বাংলা নিউজ > ময়দান > বিদেশি ক্রিকেটারদের ছাড়া জৌলুস হারাতে পারে ECB-র নতুন ১০০ বলের টুর্নামেন্ট
২২ জুলাই থেকে শুরু হওয়ার কথা দ্য হান্ড্রেড। ছবি- টুইটার।
২২ জুলাই থেকে শুরু হওয়ার কথা দ্য হান্ড্রেড। ছবি- টুইটার।

বিদেশি ক্রিকেটারদের ছাড়া জৌলুস হারাতে পারে ECB-র নতুন ১০০ বলের টুর্নামেন্ট

  • ঠাসা আন্তর্জাতিক ক্রীড়াসূচির সঙ্গে দ্য হান্ড্রেডের উইন্ডোর সংঘাত অনিবার্য।

একে তো ঠাসা আন্তর্জাতিক ক্রীড়াসূচি। তার উপর করোনার জন্য আন্তর্জাতিক উড়ানে নিয়ন্ত্রণ। সব মিলিয়ে উদ্বোধনী দ্য হান্ড্রেড প্রথম সারির বিদেশি ক্রিকেটারদের ছাড়া জৌলুস হারাতে পারে।

এবছরই যেহেতু আইসিসি টি-২০ বিশ্বকাপ অনুষ্ঠিত হবে, তাই তার আগে সব দেশই বেশ কিছু সীমিত ওভারের সিরিজ খেলে নিজেদের প্রস্তুত করতে চাইছে। স্বাভাবিকভাবেই দ্য হান্ড্রেডের মতো ঘরোয়া লিগের জন্য ক্রিকেটারদের নাও ছাড়তে পারে সংশ্লিষ্ট বোর্ডগুলি।

আগামী ২২ জুলাই থেকে ইসিবির ১০০ বলের টুর্নামেন্ট শুরু হওয়ার কথা। চলবে ২১ অগস্ট পর্যন্ত। এই উইন্ডোতেই ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়ার দ্বি-পাক্ষিক সিরিজ খেলার কথা। পাকিস্তানেরও জুলাইয়ে আন্তর্জাতিক সিরিজ রয়েছে। তাছাড়া বহু তারকাই করোনা মহামারির মধ্যে আন্তর্জাতিক উড়ানের নিষেধাজ্ঞা ও কোয়ারান্টাইনে থাকার কথা ভেবে সরে দাঁড়াতে পারেন টুর্নামেন্ট থেকে।

যে ৯ জন অস্ট্রেলিয়ান ক্রিকেটারের দ্য হান্ড্রেড খেলার কথা, তাঁদের মধ্যে ৭ জন ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য জাতীয় দলে নির্বাচিত হয়েছেন। সুতরাং অ্যারন ফিঞ্চ, গ্লেন ম্যাক্সওয়েল, ডেভিড ওয়ার্নারদের ১০০ বলের টুর্নামেন্টে পাওয়ার সম্ভাবনা প্রায় নেই বললেই চলে।

অন্যদিকে নিকোলাস পুরান, কায়রন পোলার্ড, আন্দ্রে রাসেল, সুনীল নারিনরা দ্য হান্ড্রেডের সঙ্গে চুক্তিবদ্ধ হলেও নারিন ছাড়া বাকিদের পাওয়া যাবে কিনা সন্দেহ। যদিও ইসিবি এখনই হাল ছাড়তে নারাজ।

বন্ধ করুন