বাংলা নিউজ > ময়দান > Tokyo Olympics: ক্রোয়েশিয়ায় অনুশীলনের পর উদ্বুদ্ধ তরুণী শ্যুটার মনু ভাকের
ভারতের ১৯ বছরের মহিলা শ্যুটার মনু ভাকের (ছবি: গুগল)
ভারতের ১৯ বছরের মহিলা শ্যুটার মনু ভাকের (ছবি: গুগল)

Tokyo Olympics: ক্রোয়েশিয়ায় অনুশীলনের পর উদ্বুদ্ধ তরুণী শ্যুটার মনু ভাকের

  • এর থেকে ভাল কিছু আর হতেই পারত না। টোকিও অলিম্পিক্সের আগে ক্রোয়েশিয়ায় নিজেদের অনুশীলনকে এভাবেই ব্যাখ্যা করলেন ভারতের মহিলা শ্যুটার মনু ভাকের।

এর থেকে ভাল কিছু আর হতেই পারত না। টোকিও অলিম্পিক্সের আগে ক্রোয়েশিয়ায় নিজেদের অনুশীলনকে এভাবেই ব্যাখ্যা করলেন ভারতের মহিলা শ্যুটার মনু ভাকের। আসলে করোনার কারণে অলিম্পিক্সের প্রস্তুতিতে বাধা পাচ্ছিলেন ভারতীয় শ্যুটাররা। এমন অবস্থায় ভারতীয় শুটিং ফেডারেশন অলিম্পিক্সের আগে ক্রোয়েশিয়াতে ক্যাম্প করার কথা ভাবে। যেমন ভাবা তেমন কাজ। অবশেষে ক্রোয়েশিয়াতে অনুশীলনের আসরের ব্যবস্থা করা হয়। এবার সেই ক্যাম্পের প্রশংসা করলেন ১৯ বছরের মহিলা শ্যুটার মনু ভাকের।

সম্প্রতি ওসিজেকে ইউরোয়পিয়ান চ্যাম্পিয়নশিপে অংশ গ্রহন করার পরে ক্রোয়েশিয়ার জাগরেবে অনুশীলন করছেন মনু ভাকেররা। টোকিও অলিম্পিক্সে অংশ নিতে যাবেন যেই সকল ভারতীয় ভারতীয় শ্যুটার তারা প্রত্যেকে এখানেই অনুশীলন চালাচ্ছেন। এখান থেকেই তারা ওইসেকে অনুষ্ঠিত আইএসএসএফ বিশ্বকাপে অংশ নেবেন। যা অনুষ্ঠিত হবে ২২শে জুন থেকে ৩রা জুলাই পর্যন্ত।

ক্রোয়েশিয়ারতে ভারতীয় শ্যুটারদের অনুশীলনের আয়োজন করেছে ন্যাশানাল রাইফেল অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়া (NRAI)। কোভিড ১৯ এর কারণে দেশের শ্যুটাররা সেভাবে অনুশীলন করতে পারছিলেন না। এমন অবস্থায় এগিয়ে আসে এনআরএসআই। দেশে করোনার দ্বিতীয় ঢেউ-এর মধ্যেই প্রতিযোগিদারে ক্রোয়েশিয়াতে পাঠিয়ে দেওয়া হয়। সেখানেই নিজেদের অনুশীলন চালাচ্ছেন মনু ভাকেররা। 

এই ট্যুর নিয়ে বলতে গিয়ে মনু ভাকের জানিয়েছেন, ‘এই ট্যুরটা দারুন ভাবে সাহায্য করছে। আমরা ভালভাবে নিজেদের দেখাশোনা করছি, আমাদের স্বাস্থ্য ও ফিটনেসের প্রয়োজনীয় যত্ন নেওয়া হচ্ছে। সবচেয়ে বড় কথা আমরা সব থেকে ভাল শ্যুটিং রেঞ্জে অনুশীলন করতে পারছি। এবং বেশ কিছু ভাল প্রতিযোগিতাও পাচ্ছি। তাই আমার মনে হয়, অলিম্পিক্স গেমসে খেলতে যাওয়ার আগে এর থেকে ভাল প্রস্তুতি আর কোথাও হত না।’

বন্ধ করুন