বাংলা নিউজ > ময়দান > রয়ের দশম শতরান, নেদারল্যান্ডসকে হোয়াইটওয়াশ করে বাংলাদেশকে টপকাল ইংল্যান্ড
নেদারল্যান্ডসের বিরুদ্ধে সিরিজ জিতল ইংল্যান্ড (ছবি-রয়টার্স) (REUTERS)

রয়ের দশম শতরান, নেদারল্যান্ডসকে হোয়াইটওয়াশ করে বাংলাদেশকে টপকাল ইংল্যান্ড

  • সিরিজের তৃতীয় ওয়ানডেতে ইংল্যান্ড জিতল ৮ উইকেটে। ২৪৫ রানের লক্ষ্য তারা পেরিয়েছে ১১৯ বল বাকি থাকতেই । তিন ম্যাচের সিরিজ ৩-০ তে জিতে ইংলিশরা (১২৫)আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের পয়েন্ট টেবিলে বাংলাদেশকে (১২০) টপকে উঠে এল শীর্ষে।

শুভব্রত মুখার্জি: কেরিয়ারের দশম শতরান করলেন জেসন রয়, নেদারল্যান্ডস বিরুদ্ধে আট উইকেটে জিতল ইংল্যান্ড। সিরিজে নেদারল্যান্ডসকে হোয়াইটওয়াশ করল ব্রিটিশরা। অ্যামস্টেলভিনে তৃতীয় ওয়ানডেতে নেদারল্যান্ডস দলকে কার্যত খড়কুটোর মতন উড়িয়ে দিলেন ইংল্যান্ডের ব্যাটাররা। জেসন রয় করলেন ৮৬ বলে ১০১ রান। জোস বাটলার করলেন ৬৪ বলে ৮৬ রান। প্রায় ২০ ওভার বাকি থাকতে ৮ উইকেট হাতে নিয়ে ২৪৫ রানের জয়ের লক্ষ্যমাত্রাতে পৌঁছে যায় ইংল্যান্ড।

এদিন অবশ্য প্রথমে ব্যাট করতে নেমে একটা সময় ভালো ব্যাট করলেও পরের দিকে ব্যাটিং বিপর্যয়ের সম্মুখীন হয় ডাচরা। চল্লিশতম ওভারে নেদারল্যান্ডসের রান পৌঁছায় দুশোয়। হাতে উইকেট ছিল ৭টি। তিনশোর কাছাকাছি যেখানে রান ওঠার কথা সেখানে ব্যাটিং-এ ধস নামে। ডাচরা গুটিয়ে যায় ২৪৪ রানে। জেসন রয়ের শতরান ও জোস বাটলারের ঝোড়ো অর্ধশতরানে ভর করে ইংল্যান্ড পায় সহজ জয়।

আরও পড়ুন… একদিনের ক্রিকেটে বাটলারের অনন্য কীর্তি! পিছনে ফেললেন সেহওয়াগ, আফ্রিদিদের

সিরিজের তৃতীয় ওয়ানডেতে বুধবার ইংল্যান্ড জিতল ৮ উইকেটে। ২৪৫ রানের লক্ষ্য তারা পেরিয়েছে ১১৯ বল বাকি থাকতেই । তিন ম্যাচের সিরিজ ৩-০ তে জিতে ইংলিশরা (১২৫)আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের পয়েন্ট টেবিলে বাংলাদেশকে (১২০) টপকে উঠে এল শীর্ষে।

আরও পড়ুন… একদিনের ক্রিকেটে বাটলারের অনন্য কীর্তি! পিছনে ফেললেন সেহওয়াগ, আফ্রিদিদের

কেরিয়ারের দশম ওয়ানডে শতরান করে পরপর দুই ম্যাচে ম্যান অফ দ্য ম্যাচ হলেন রয়। ৮৬ বলে অপরাজিত ১০১ রান করে ম্যাচের সেরা হন জেসন রয়। অপর ওপেনার ফিল সল্ট ৩০ বলে করেন ৪৯ রান। মর্গ্যানের চোটের কারণে এই ম্যাচে ইংল্যান্ডকে নেতৃত্ব দেন বাটলার। ৬৪ বলে ৭টি চার ও ৫টি ছক্কার সাহায্যে অপরাজিত ৮৬ রানের ইনিংস খেলেন বাটলার। সিরিজের সেরাও হয়েছেন জোস বাটলার।

আরও পড়ুন… একদিনের ক্রিকেটে বাটলারের অনন্য কীর্তি! পিছনে ফেললেন সেহওয়াগ, আফ্রিদিদের

আয়োজক ডাচদের অলআউট করে দেওয়ার মূল কারিগর ছিলেন ডেভিড উইলি। ৩৬ রানে তিনি নেন চার উইকেট। ডাচদের অধিনায়ক স্কট এডওয়ার্ডস সিরিজে টানা তৃতীয় অর্ধশতরান করেন। তিনি করেন ৭২ বলে ৬৪ রান। ম্যাক্স ও'ডাওড ৫০ ও বাস ডে লেড করেন ৫৬ রান।

বন্ধ করুন