বাংলা নিউজ > ময়দান > গড়াপেটা করতে বলেছিলেন সৌম্যদীপ, কোচের বিরুদ্ধে গুরুতর অভিযোগ মণিকা বাত্রার
মণিকা বাত্রা (ছবি:পিটিআই) (PTI)
মণিকা বাত্রা (ছবি:পিটিআই) (PTI)

গড়াপেটা করতে বলেছিলেন সৌম্যদীপ, কোচের বিরুদ্ধে গুরুতর অভিযোগ মণিকা বাত্রার

  • জাতীয় টিটি কোচ সৌম্যদীপ রায়ের বিরুদ্ধে বোমা ফাটালেন মণিকা বাত্রা। ভারতের টেবিল টেনিস ফেডারেশনকে মণিকা বলেছেন নিজের অভিযোগের পক্ষে তিনি প্রমাণ দিতেও প্রস্তুত রয়েছেন। অভিযোগ সত্যি প্রমাণিত হলে কড়া শাস্তি পেতে পারেন সৌম্যদীপ।

বোমা ফাটালেন ভারতের অলিম্পিয়ান টেবিল টেনিস তারকা মণিকা বাত্রা। জাতীয় টেবিল টেনিস দলের বাঙালি কোচ সৌম্যদীপ রায়ের বিরুদ্ধে ম্যাচ গড়াপেটার মারাত্মক অভিযোগ আনলেন মণিকা বাত্রা। টোকিও অলিম্পিক্স চলাকালীন তিনি জাতীয় কোচ সৌম্যদীপ রায়ের সাহায্য নিতে অস্বীকার করেছিলেন। এরপরে মণিকা বাত্রা ও দলের কোচ সৌম্যদীপ রায়ের তিক্ততার সম্পর্ক বাইরে আসতে থাকে। এরপরে সফল হতে পারেননি মণিকা বাত্রা। ভারতীয় প্যাডলারের ব্যর্থতার পর মণিকা বাত্রাকে শোকজ করা হয়। 

মণিকাকে শোকজ করেছিল ভারতের টেবিল টেনিস ফেডারেশন। এরপরে চিঠিতে তার উত্তর দিলেন মণিকা। তবে উত্তর দিতে গিয়েই সৌম্যদীপের বিরুদ্ধে মারাত্মক অভিযোগ এনেছেন তিনি। মণিকা জানিয়েছেন ম্যাচ গড়াপেটা করতে বলেছিলেন সৌম্যদীপ।  টোকিয়ো অলিম্পিক্সে অংশ নেওয়া এই খেলোয়াড়ের বক্তব্য, মার্চ মাসে অলিম্পিক্সের যোগ্যতা অর্জনকারী একটি ম্যাচ ছেড়ে দেওয়ার জন্য তাঁকে অনুরোধ করেছিলেন সৌম্যদীপ। ভারতের টেবিল টেনিস ফেডারেশনকে মণিকা বলেছেন নিজের অভিযোগের পক্ষে তিনি প্রমাণ দিতেও প্রস্তুত রয়েছেন।

মণিকা লিখেছেন, ‘২০২১-এর মার্চে দোহায় অলিম্পিক্সের যোগ্যতা অর্জনকারী প্রতিযোগিতায় আমায় চাপ দিয়ে ওঁর ছাত্রীর বিরুদ্ধে ম্যাচ ছেড়ে দিতে বলেছিলেন জাতীয় কোচ, যাতে ওঁর ছাত্রী অলিম্পিক্সের যোগ্যতা অর্জন করেন। তাই অলিম্পিক্সে যাতে শেষ মুহূর্তে মনঃসংযোগে কোনও ব্যাঘাত না হয় তার জন্য জাতীয় কোচকে ছাড়াই খেলার সিদ্ধান্ত নিয়েছিলাম।’ মণিকা জানিয়েছেন, কয়েক মাস আগে যে ব্যক্তি তাঁকে ম্যাচ ছেড়ে দেওয়ার কথা বলেছিলেন, তাঁর থেকে অলিম্পিক্স ম্যাচের আগে পরামর্শ নিতে চাননি তিনি। সম্পূর্ণ বিষয়টি দেখে জাতীয় সংস্থার সচিব অরুণ বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন,  সৌম্যদীপের কাছে এই অভিযোগের জবাব চাওয়া হয়েছে। অভিযোগ সত্যি প্রমাণিত হলে কড়া শাস্তি পেতে পারেন সৌম্যদীপ।

বন্ধ করুন