বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > Tokyo 2020: স্বপ্ন দেখিয়ে ফের ব্যর্থ মনু, ২৫ মিটার পিস্তলের ফাইনালে উঠতে পারলেন না রাহিও
মনু ভাকের। ছবি- টুইটার।
মনু ভাকের। ছবি- টুইটার।

Tokyo 2020: স্বপ্ন দেখিয়ে ফের ব্যর্থ মনু, ২৫ মিটার পিস্তলের ফাইনালে উঠতে পারলেন না রাহিও

  • মনু কোয়ালিফিকেশন পর্বে ১৫ নম্বরে থাকেন, রাহি শেষ করেন ৩২ নম্বরে।

ফের একবার দেশবাসীকে স্বপ্ন দেখিয়েও সাফল্য এনে দিতে ব্যর্থ হলেন মনু ভাকের। শুটিংয়ের তিনটি ইভেন্টে পদকের আশায় মনুর দিকে তাকিয়েছিল ভারতীয় শিবির। যদিও তিনটিতেই ব্যর্থ হন তিনি। প্রথমে ১০ মিটার এয়ার পিস্তলের ব্যক্তিগত ইভেন্টের কোয়ালিফাইং রাউন্ড থেকেই বিদায় নিতে হয় মনুকে। পরে ১০ মিটার এয়ার পিস্তলের মিক্সড টিম ইভেন্টে সৌরভের সঙ্গে জুটি বেঁধে ফাইনালে উঠলেও পদক জিততে পারেননি তিনি। এবার মেয়েদের ২৫ মিটার পিস্তল ইভেন্টের ফাইনালে উঠতে ব্যর্থ হলেন ১৯ বছর বয়সী ভারতীয় শুটার।

এই ইভেন্টে ভারতের অপর শুটার রাহি স্বর্ণবত শুরু থেকেই পিছিয়ে ছিলেন। স্বাভাবিকভাবেই তিনিও বিদায় নিয়েছেন কোয়ালিফাইং রাউন্ড থেকে।

(টোকিও অলিম্পিক্স ২০২০-র যাবতীয় খবর, আপডেটের জন্য চোখ রাখুন হিন্দুস্তান টাইমস বাংলায়)

দু'দিনের ইভেন্টের প্রথম দিনটা তুলনায় ভালো কাটে মনুর। বৃহস্পতিবার কোয়ালিফিকেশনের প্রেসিশন পর্বে ২৯২ পয়েন্ট স্কোর করে পাঁচ নম্বরে ছিলেন তিনি। শুক্রবার ব়্যাপিড রাউন্ডে ২৯০ স্কোর করেন মনু। দুই রাউন্ড মিলিয়ে ৫৮২ পয়েন্ট সংগ্রহ করে ১৫ নম্বরে থেকে কোয়ালিফাইং ইভেন্ট শেষ করেন ভাকের।

অন্যদিকে রাহি কোয়ালিফিকেশনের প্রেসিশন পর্বে ২৮৭ পয়েন্ট স্কোর করে ২৫ নম্বরে ছিলেন। ব়্যাপিড রাউন্ডে তাঁর সংগ্রহ ২৮৬ পয়েন্ট। সার্বিকভাবে ৫৭৩ পয়েন্ট স্কোর করে ৩২ নম্বরে শেষ করেন রাহি। প্রথম ৮ জন শুটার ফাইনালের যোগ্যতা অর্জন করেন।

বন্ধ করুন