বাংলা নিউজ > ময়দান > কখন মেজাজ হারান রবি শাস্ত্রী, ফাঁস করলেন বোলিং কোচ অরুণ
রবি শাস্ত্রী ও ভারত অরুণ 
রবি শাস্ত্রী ও ভারত অরুণ 

কখন মেজাজ হারান রবি শাস্ত্রী, ফাঁস করলেন বোলিং কোচ অরুণ

  • রবিচন্দ্রন অশ্বিনের সঙ্গে সাক্ষাৎকারে এই কথা বলেন ভারতীয় বোলিং কোচ

ভারতীয় জাতীয় ক্রিকেট দলের কড়া হেডস্যার তিনি। তিনি ক্রিকেটের অন্যতম বর্ণময়চরিত্র রবি শাস্ত্রী। তাঁর কোচিংয়ে একেবারে খোলনলচে বদলে গিয়েছে ভারতীয় ক্রিকেট দলের। অজিদের বিরুদ্ধে চোট আঘাতে জর্জরিত কার্যত 'বি' টিমকে নিয়ে রবি শাস্ত্রীর ছেলেরা যে লড়াইটা লড়ে সিরিজটা স্মিথের হাত থেকে ছিনিয়ে এনেছিল তা ভারতীয় ক্রিকেটে চিরস্মরণীয় হয়ে থাকবে। এবার কোচ শাস্ত্রীর ব্যাপারে এক অজানা কাহিনী ফাঁস করলেন ভারতীয় জাতীয় ক্রিকেট দলের বোলিং কোচ ভরত অরুন।

বিপক্ষের ব্যাটসম্যানরা ভারতীয় বোলারদের উপর আধিপত্য দেখাতে শুরু করলেই নাকি রেগে আগুন হয়ে যান হেড কোচ রবি শাস্ত্রী। এমনটাই জানিয়েছেন বোলিং কোচ ভরত অরুণ।রবি অশ্বিনকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, ভারতীয় বোলাররা বাউন্ডারি খেলে তা একেবারেই মেনে নিতে পারেন না রবি শাস্ত্রী। তিনা বলেন ' রবি ড্রেসিংরুম থেকে ম্যাচ ফলো করে। বোলারদের বাউন্ডারি খাওয়া একেবারেই মানতে পারেনা ও। সবসময়েই চায় বোলাররা যাতে কৃপন বোলিং করে।'

প্রসঙ্গত ২০১৪ সাল থেকে জাতীয় দলের বোলিং কোচের দায়িত্ব সামলাচ্ছেন অরুণ। তিনি জানান 'রবি চায় বোলাররা যখন বল করবে, তখন যেন বিপক্ষের ব্যাটসম্যানদের উইকেট পরপর পড়তে থাকে। আর ভারত ব্যাট করার সময় যেন রান দ্রুত ওঠে । বোলার যদি দুটো বাউন্ডারিও খায় তাহলে শাস্ত্রী ড্রেসিংরুম থেকেই চিৎকার করতে থাকে। বোলার বাউন্ডারি খেলেই শাস্ত্রী আমার উপর চিৎকার শুরু করে।' অরুণ বলেন যে রবি তাঁকে জিজ্ঞেস করেন সমস্ত প্ল্যান তিনি ঠিকঠাক বোলারদের বুঝিয়ে দিয়েছিলেন কিনা। অন্যদিকে ফিল্ডিং কোচ শ্রীধর জানিয়েছেন যে সিডনিতে বিহারী ও অশ্বিন যখন ম্যাচ বাঁচানোর জন্য খেলছিলেন, প্রতি বলের পর সাবাশ বলে উঠছিলেন রবি। অর্থাৎ খেলা চলাকালীন অত্যন্ত উত্তেজিত থাকেন কোচ। 

বন্ধ করুন