বাড়ি > ময়দান > IPL 2020: আমিরশাহিতে আইপিএল আটকাতে BCCI-এর বিরুদ্ধে মামলা দায়ের

সংযুক্ত আরব আমিরশাহিতে আইপিএল আয়োজন আটকাতে মামলা দায়ের হল বিসিসিআইয়ের বিরুদ্ধে। আমিরশাহির পরিবর্তে ভারতে আইপিএল আয়োজনের দাবি জানিয়ে পুণের এক আইনজীবী বম্বে হাইকোর্টে পিটিশন ফাইল করেন।

অভিষেক লাগু নামে আইজীবীর দাবি, দেশের বাইরে ইন্ডিয়ান প্রিমিয়র লিগ আয়োজিত হলে বড় অঙ্কের আর্থিক লভ্যাংশ থেকে বঞ্চিত হবে ভারত।

মঙ্গলবারই মামলাটির সুনানি হতে পারে প্রধান বিচারপতি দীপঙ্কর দত্ত ও বিচারপতি রেবতি মোহিত দেরের ডিভিশন বেঞ্চে।

সংশ্লিষ্ট আইনজাবী নিজের আবেদনে বলেছেন, ‘আইপিএল কোনও চ্যারিটি টুর্নামেন্ট নয়। করোনা মহামারি সমস্ত ব্যবসায় গুরুতর অসুবিধার সৃষ্টি করেছে। এই অবস্থায় ভারতে আইপিএল আয়োজিত হলে দেশের অর্থনীতির পক্ষে সেটা লাভদায়ক হবে। দেশের অর্থনীতিকে চাঙ্গা করতে এই মুহূর্তে ভারতে আইপিএল আয়োজনের প্রয়োজন রয়েছে।’

আবেদনে এও বলা হয়েছে যে, ভারত সরকার আনলক পর্বে খেলাধুলোর ক্ষেত্রে বিধি-নিষেধ শিথিল করেছে। তাই প্রয়োজনীয় সতর্কতা অবলম্বন করে ভারতের মাটিতে আইপিএল আয়োজন করা অসম্ভব নয়।

উল্লেখ্য, এবছর সংযুক্ত আরব আমিরশাহিতে ইন্ডিয়ান প্রিমিয়র লিগ শুরু হবে ১৯ সেপ্টেম্বর। ৫৩ দিনের টুর্নামেন্টের ফাইনাল খেলা হবে ১০ নভেম্বর। ইন্ডিয়ান প্রিমিয়র লিগের ম্যাচগুলি অনুষ্ঠিত হবে দুবাই, শারজা ও আবু ধাবি ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে। ছেলেদের আইপিএলের প্লে-অফ উইকে আমিরশাহিতেই খেলা হবে মেয়েদের আইপিএলের ম্যাচগুলিও।

বন্ধ করুন