বাংলা নিউজ > ময়দান > কেনের চোটে অস্ত্রোপচার করাতে হবে, বর্তমান কিউয়ি কোচের উল্টো দাবি প্রাক্তন কোচের
মাইক হেসন।

কেনের চোটে অস্ত্রোপচার করাতে হবে, বর্তমান কিউয়ি কোচের উল্টো দাবি প্রাক্তন কোচের

  • ভারতের বিরুদ্ধে সদ্য টেস্ট সিরিজ শেষ করেছে নিউজিল্যান্ড। কানপুরের টেস্টে খেললেও, চোটের কারণে ওয়াংখেড়েতে দ্বিতীয় টেস্টে খেলা সম্ভব হয়নি কেন উইলিয়ামসনের।

নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসনের কনুইয়ের চোট রীতিমতো গুরুতর। তার অস্ত্রোপচার অবশ্যম্ভাবী। এমনটাই দাবি করেছেন প্রাক্তন কিউয়ি কোচ মাইক হেসন। উল্লেখ্য কনুইয়ের চোটের কারণে নিউজিল্যান্ড এবং সানরাইজার্স হায়দরাবাদ দলের হয়ে বেশ কিছু গুরুত্বপূর্ণ ম্যাচে খেলতে পারেননি উইলিয়ামসন।

প্রসঙ্গত ভারতের বিরুদ্ধে সদ্য টেস্ট সিরিজ শেষ করেছে নিউজিল্যান্ড। কানপুরের টেস্টে খেললেও, চোটের কারণে ওয়াংখেড়েতে দ্বিতীয় টেস্টে খেলা সম্ভব হয়নি কেন উইলিয়ামসনের। সেই টেস্টে  টম লাথাম অধিনায়কের দায়িত্ব সামলান। সম্প্রতি টি-২০ বিশ্বকাপে তার অধিনায়কত্বেই ফাইনাল খেলেছিল নিউজিল্যান্ড দল। তবে কনুইয়ের চোটের কারণেই ভারতের বিরুদ্ধে টি-২০ সিরিজেও খেলা হয়নি উইলিয়ামসনের।

উইলিয়ামসনের চোট প্রসঙ্গে হেসন বলেন, ‘আমি মনে করি চোটটা এমন একটি পর্যায়ে গিয়েছে যেখানে অস্ত্রোপচার অবশ্যই দরকার। এটা নিশ্চিত করেই বলতে পারি, কেন (উইলিয়ামসন) বিষয়টি নিয়ে খুব হতাশ। বিষয়টি হল ওর কনুইকে যথেষ্ট বিশ্রাম দেওয়ার পরেও এখনও চোট সারেনি। বিষয়টি ভীষণ হতাশাজনক। শেষ ১৮ মাসে ওকে এই কারণে একাধিক গুরুত্বপূর্ণ ম্যাচ মিস করতে হয়েছে। প্রথম প্রথম ওর নিতম্বের সমস্যা ছিল। তবে এই কনুইয়ের সমস্যা দীর্ঘ দিনের। আমি মনে করি, ওকে ক্রীড়াসূচির মধ্যে একটা সময় বের করে অপারেশন করিয়ে নিজেকে সুস্থ করতে হবে।’

যদিও বর্তমান কিউয়ি কোচ গ্যারি স্টিড আবার বলেছেন, ‘আমার মনে হয়, উইলিয়ামসনের অস্ত্রোপচার লাগবে না। যে কোনও অস্ত্রোপচারের পর একটা নির্দিষ্ট সময়ের রিহ্যাব দরকার পড়ে। যদি সেটা না হয়, তা হলে রিহ্যাব করতে হবে না। আসলে উইলিয়ামসন নিজেও ক্রিকেটকে ভালোবাসে। কোনও ভাবেই মাঠের বাইরে থাকতে চায় না।’

বন্ধ করুন