বাংলা নিউজ > ময়দান > T20 WC-এর কথা মাথায় রেখেই রশিদ খানকে এই ফর্ম্যাটের অধিনায়ক বেছে নেওয়া হল
রশিদ খান।
রশিদ খান।

T20 WC-এর কথা মাথায় রেখেই রশিদ খানকে এই ফর্ম্যাটের অধিনায়ক বেছে নেওয়া হল

  • এখনও পর্যন্ত দেশের জার্সিতে মোট ৫টি টেস্ট, ৭৪টি একদিনের ম্যাচ এবং ৫১টি টি-টোয়েন্টি খেলেছেন রশিদ খান। এই তিন ফর্ম্যাটে তিনি যথাক্রমে ৩৪টি, ১৪০টি এবং ৯৫টি উইকেট পেয়েছেন।

সামনেই টি-টোয়েন্টি বিশ্বকাপ। আর তার আগেই আফগানিস্তানের টি-টোয়েন্টি দলের অধিনায়ক হিসেবে বেছে নেওয়া হল রশিদ খানকে। মঙ্গলবার আফগানিস্তানের ক্রিকেট বোর্ডের তরফে একটি বিবৃতি দিয়ে এ কথা জানানো হয়েছে। টি-টোয়েন্টি দলের সহ-অধিনায়ক নির্বাচিত করা হয়েছে নাজিবুল্লাহ জারদানকে।

দেশের জার্সিতে ধারাবাহিক ভাবে রশিদ খানের ভাল পারফরম্যান্সের কারণেই নাকি তাঁকে টি-টোয়েন্টি দলের দায়িত্ব তুলে দেওয়া হয়েছে। তিনি যাতে নেতৃত্ব দেওয়ার সময়েও নিজের অভিজ্ঞতা এবং দক্ষতাকে কাজে লাগাতে পারেন। যদি না কোনও বড় অঘটন ঘটে, তা হলে টি-টায়েন্টি বিশ্বকাপেও রশিদ খানই আফগানিস্তানকে নেতৃত্ব দেবেন।

নতুন দায়িত্ব পেয়ে উচ্ছ্বসিত রশিদ খান। টুইটারে একটি পোস্ট করে তিনি লিখেছেন, ‘আমি খুব বেশি বিশ্বাস করি, একজন অধিনায়ক ঠিক ততটা ভাল, যতটা তাঁর টিম ভাল হয়। আফগানিস্তানের জন্য আমি রশিদ খান হয়েছি। আর এখন নিজের দেশ এবং টিমের জন্য কিছু করাটা আমার দায়িত্বের মধ্য পড়ে। আমার উপর বিশ্বাস আর ভরসা রাখার জন্য এসিবি অফিসিয়ালদের ধন্যবাদ। এটা একটা স্বপ্নের সফর হতে চলেছে এবং সমর্থকেরা এই সাফল্য পাওয়ার চাবিকাঠি।’

এখনও পর্যন্ত দেশের জার্সিতে মোট ৫টি টেস্ট, ৭৪টি একদিনের ম্যাচ এবং ৫১টি টি-টোয়েন্টি খেলেছেন রশিদ খান। এই তিন ফর্ম্যাটে তিনি যথাক্রমে ৩৪টি, ১৪০টি এবং ৯৫টি উইকেট পেয়েছেন। এই মুহূর্তে আইসিসি টি-টোয়েন্টি ক্রিকেটে বোলারদের ক্রমতালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন রশিদ খান। এবং তাঁকে সামনে রেখেই টি-টোয়েন্টি বিশ্বকাপে আফগানিস্তান সাফল্য পাওয়ার বিষয়ে আশাবাদী।

বন্ধ করুন