বাংলা নিউজ > ময়দান > আচমকাই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন শ্রীলঙ্কার তারকা ক্রিকেটার

আচমকাই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন শ্রীলঙ্কার তারকা ক্রিকেটার

লাহিরু থিরিমানে। ছবি- এএফপি।

২০২২ সালের মার্চে ভারতের বিপক্ষে বেঙ্গালুরু টেস্টে ছিল লঙ্কানদের হয়ে থিরিমানের সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ।

শুভব্রত মুখার্জি: একটা সময়ে শ্রীলঙ্কার সিনিয়র ক্রিকেট দলের নিয়মিত সদস্য ছিলেন লাহিরু থিরিমানে। দীর্ঘদিন দলের হয়ে একাধিক ম্যাচে ওপেন করেছেন এই বাঁহাতি ব্যাটার। তবে সম্প্রতি নির্বাচকদের সুনজরে একেবারেই ছিলেন না তিনি। দলের বাইরে থাকতে হয়েছে দীর্ঘদিন। আর এর জেরেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করে দিলেন শ্রীলঙ্কার এই বাঁহাতি ওপেনার।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত রবিবারই জানিয়ে দিয়েছেন থিরিমানে। শ্রীলঙ্কার অভিজ্ঞ ক্রিকেটার লাহিরু থিরিমানে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের কথা অনেকদিন ধরেই ভাবনা চিন্তা করছিলেন। এবার বাস্তবে সেই সিদ্ধান্ত কার্যকর করলেন তিনি।

লাহিরু থিরিমানে এদিন তাঁর সিদ্ধান্তের কথা নিজের অফিসিয়াল ফেসবুক অ্যাকাউন্ট থেকে জানিয়ে দিয়েছেন। ৩৩ বছর বয়সী লঙ্কান টপ অর্ডার ব্যাটার আলবিদা জানিয়েছেন আন্তর্জাতিক ক্রিকেটকে।প্রসঙ্গত ২০১০ সালে ঢাকার মীরপুরে ভারতের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের ম্যাচে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল থিরিমানের। এরপর ১৩ বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেটে খেলছেন তিনি। শ্রীলঙ্কার হয়ে তিনি তাঁর কেরিয়ারে ৪৪টি টেস্ট, ১২৭ ওয়ান ডে ও ২৬ টি-২০ খেলেছেন।

আরও পড়ুন:- IND vs WI 2nd Test: জোড়া ধাক্কা অশ্বিনের, জিততে শেষ দিনে ৮ উইকেট দরকার ভারতের

শ্রীলঙ্কার হয়ে তিনটি টি-২০ বিশ্বকাপে খেলেছেন লাহিরু থিরিমানে। ২০১৪ সালে আবার তিনি শ্রীলঙ্কার বিশ্বকাপ শিরোপাজয়ী দলের সদস্য ছিলেন। পাশাপাশি তিনি দুটি ওয়ান ডে বিশ্বকাপেও খেলেছেন‌ দেশের হয়ে। এর পাশাপাশি পাঁচটি ওয়ান ডে ম্যাচে শ্রীলঙ্কার সিনিয়র দলকেও নেতৃত্বও দিয়েছেন তিনি।

আরও পড়ুন:- IND vs WI 2nd Test: রোহিত-যশস্বীর ধুমধাড়াক্কা ব্যাটিংয়ে ১০ ওভারেই বিশ্বরেকর্ড ভারতের

২০২২ সালের মার্চে ভারতের বিপক্ষে বেঙ্গালুরু টেস্টে ছিল লঙ্কানদের হয়ে থিরিমানের সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ। এরপর আর কখনও জাতীয় দলের জার্সিতে খেলেননি থিরিমানে। টেস্টে তাঁর সর্বশেষ সেঞ্চুরি এসেছে ২০২১ সালে বাংলাদেশ সিনিয়র জাতীয় দলের বিপক্ষে। পাল্লেকেলেতে তাঁর ১৪০ রানের ইনিংসটি ছিল একটি চোখ ধাঁধানো ইনিংস। যে ইনিংসে ভর করে ওই টেস্ট জিতেছিল লঙ্কানরা। ২০১৫ সাল ছিল পারফরম্যান্সের বিচারে তাঁর কেরিয়ারের সবথেকে গুরুত্বপূর্ণ সাল। এই সালেই ২৫ ম্যাচ খেলে একটি শতরান ও ছয়টি অর্ধশতরান-সহ ৮৬১ রান করেন তিনি। টেস্টে তাঁর সংগ্রহ ২০৮৮ রান, ওয়ান ডেতে ৩১৯৪ রান এবং টি-২০'তে সংগ্রহ ২৯১ রান।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

Warning for Windows 10 and 11 Users: হতে পারে বড় বিপদ, সতর্ক করল কেন্দ্র দুঃস্থ পথসিশুদের মধ্যে শিক্ষার আলো ছড়াচ্ছেন, অমরেশের দাদাগিরিতে মুগ্ধ সৌরভ মাদ্রাসায় নিয়োগে সাড়ে ১২ হাজার চাকরি প্রার্থীর আবেদন খারিজ, কী জানাল কোর্ট? ১৮ বছর পর নতুন ঠিকানায় উঠে আসছে কংগ্রেসের ওয়ার রুম, এটা কার বাংলো জানেন? চিনের ‘স্মার্ট গাড়ি’ থেকে কি পাচার হচ্ছে সংবেদনশীল মার্কিন তথ্য? হবে তদন্ত বৈঠক করতে এসেছিলেন শাহ, গাড়ির নম্বর প্লেটে চোখ যেতেই ...... ললিপপ লাগেলুর গায়ক পবন এবার আসানসোলের BJP-র প্রার্থী! ক্ষুব্ধ বাবুল বললেন কী? কীভাবে খসে গেল মানুষের লেজ? প্রকাশ্যে আড়াই কোটি বছর আগের ঘটনা জয়ের সেলিব্রেশন নর্দেকে উৎসর্গ দিমির, দিলেন লাল-হলুদকে গুঁড়িয়ে দেওয়ার হুমকিও কাঁথিতে বাবার আসনে দাঁড়াচ্ছেন সৌমেন্দু, কী বললেন তিনি? অগ্নিপরীক্ষায় শুভেন্দু

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.