বাংলা নিউজ > ময়দান > US Classic Gymnastics: ডিপ্রেশন কাটিয়ে রাজকীয় প্রত্যাবর্তন বাইলসের, ৭৩২ দিন পর ফিরেই জিতলেন টুর্নামেন্ট

US Classic Gymnastics: ডিপ্রেশন কাটিয়ে রাজকীয় প্রত্যাবর্তন বাইলসের, ৭৩২ দিন পর ফিরেই জিতলেন টুর্নামেন্ট

সিমোনে বাইলস। ছবি- এএফপি (AFP)

মানিসক অবসাদে ভুগছিলেন তিনি। দীর্ঘ ৭৩২ দিন পর কোনও টুর্নামেন্ট জিতলেন সিমোনে বাইলস।

শুভব্রত মুখার্জি: ২০১৬ সালের রিও অলিম্পিকে জিমন্যাস্টিক্সের ফ্লোরকে মাতিয়ে দিয়েছিলেন আমেরিকার এক তরুণী জিমন্যাস্ট সিমোনে বাইলস। তাঁর কাছে হেরেই সেবার অলিম্পিক্সের পদকজয়ের স্বপ্ন অধরা থেকে গিয়েছিল ভারতের অন্যতম সেরা জিমন্যাস্ট দীপা কর্মকারের। এরপর মানসিক চাপের কারণে দীর্ঘদিন জিমন্যাস্টিক্সের ফ্লোর থেকে দূরে সরেছিলেন সিমোনে বাইলস। পাক্কা ৭৩২ দিন বাদে ফের জিমন্যাস্টিক্সের ফ্লোরে ফিরলেন তিনি। আর দুই বছর বাদে ফ্লোরে ফিরেই একেবারে বাজিমাত করলেন তিনি।জিতে নিলেন ইউএস ক্লাসিক জিমন্যাস্টিক্সের খেতাব।

এদিন বিচারকদের স্যালুট করার পর যখন ফ্লোরে নামলেন তাঁকে দেখে বোঝার কোনও উপায় ছিল না যে তিনি দুটি বছর দূরে ছিলেন খেলা‌ থেকে। টোকিও অলিম্পিক্স গেমস চলাকালীন এই মানসিক চাপের কথা জানিয়েছিলেন বাইলস।সেই সময়ে ভেঙে পড়তেও দেখা যায় তাঁকে। আর দীর্ঘ দুই বছর পর যখন এদিন এনওডব্লুউ এরিনাতে লড়াইয়ে নামলেন তিনি তখন তাঁর লক্ষ্য ছিল একটাই। শিরোপা জয়। তাঁর লড়াকু মেজাজের এদিন ফের সাক্ষী থাকল স্টেডিয়াম ভর্তি দর্শক। বাইলসের পারফরম্যান্স দেখতে এদিন কানায় টানায় পূর্ণ ছিল এরিনা। ২৬ বছর বয়সী বাইলস এদিন সাদা এবং কালো লিওটার্ড পরে মাতালেন গোটা এরিনাকে।

এদিন রাতে তাঁর অলরাউন্ড স্কোর ছিল ৫৯.১০০। যা পিছনে ফেলে দেয় বাকি প্রতিযোগিদের। কয়েকমাস আগেই তাঁর বিয়ে ও হয়েছে। এনএফএল ডিফেন্সিভ ব্যাক জোনাথন ওয়েন্সকে বিয়ে করেছেন তিনি। তারপরেই এপ্রিলে অনুশীলন শুরু করেন তিনি।আর তার কয়েক মাসের মধ্যেই এমন অবিশ্বাস্য পারফরম্যান্স করে খেতাব জিতে নিলেন বাইলস। 'দ্য টুইসটিস' থেকে বেরতে যে কঠিন‌ লড়াই চালিয়েছেন বাইলস এদিন তাঁর পারফরম্যান্সে কোনও কিছুই প্রভাব ফেলতে পারেনি। প্রসঙ্গত আমেরিকাতে মানসিক প্রতিবন্ধকতাকে খারাপভাবে এটাই বলা হয় 'দ্য টুইসটিস'।

এদিন ২৩১ নম্বর জার্সি পড়ে ,গলায় 'ওয়েন্স'(স্বামীর নাম) লেখা নেকলেস পরে জিমন্যাস্টিক্সের ফ্লোর মাতাতে দেখা যায় তাঁকে। এদিন 'আনইভেন বার' দিয়ে তাঁর রুটিন শুরু করেছিলেন বাইলস। এরপর ফ্লোর রুটিনে দুরন্ত পারফরম্যান্স করেন তিনি। ২০২৪ সালেই রয়েছে প্যারিস অলিম্পিক।তার আগেই বাইলসের এই পারফরম্যান্সে নিঃসন্দেহে আশার আলো দেখছেন আমেরিকার ক্রীড়াপ্রেমীরা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

IPL জিতেই বাংলাদেশির ভাইরাল ভিডিয়ো নিয়ে খিল্লি KKR-র, হেসে খুন রাসেল ও নারিন! French Open-এর শুরুতেই বড় অঘটন! প্রথম রাউন্ড থেকে ছিটকে গেলেন রাফায়েল নাদাল ঘূর্ণিঝড় রেমালের দাপটে ১০ জনের মৃত্যু হয়েছে বাংলাদেশে, তছনছ গোটা পদ্মাপার রেলের কাজের জন্য কি নয়া দিল্লি স্টেশন বন্ধ থাকবে বছরের শেষে? মুখ খুলল মন্ত্রক ‘গ্রেফতারের ভয়ে পালিয়েছে,’ মমতার নিশানায় তাপস, বিজেপি প্রার্থীর পাল্টা জবাব চুল নাকি ফলের বাস্কেট! ভাইরাল হেয়ার স্টাইল দেখে হতবাক নেটপাড়া, ট্রাই করবেন? আইপিএলের ফাইনালে হারলেও একাধিক পুরস্কার পেল সানরাইজার্স হায়দরাবাদ IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় আইপিএলে অধিনায়ক হিসেবে কেমন পারফরমেন্স শ্রেয়সের? গাড়ি, সম্পত্তি কেনার ইচ্ছা হবে পূরণ, বাড়বে টাকাও! জুনের আগেই লাকি বৃষ সহ কারা?

Latest IPL News

IPL জিতেই বাংলাদেশির ভাইরাল ভিডিয়ো নিয়ে খিল্লি KKR-র, হেসে খুন রাসেল ও নারিন! IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি! ৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে? IPL 2024-বিরাটকে খেলার মান কমাতে হবে, রায়াডুর অদ্ভূত যুক্তিতে হতবাক পিটারসেনরা ১৫ জনের দলে নেই IPL 2024 ফাইনাল খেলা কোনও ক্রিকেটার! রোহিতদের নিয়ে আক্রমের মজা ট্রফি জয়ের পর পার্টি KKR-র, অনন্যার সঙ্গে শাহরুখের 'লুট পুট গয়া'য় নাচ রাসেলের KKR জিতেছে কিন্তু আমাদের কথা সবাই বলছে- SRH-এর ছেলেদের উৎসাহ দিলেন কর্ণধার কাব্য ফটোশপ নয়, ফটোয় অশ্বিনের থাকাটাই বড় কথা, অদ্ভূত পোস্ট রাজস্থান রয়্যালসের রাগি হেডস্যারকে কাঁধে তুললেন নীতীশ,রমনদীপ…ভালোবাসার অত্যাচার মেনে নিলেন গম্ভীরও

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.