যানইউতে তিনি পাবেন তিন লাখ ৫০ হাজার পাউন্ড। গত ৭ বছরে রিয়ালের জার্সিতে তিনি জিতেছেন পাঁচটি চ্যাম্পিয়ন্স লিগ, তিনটি লা লিগা এবং তিনটি করে ক্লাব বিশ্বকাপ, উয়েফা সুপার কাপ ও স্প্যানিশ সুপার কাপ এবং একটি কোপা দেল রে। কাসেমিরো চলে যাওয়ার পরে রিয়াল দলে নিতে পারে নিউক্যাসলে খেলা ব্রাজিলিয়ান ব্রুনো গুইমারায়েস।

বন্ধ করুন