বাংলা নিউজ > ময়দান > শাকিবের সঙ্গে ICC-র বর্ষসেরা ODI দলে বাংলাদেশের আরও দুই ক্রিকেটার, ক্যাপ্টেন বাবর, ভারতীয়রা কোথায়!

শাকিবের সঙ্গে ICC-র বর্ষসেরা ODI দলে বাংলাদেশের আরও দুই ক্রিকেটার, ক্যাপ্টেন বাবর, ভারতীয়রা কোথায়!

শাকিব আল হাসান। (ফাইল ছবি, সৌজন্য টুইটার)

দেখে নিন আইসিসির বর্ষসেরা ওয়ান ডে দলে কারা জায়গা পেলেন।

একা শাকিব আল হাসান নন, আইসিসির বর্ষসেরা ওয়ান ডে দলে বাংলাদেশের মোট তিনজন ক্রিকেটার জায়গা পেলেন। তারকা অল-রাউন্ডারের সঙ্গে সেরা একাদশে মাথা গলিয়ে দিয়েছেন উইকেটকিপার মুশফিকুর রহিম ও পেসার মুস্তাফিজুর রহমান।

টি-২০'র মতো আইসিসির বর্ষসেরা ওয়ান ডে দলেরও ক্যাপ্টেন নির্বাচিত হয়েছেন বাবর আজম। দলে রয়েছেন পাকিস্তানের ফখর জামানও। দুই আইরিশ ক্রিকেটার পল স্টার্লিং ও সিমি সিং ২০২১ সালের সার্বিক পারফর্ম্যান্স দিয়ে বর্ষসেরা দলে জায়গা করে নিয়েছেন।

উল্লেখযোগ্য বিষয় হল, টি-২০'র মতো বর্ষসেরা ওয়ান ডে দলেও কোনও ভারতীয় ক্রিকেটার জায়গা পাননি। কোহলি-রোহিতরা তো ননই, এমনকি বুমরাহ-শামিদের নামও বিবেচিত হয়নি।

ওয়ান ডে'র সেরা একাদশে নেই ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডেরও কোনও ক্রিকেটার। যদিও দক্ষিণ আফ্রিকার মালান ও ভ্যান ডার দাসেন রয়েছেন দলে। শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসারাঙ্গা ও দুষ্মন্ত চামিরা জায়গা পেয়েছেন সেরা একাদশে।

আইসিসির বর্ষসেরা ODI দল: পল স্টার্লিং (আয়ারল্যান্ড), জানেমন মালান (দক্ষিণ আফ্রিকা), বাবর আজম (ক্যাপ্টেন, পাকিস্তান), ফখর জামান (পাকিস্তান), রাসি ভ্যান ডার দাসেন (দক্ষিণ আফ্রিকা), শাকিব আল হাসান (বাংলাদেশ), মুশফিকুর রহিম (উইকেটকিপার, বাংলাদেশ), ওয়ানিন্দু হাসারাঙ্গা (শ্রীলঙ্কা), মুস্তাফিজুর রহমান (বাংলাদেশ), সিমি সিং (আয়ারল্যান্ড), দুষ্মন্ত চামিরা (শ্রীলঙ্কা)।

বন্ধ করুন