বাংলা নিউজ > ময়দান > NZ vs PAK: অভিষেক ম্যাচেই পাকিস্তানকে বিধ্বস্ত করলেন ডাফি
অভিষেক ম্যাচেই রেকর্ড ডাফির। ছবি- টুইটার।
অভিষেক ম্যাচেই রেকর্ড ডাফির। ছবি- টুইটার।

NZ vs PAK: অভিষেক ম্যাচেই পাকিস্তানকে বিধ্বস্ত করলেন ডাফি

  • নিউজিল্যান্ডের হয়ে আত্মপ্রকাশে নজির গড়লেন তরুণ পেসার।

আন্তর্জাতিক ক্রিকেটে আত্মপ্রকাশ ম্যাচেই নিউজিল্যান্ডকে জেতালেন জেকব ডাফি। মূলত ডাফির দুরন্ত বোলিংয়ের সুবাদেই সিরিজের প্রথম টি-২০ ম্যাচে পাকিস্তানকে ৫ উইকেটে পরাজিত করে কিউয়িরা।

অকল্যান্ডে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় পাকিস্তান। নির্ধারিত ২০ ওভারে তারা ৯ উইকেটের বিনিময়ে ১৫৩ রান তোলে। জবাবে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড ১৮.৫ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৫৬ রান তুলে ম্যাচ জিতে যায়।

পাকিস্তানের হয়ে ব্যাট হাতে সর্বোচ্চ ৪২ রান করেন ক্যাপ্টেন শাদব খান। ৩২ বলের ইনিংসে তিনি ২টি চার ও ৩টি ছক্কা মারেন। ফহীম আশরাফ করেন ১৮ বলে ৩১ রান। তিনিও ২টি চার ও ৩টি ছক্কা মারেন। এছাড়া ইমদ ওয়াসিম ১৯, খুশদিল শাহ ১৬, মহম্মদ রিজওয়ান ১৭ ও শাহীন আফ্রিদি অপরাজিত ১০ রান করেন।

নিউজিল্যান্ডের জার্জিতে প্রথম ম্যাচ খেলতে নামা ডাফি ৩৩ রানে ৪ উইকেট দখল করেন। নিউজিল্যান্ডের হয়ে টি-২০ ক্রিকেটে আত্মপ্রকাশে এটাই কোনও বোলারের সেরা পারফর্ম্যান্স। এছাড়া স্কট নেন ২৭ রানে ৩ উইকেট। ১টি করে উইকেট সোধি ও টিকনারের।

নিউজিল্যান্ডের হয়ে টিম সেফার্ত ৬টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৪৩ বলে ৫৭ রান করেন। এছাড়া গ্লেন ফিলিপস ২৩, মার্ক চাপম্যান ৩৪, নিশাম অপরাজিত ১৫ ও স্যান্টনার অপরাজিত ১২ রান করেন। ম্যাচের সেরা হন ডাফি।

বন্ধ করুন