বাংলা নিউজ > ময়দান > মহিলা এয়ার পিস্তলে জাতীয় চ্যাম্পিয়ন হলেন মনু ভাকের
মনু ভাকের।
মনু ভাকের।

মহিলা এয়ার পিস্তলে জাতীয় চ্যাম্পিয়ন হলেন মনু ভাকের

  • এই নিয়ে পরপর দ্বিতীয় বার জাতীয় পর্যায়ে মহিলা এয়ার পিস্তলে চ্যাম্পিয়ান হলেন মনু ভাকের। ৬৪ তম জাতীয় শুটিং চ্যাম্পিয়ানশিপে ১০ মিটার এয়ার পিস্তলের ফাইনালে ২৪১.৬ পয়েন্ট স্কোর করে সোনা জেতেন তিনি।

শুভব্রত মুখার্জি: কয়েক মাস আগে টোকিও অলিম্পিক গেমসে তাঁকে নিয়ে ভারতীয় সমর্থকদের পদক জয়ের বিষয়ে আশা ছিল প্রবল। সেই আশা পূরণে সেই সময়ে ব্যর্থ হয়েছিলেন তরুণী শুটার মনু ভাকের‌। অলিম্পিক্স পরবর্তীতে কোচের সঙ্গে মনোমালিন্য সহ নিজেকে জুনিয়র লেভেলে ফিরিয়ে নিয়ে যাওয়া সহ একাধিক চাঞ্চল্যকর ঘটনার সাক্ষী থেকেছে সকলে। তবে এ বার সব হতাশা ব্যর্থতা ঝেড়ে ফেলতে যে তিনি মানসিক ভাবে প্রস্তুত, তা বুঝিয়ে দিলেন জাতীয় শুটিং চ্যাম্পিয়নশিপের মঞ্চে। মহিলা এয়ার পিস্তলে জাতীয় চ্যাম্পিয়ন হলেন তিনি।

প্রসঙ্গত এই নিয়ে পরপর দ্বিতীয় বার জাতীয় পর্যায়ে মহিলা এয়ার পিস্তলে চ্যাম্পিয়ান হলেন মনু ভাকের। ৬৪ তম জাতীয় শুটিং চ্যাম্পিয়ানশিপে ১০ মিটার এয়ার পিস্তলের ফাইনালে ২৪১.৬ পয়েন্ট স্কোর করে সোনা জেতেন তিনি। উল্লেখ্য আজকের শিরোপা জয়ের ফলে শেষ চার বারের মধ্যে তিন বার জাতীয় মঞ্চে এই বিভাগের শিরোপা জিতলেন তিনি। ৬২তম সংস্করণের ফাইনালে তিনি এষা সিংয়ের কাছে হেরেছিলেন।

শনিবার ফাইনালে দ্বিতীয় স্থানে শেষ করেন তামিলনাড়ুর শ্রী নিবেদিতা। তৃতীয় স্থানে শেষ করে ব্রোঞ্জ পান এষা সিং। এছাড়াও জুনিয়র এবং ইয়ুথ বিভাগেও মনু ভাকের সোনা জেতেন।

বন্ধ করুন