বাংলা নিউজ > ময়দান > ISL 2020-21: এবার সামনে ইস্টবেঙ্গল, উদ্বোধনী ম্যাচ জিতেই হাবাসের ভাবনায় ডার্বি
হাবাসের নজর ডার্বির দিকে। ছবি- এটিকে-মোহনবাগান।
হাবাসের নজর ডার্বির দিকে। ছবি- এটিকে-মোহনবাগান।

ISL 2020-21: এবার সামনে ইস্টবেঙ্গল, উদ্বোধনী ম্যাচ জিতেই হাবাসের ভাবনায় ডার্বি

  • আইএসএলের প্রথম ম্যাচে কেরালা ব্লাস্টার্সকে ১-০ গোলে পরাজিত করে এটিকে-মোহনবাগান।

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিসেবে খেলতে নামলে খেতাব রক্ষার প্রসঙ্গ থাকে বলেই বাড়তি চাপ থাকে যে কোনও দলের উপর। গতবারের চ্যাম্পিয়নদের কাছ থেকে সবসময় ভালো খেলা আশা করেন সবাই। তবে এটিকের সঙ্গে এবার যোগ হয়েছে সবুজ-মেরুন আবেগ। মোহনবাগান নামের ওজন কতটা, প্রত্যাশার চাপে তা ইতিমধ্যেই টের পাচ্ছেন এটিকে কোচ অ্যান্তোনিও লোপেজ হাবাস। সেকারণেই জয় দিয়ে নতুন মরশুম শুরুর পরেও নিশ্চিন্ত হওয়ার উপায় নেই তাঁর।

রয় কৃষ্ণার গোলে কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে প্রথম ম্যাচে কাঙ্খিত জয় এসেছে। তিন পয়েন্ট ঘরে তোলার পর এটিকে-মোহনবাগানের সামনে এবার এসসি ইস্টবেঙ্গল। অন্য বছর হলে হাবাসের কাছে এটা আইএসএলের নিছক আরও একটা ম্যাচ হিসেবে বিবেচিত হতো। তবে এবার তিনি মোহনবাগানের কাণ্ডারী বলেই ইস্টবেঙ্গলের বিরুদ্ধে ডার্বির লড়াইকে টুর্নামেন্টের মাঝে আলাদা টুর্নামেন্ট হিসেবে বিবেচনা করতে বাধ্য স্প্যানিশ কোচ। আর যাই হোক, বড় ম্যাচের আবেগ ভারতীয় ফুটবলে সবকিছুর ঊর্ধ্বে।

কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে জিতে ওঠার পর হাবাসের মাথায় ডার্বির ভাবনা। এটিকে-মোহনবাগানের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে হাবাস নিজের ভাবনা প্রকাশ করেন।

টুইটারে বাগান কোচ জানান, ‘দীর্ঘ ৮ মাস পরে মাঠে নামা ভীষণই কঠিন। মাঠে দলের বিচরণ ছিল অসাধারণ। এটা ছিল দলগত প্রয়াসের ফসল। কেরালাও দারুণ খেলেছে তবে তিন পয়েন্ট ঘরে তুলতে পারায় আমি খুশি। এবার আমাদের এসসি ইস্টবেঙ্গল নিয়ে ভাবতে হবে এবং সেই লক্ষ্যেই আমরা অনুশীলন চালাচ্ছি।’

বন্ধ করুন