বাংলা নিউজ > ময়দান > দর্শক ফিরছেন ইংল্যান্ডের ক্রিকেটে, WTC ফাইনালে উপস্থিত থাকবেন চার হাজার দর্শক
বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে চার হাজার দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে।
বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে চার হাজার দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে।

দর্শক ফিরছেন ইংল্যান্ডের ক্রিকেটে, WTC ফাইনালে উপস্থিত থাকবেন চার হাজার দর্শক

  • ২০১৯ সালের পর ফের আবার ইংল্যান্ডে অনুষ্ঠিত কোনও আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচে দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হল।

করোনা আতঙ্ক কাটিয়ে একটু একটু করে আশার আলো দেখছে ইংল্যান্ড। আর সে কারণেই সম্ভবত দর্শক ফিরছে ক্রিকেট মাঠে। এখনও পর্যন্ত যা খবর তাতে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে চার হাজার দর্শক মাঠে উপস্থিত থাকতে পারেন বলে জানা গিয়েছে।

২০১৯ সালের পর ফের আবার ইংল্যান্ডে অনুষ্ঠিত কোনও আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচে দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হল। তবে সাউদাম্পটনেই চলতি কাউন্টি চ্যাম্পিয়নশিপের ম্যাচে ২০১৯ সালের পর প্রথম বার দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে। এই ম্যাচে মুখোমুখি হয়েছে হ্যাম্পশায়ার এবং লিস্টারশায়ার। এই সাউদাম্পটনেই ১৮ জুন থেকে শুরু হবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। তার আগে কাউন্টির হাত ধরেই ট্রায়াল হয়ে যাবে। 

হ্যাম্পশায়ার কাউন্টি ক্লাবের প্রধান রড ব্র্যানসগ্রোভ বলেছেন, ‘২০১৯-এর পর এই প্রথম বার চার দিনের কাউন্টি ম্যাচে দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে। পরের কাউন্টি ম্যাচগুলোতেও দর্শকরা মাঠে উপস্থিত থাকবেন।’

ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ড এবং আইসিসি দু' সংস্থাই মিলিত ভাবে সিদ্ধান্ত নেয়, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে চার হাজার দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হবে। ব্র্যানসগ্রোভ বলছিলেন, ‘আসলে ফিফটি পারসেন্ট টিকিট আইসিসি নেবে। তাদের স্পন্সর এবং অন্য স্টেকহোল্ডারদের জন্য। বাকি দু'হাজার টিকিট বিক্রি করা হবে। আমরা ইতিমধ্যে দর্শকদের থেকে ডাবলের বেশি দরখাস্ত পেয়েছি। আসলে এই ম্যাচকে ঘিরে প্রবল উত্তেজনা রয়েছে। তাই টিকিটের চাহিদাও বেশি।’

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচ খেলতে ইতিমধ্যে ইংল্যান্ডে পৌঁছে গিয়েছে নিউজিল্যান্ড। কারণ কেন উইলিয়ামসনরা ইংল্যান্ডের সঙ্গে দু'টি টেস্ট ম্যাচও খেলবে। বিরাট কোহলিদের ইংল্যান্ডে উড়ে যাওয়ার কথা ২ জুন।

বন্ধ করুন