বাংলা নিউজ > ময়দান > World Athletics Championship: সোনা জিতে কি কোটিপতি হলেন নীরজ? কত টাকা পেলেন পাকিস্তানের সাধারণ ঘরের ছেলে আরশাদ

World Athletics Championship: সোনা জিতে কি কোটিপতি হলেন নীরজ? কত টাকা পেলেন পাকিস্তানের সাধারণ ঘরের ছেলে আরশাদ

নীরজ চোপড়া ও আরশাদ নাদিম। ছবি-এপি (AP)

বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে সোনা জিতেছেন নীরজ চোপড়া। কত টাকা পেলেন তিনি। জেনে নেওয়া যাক।

প্রথম ভারতীয় অ্যাথলিট হিসাবে বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে সোনা জিতেছেন নীরজ চোপড়া। ইতিহাস তৈরি করেছেন ভারতের এই সোনার ছেলে। সেই সঙ্গে দেশের নাম উজ্জ্বল করেছেন তিনি। নীরজকে শুভেচ্ছা জানাতে এগিয়ে এসেছেন বিভিন্ন ক্ষেত্রের মানুষ। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে শুরু করে হরিয়ানা রাজ্যের মুখ্যমন্ত্রী সবাই শুভেচ্ছা জানিয়েছেন। গোটা দেশ মুখরিত তাঁর এই সোনা জয়ে।

৮৮.১৭ মিটার জ্যাভলিন ছুড়ে সোনা জিতেছেন নীরজ। যদিও তাঁর শুরুটা একেবারেই ভালো হয়নি। ফাইনালের প্রথম রাউন্ডে ফাউল করে বসেন নীরজ। কিন্তু পরে কামব্যাক করেন তিনি। পাকিস্তানের আরশাদ নাদিমকে হারিয়ে সোনা জেতেন নীরজ। স্বাভাবিক ভাবেই গোটা দেশ আনন্দে মুখরিত হয়ে উঠেছে। এমনকী নীরজের পানিপথের গ্রামেও অসময়ের দিওয়ালি শুরু হয়ে যায়।

মাঝ রাতেও গোটা দেশ তাকিয়ে থাকে টেলিভিশের পর্দায়। সময় যত গড়ায় টানটান উত্তেজনা দেখা দিতে থাকে। যদিও নীরজের কাছে পাত্তা পায়নি কেউই। সোনা জিতেছেন এবং সেই সঙ্গে দেশের নাম উজ্জ্বল করেছেন। স্বাভাবিক ভাবেই এ এক অন্য মুহূর্ত। দেশের হয়ে প্রথম কোনও অ্যাথলিট বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে সোনা জিতলেন।

সোনা জয়ের পর নীরজ যে আর্থিক পুরস্কার পেলেন, তা জানতে পারলে চোখ কপালে উঠবে আপনার। বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে সোনা জয়ের পর পুরস্কার হিসাবে ৭০ হাজার মার্কিন ডলার অর্থিক পুরস্কার পান নীরজ। যা ভারতীয় মুদ্রায় প্রায় ৫৮ লক্ষ টাক মতো। পাশাপাশি রুপো জয়ী পাকিস্তানের জ্যাভলিন থ্রোয়ার আরশাদ নাদিম পেয়েছেন ৩৫ হাজার মার্কিন ডলার। অর্থাৎ ভারতীয় মুদ্রায় নাদিম পেয়েছেন প্রায় ২৯ লক্ষ টাকার কাছাকাছি।

যদিও এই ম্যাচের পর এক বিশেষ মুহূর্তে সাক্ষী থাকে গোটা বিশ্ব। পাকিস্তানের থ্রোয়ার আরশাদকে নিজের কাছে ডেকে নেন নীরজ। ভারতীয় পতাকাকে সঙ্গে নীরজের সঙ্গে ফটো তোলেন আরশাদ। যা ইতিমধ্য়েই প্রশংসা পেয়েছে গোটা মহলে। সোনা জয়ের পর নীরজ বলেন, 'ভারতবাসীকে আমি ধন্যবাদ জানাই। আমার জন্য রাত জেগে সবাই সমর্থন করেছে। অনেক অনেক ধন্যবাদ। এই পদক গোটা দেশের জন্য়। অলিম্পিক্স চ্য়াম্পিয়ন হওয়ার পর, এখন বিশ্বচ্যাম্পিয়ন হলাম। আমি নিজেও খুব খুশি। বিশ্বে আমাদের খ্যাতি অর্জন করতে হবে।'

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সোমেও ব্যাপক বৃষ্টি বাংলায়, ৮০ কিমিতে ঝড়, ঘূর্ণিঝড়ের জেরে কতদিন সতর্কতা জারি? চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা আছড়ে পড়ল রেমাল, ১২০ কিমি বেগে ঝড়! বাড়ছে নদীর জলস্তর, সোমে কতটা বৃষ্টি? অরেঞ্জ ক্যাপ কোহলির, সব থেকে বেশি রান করা ব্যাটারদের সেরা ১০-এ KKR-এর একা নারিন KKR জিততেই ফাটল বাজি! প্রবল ঝড়-বৃষ্টির মধ্যেই রাস্তায় বেরিয়ে বাজানো হল ঢাক ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর 13 ওভার শেষে West Indies-র স্কোর 150/2 গৌতির মগজাস্ত্র,প্লে-অফে বিধ্বংসী স্টার্ক,টিম গেম- ৫ কারণে ১০বছর পর খেতাব KKR-এর রেমালের তাণ্ডব! কলকাতায় প্রবল বৃষ্টি, পড়ল গাছ, 'আমরা আছি সবসময়', লিখলেন মমতা

Latest IPL News

চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর মাস্কে মুখ ঢেকে IPL ফাইনালে শাহরুখ! KKR-এর জয়ের রাস্তা চওড়া,তবুও উদ্বেগে ভক্তরা টসের সময় অবাক কাণ্ড, এক পাক ঘুরে নিলেন শ্রেয়স আইয়ার, তাজ্জব নেটদুনিয়া, ভিডিয়ো পঞ্চম বলে ভাঙল অভিষেকের স্টাম্প, পাওয়ার প্লে-তে রাহুলকে ফেরালেন স্টার্ক- ভিডিয়ো IPL ফাইনালে ‘বিরিয়ানি ডার্বি’, কলকাতা-হায়দরাবাদ টক্করে আক্রম বললেন, 'ওটা পোলাও…' ‘তুই আমার থেকে ভালো বোলার হবি,’ কার টোটকায় ব্যাটার থেকে অলরাউন্ডার হলেন অভিষেক? অশ্বিন আন্নার বাইসেপ! ফটোশপে কাঁচা কাজ রাজস্থানের, জোর খিল্লি সোশ্যাল মিডিয়ায় কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.