বাংলা নিউজ > ময়দান > গড়াপেটায় দোষী সাব্যস্ত প্রাক্তন শ্রীলঙ্কান তারকা

গড়াপেটায় দোষী সাব্যস্ত প্রাক্তন শ্রীলঙ্কান তারকা

নুয়ান জয়সা। ছবি- টুইটার (ICC)।

ICC-র দু্র্নীতি দমন বিধির তিনটি ধারা ভঙ্গ করেছেন শ্রীলঙ্কার প্রাক্তন ক্রিকেটার তথা বোলিং কোচ।

ম্যাচ গড়াপেটার অভিযোগ তুলে আইসিসি আগেই প্রাথমিকভাবে নির্বাসিত করেছিল শ্রীলঙ্কার প্রাক্তন ক্রিকেটার তথা বোলিং কোচ নুয়ান জয়সাকে। এবার তাঁর বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগকে যথাযথ বলে ঘোষণা করল ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল।

বৃহস্পতিবার বিজ্ঞপ্তি জারি করে আইসিসি জানিয়ে দেয়, জয়সা দুর্নীতি দমন বিধির তিনটি ধারায় দোষী সাব্যস্ত হয়েছেন। ফলে তাঁর নির্বাসনের শাস্তি যথারীতি বহাল থাকছে।

জয়সার বিরুদ্ধে দুর্নীতি দমন বিধির ২.১.১, ২.১.৪ ও ২.৪.৪ ধারা ভঙ্গের অভিষোগ প্রমাণিত হয়েছে। এই ধারাগুলিতে আন্তর্জাতিক ম্যাচে সরাসরি গড়াপেটায় যুক্ত থাকা বা গড়াপেটার চেষ্টা করা, ক্রিকেটার বা দলের সঙ্গে জড়িত কাউকে গড়াপেটার প্রস্তাব দেওয়া, দুর্নীতির প্রস্তাব পেয়েও তা আইসিসির কাছে গোপণ করা প্রভৃতি অপরাধের কথা উল্লেখ করা রয়েছে।

জয়সার বিরুদ্ধে ২০১৮-র নভেম্বরে প্রাথমিকভাবে গড়াপেটায় যুক্ত থাকার অভিযোগ আনে আইসিসি। তখন তাঁকে আবেদনের জন্য ১৪ দিনের সময় দেওয়া হয়। যদিও সেই থেকেই তাঁর উপর নিষেধাজ্ঞার শাস্তি ঝুলিয়ে দেয় আন্তর্জাকতি ক্রিকেট সংস্থা। স্বাধীন বিচারকমণ্ডলী নিযুক্ত করে আইসিসি অভিযোগের তদন্তভার তুলে দেয় তাঁদের হাতে। ট্রাইবুনাল ফর্ম্যাল হেয়ারিংয়ের পর দোষী সাব্যস্ত করে জয়সাকে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বিশ্ব সেরা খাদ্য তালিকায় বাংলার চিংড়ি মালাই! জায়গা শীর্ষ ৫০ সামুদ্রিক খাবারেও ইলিশ থেকে মটন! শোভন-সোহিনীর বউভাত ঘরোয়া হলে কী হবে, খাবারের মেনুু এলাহি, দেখুন- ছাত্র আন্দোলনে অগ্নিগর্ভ বাংলাদেশে ভারতীয়দের জন্য অ্যাডভাইসারি জারি দূতাবাসের হার্দিককেই অধিনায়ক চাই- T20I-র নেতা হিসাবে সূর্যের নাম উঠতেই প্রতিবাদে ঝড় বাংলায় তৈরি হবে আরও এক বিমানবন্দর, চলছে ব্রিটিশ জমানার এয়ারস্ট্রিপের সমীক্ষা ভিডিয়ো: ছন্দে নেই বাবর আজম! ১৮ বছরের তরুণের সামনে পাক তারকার ল্যাজে গোবরে অবস্থা হিমন্ত-গড়ে টাটারা গড়ছে ২৭ হাজার কোটির সেমিকন্ডাক্টার ইউনিট!কত বছরের লিজ-চুক্তি ঋত্বিক থেকে মালাইকা, বলিউড তারকারা নিজেদের ফিট রাখেন এইভাবে TRP: জগদ্ধাত্রীকে হারাল কোন গোপনে মন ভেসেছে! নিম ফুলের মধু নয়, টপার এই সিরিয়াল দেবতারা ঘুমোবেন, কিন্তু জাগবে ভাগ্য! ৪ মাসে বদলাবে ৫ রাশির জীবন, আসবে অঢেল টাকা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.