বাংলা নিউজ > ময়দান > পিসিবি-র টেকনিক্যাল কমিটির প্রধান হলেন মিসবাহ, রয়েছেন আরও দুই প্রাক্তন অধিনায়ক

পিসিবি-র টেকনিক্যাল কমিটির প্রধান হলেন মিসবাহ, রয়েছেন আরও দুই প্রাক্তন অধিনায়ক

মিসবাহ-উল-হক।

ভারতে হতে চলা বিশ্বকাপের আগেই এই টেকনিক্যাল কমিটি গঠন করল পিসিবি। এই কমিটিতে রয়েছেন পাকিস্তানের তিন প্রাক্তন অধিনায়ক- মিসবাহ-উল-হক, ইনজামাম-উল-হক এবং মহম্মদ হাফিজ। কমিটির প্রধান হিসেবে নিযুক্ত করা হয়েছে মিসবাহকে। 

পাকিস্তানের প্রাক্তন তিন অধিনায়ককে বড় দায়িত্ব দিল পিসিবি। মিসবাহ-উল-হক, ইনজামাম-উল-হক এবং মহম্মদ হাফিজকে নিয়ে ক্রিকেটের টেকনিক্যাল কমিটি গঠন করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। এই কমিটির নেতৃত্বে থাকবেন পাকিস্তানের সফলতম টেস্ট অধিনায়ক মিসবাহ-ইল-হক।

পিসিবি-র চেয়ারম্যান জাকা আশরাফ গত সপ্তাহেই ‘হাই প্রোফাইল’ এই কমিটি গঠনের জন্য প্রস্তাব দিয়েছিলেন। আর বুধবারই মিসবাহ, ইনজামাম এবং হাফিজকে নিয়ে গঠিত কমিটির কথা আনুষ্ঠানিক ভাবে জানিয়েছে পিসিবি।

ভারতে হতে চলা বিশ্বকাপের আগেই এই কমিটি গঠন করা হল। পাকিস্তান বিশ্বকাপে খেলবে কিনা, তা নিয়ে এখনও সবুজ-সঙ্কেত পাওয়া যায়নি। হয়তো এই বিষয়ে টেকনিক্যাল কমিটির সঙ্গেও আলোচনা করা হতে পারে। তবে বিশ্বকাপের আগে শ্রীলঙ্কায় আফগানিস্তানের বিপক্ষে তিনটি ওয়ানডে খেলবে পাকিস্তান। এ ছাড়া ৩০ আগস্ট শুরু হতে চলা এশিয়া কাপও আছে।

আরও পড়ুন: ICC ODI Rankings-এ মুখ থুবড়ে পড়লেন রোহিত-কোহলি, বড় লাফ কুলদীপ-ইশানের

ঘরোয়া কাঠামো, সূচি, প্লেয়িং কন্ডিশন, জাতীয় নির্বাচক কমিটির নিয়োগ, জাতীয় দলের কোচদের নিয়োগের পাশাপাশি কেন্দ্রীয় এবং ঘরোয়া চুক্তি, আম্পায়ার, রেফারি এবং কিউরেটরদের উন্নতি সম্পর্কে পরামর্শ দেবে এই টেকনিক্যাল কমিটি। প্রয়োজনে বাড়তি ক্রিকেট বিশেষজ্ঞদেরও আমন্ত্রণ জানাতে পারবে তারা।

এখানেই শেষ নয়। মিসবাহদের এই কমিটিকে নিয়মিত ভাবে পিসিবি ম্যানেজমেন্ট কমিটির প্রধান জাকা আশরাফের কাছে রিপোর্ট করতে হবে। এই কমিটির প্রথম কাজই হবে পাকিস্তানের কোচিং স্টাফের ভাগ্য নির্ধারণ করা। এই সপ্তাহে দেওয়া এক সাক্ষাৎকারে জাকা আশরাফ জানিয়েছিলেন, কোচিং স্টাফ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে, এই কমিটি তাদের মত জানাবে। তার পরেই এই ব্যাপারে এ সপ্তাহেই সিদ্ধান্ত নেওয়া হতে পারে।

আরও পড়ুন: ভারত চাইলে, তিনটে একাদশও নামাতে পারে- ইশান, শুভমনের সঙ্গে কথা বলার সময়ে দাবি লারার

এ ছাড়া পাকিস্তানের ঘরোয়া প্রথম শ্রেণির টুর্নামেন্ট কায়েদ-এ-আজম ট্রফির প্রস্তুতিরও দেখভাল করবে টেকনিক্যাল কমিটি। এই দায়িত্ব কম বড় নয়। কারণ এই মরশুমে বদলে যাচ্ছে পাকিস্তানের প্রথম শ্রেণির ক্রিকেটের কাঠামো। পেশাদার বিভিন্ন বিভাগ ফিরছে আবার।

এর আগে ভিন্ন দায়িত্বে পিসিবির হয়ে কাজ করেছেন মিসবাহ, ইনজামামরা। মিসবাহ দায়িত্ব পালন করেছিলেন প্রধান কোচ হিসেবে। ইনজামাম ছিলেন প্রধান নির্বাচক। এবার আবার অন্য দায়িত্ব তাঁদের বহাল করা হল।

টেকনিক্যাল কমিটির নিয়োগ প্রসঙ্গে আশরাফ বলেন, ‘আমাদের দেশের ক্রিকেটের উন্নতির জন্য মিসবাহ-উল-হক, ইনজামাম-উল-হক এবং মহম্মদ হাফিজকে স্বাগত জানাতে পেরে আমি খুশি। তিন জন প্রাক্তন অধিনায়কেরই ক্রিকেট নিয়ে অগাধ জ্ঞান এবং বোঝাপড়া আছে, যাঁরা আধুনিক ক্রিকেটের চাহিদা বোঝেন।’

টেকনিক্যাল কমিটির প্রধান হিসেবে যুক্ত হওয়ার পর মিসবাহ বলেছেন, ‘এই কমিটির প্রধান হিসেবে যুক্ত হওয়াটা আমার জন্য সম্মানের। এই কমিটিতে আরও সম্মানিত ক'জন আছেন, যাঁরা পাকিস্তান ক্রিকেটকে দীর্ঘ দিন সেবা দিয়ে গেছেন।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল রবিতে ৯০ কিমিতে ঝড় কলকাতায়, কখন? ঘূর্ণিঝড় রেমালের জেরে দফায়-দফায় প্রবল বৃষ্টি ১০ রানে ৬ উইকেট, মুস্তাফিজুরের দৌলতে অবশেষে আধা শক্তির USA-কে হারাল বাংলাদেশ কানে ফের ইতিহাস ভারতীয় কন্যের! গ্রাঁ প্রিঁ জিতল পায়েল কাপাডিয়ার 'অল উই ইমাজিন…' রোহিত, জসপ্রীত, জাদেজা, সিরাজরা উড়ে গেল আমেরিকায়, কোহলির দেখা মিলল না- ভিডিয়ো '৩৫০এর দিকে…'ষষ্ঠ দফার পরে ইন্ডিয়া জোট কত আসন পেতে পারে? বড় হিসেব দিল কংগ্রেস ‘করব না বিয়ে’, শেষ মুহূর্তে বেঁকে বসেন কৌশাম্বি! কেন ঝার খেতে হয় আদৃতকে? ১৯ নভেম্বরের ভাঙা হৃদয় জুড়বে ২৯ জুন? T20 বিশ্বকাপ জিততে আমেরিকায় রওনা ভারতের মহিলার সঙ্গে সাংসদের নগ্ন ছবি তুলে ব্ল্যাকমেল, খুনিদের পারিশ্রমিকের পরিকল্পনা!

Latest IPL News

পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন বুদ্ধি না থাকলে প্রতিভা কোনও কাজে আসে না- রিয়ান পরাগের উপর চটলেন সুনীল গাভাসকর IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.