বাংলা নিউজ > ময়দান > U19 World Cup: জোড়া বিশ্বরেকর্ডে যুব বিশ্বকাপ স্মরণীয় করে রাখলেন 'বেবি এবি' ডেওয়াল্ড ব্রেভিস

U19 World Cup: জোড়া বিশ্বরেকর্ডে যুব বিশ্বকাপ স্মরণীয় করে রাখলেন 'বেবি এবি' ডেওয়াল্ড ব্রেভিস

ডেওয়াল্ড ব্রেভিস। ছবি- টুইটার (@cricketworldcup)।

প্রোটিয়া তারকা শিখর ধাওয়ান ও জ্যাক বার্নহ্যামের দু'টি সর্বকালীল রেকর্ড ভেঙে দেন।

জোড়া বিশ্বরেকর্ডে এবারের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ স্মরণীয় করে রাখলেন ডেওয়াল্ড ব্রেভিস। প্রোটিয়া তারকা শিখর ধাওয়ানের একটি সর্বকালীন রেকর্ড টপকে গিয়েছেন। সেই সঙ্গে ইংল্যান্ডের জ্যাক বার্নহ্যামের অন্য একটি নজিরকেও পিছনে ফেলে দিয়েছেন বেবি এবি।

প্রথমত, যুব বিশ্বকাপের একটি মরশুমে সব থেকে বেশি রান সংগ্রহ করার রেকর্ড গড়েন ব্রেভিস। এক্ষেত্রে তিনি ভেঙে দেন ধাওয়ানের নজির। ধাওয়ান ২০০৪ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে সাকুল্যে ৫০৫ রান সংগ্রহ করেছিলেন। ব্রেভিস এবার সংগ্রহ করেছেন ৫০৬ রান। উল্লেখ্য, ধাওয়ান ও ব্রেভিস ছাড়া আর কোনও ব্যাটসম্যান যুব বিশ্বকাপের এক মরশুমে ৫০০ রানের গণ্ডি টপকাতে পারেননি।

দ্বিতীয়ত, যুব বিশ্বকাপের একটি আসরে ইতিমধ্যেই সব থেকে বেশি ছক্কা মারার রেকর্ড গড়েছেন ব্রেভিস। চলতি বিশ্বকাপে বেবি এবি মোট ১৮টি ছক্কা মেরেছেন। এতদিন একটি যুব বিশ্বকাপের আসরে সব থেকে বেশি ছক্কা মারার রেকর্ড ছিল বার্নহ্যামের নামে। তিনি ২০১৬ বিশ্বকাপে মোট ১৫টি ছক্কা মেরেছিলেন।

এবছর যুব বিশ্বকাপে সব থেকে বেশি রান সংগ্রহকারীদের তালিকায় ব্রেভিসের পিছনে দ্বিতীয় স্থানে রয়েছেন পাকিস্তানের হাসিবুল্লাহ খান। তিনি ৩৮০ রান সংগ্রহ করেছেন। ফাইনালের আগে ইংল্যান্ডের টম প্রেস্ট ২৯২ ও ভারতের অংকৃষ রঘুবংশী ২৭৮ রান সংগ্রহ করেছেন।

এবার যুব বিশ্বকাপে সব থেকে বেশি ছক্কা মারার নিরিখে ব্রেভিসের পিছনে রয়েছেন পাকিস্তানের হাসিবুল্লাহ ও দক্ষিণ আফ্রিকার হার্ডিন। দু'জনেই ১০টি করে ছক্কা মেরেছেন। ভারতের রাজ বাওয়া ৯টি ছয় মেরেছেন ফাইনাল ম্যাচের আগে পর্যন্ত।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

সকালে দাঁত মাজার সঙ্গে ত্বকেরও যত্ন নিন! জেল্লা দেখলে কেউ চোখ ফেরাতে পারবেন না মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায়, বেনারসি পরে হাঁটলেন সিনি, শাড়ির দাম জানেন? ১০ বছর অ্যাকাউন্টে জমা পড়েছে বেশি পেনশন, ব্যাঙ্ক কি সেই টাকা ফেরত নিতে পারে? এবার গোটা দেশে KYC প্রক্রিয়ায় আসছে বড় বদল? কেন্দ্রের প্যানেলের প্রস্তাবে জল্পনা সুশান্ত মামলায় স্বস্তিতে রিয়া, অভিনেত্রীর বিরুদ্ধে জারি হওয়া LOC খারিজ আদালতের আমিরের প্রাক্তন স্ত্রী তকমা না-পসন্দ, ১৩ বছরের ছেলেকে নিয়ে বড় সিদ্ধান্ত কিরণের নৌবাহিনীর জন্য ২০০ ব্রহ্মোস মিসাইল কিনবে সরকার, মিলল ১৯০০০ কোটির চুক্তির অনুমোদন IPL 2024 থেকে ছিটকে গেলেন মহম্মদ শামি! লন্ডনে অপারেশনের জন্য যেতে পারেন GT তারকা সন্দেশখালিতে শাহজাহানের নামের ওপর হল চুনকাম, দখল হওয়া মাঠ ফেরত পেলেন স্থানীয়রা নারী সুরক্ষায় প্রকল্প, অনুমোদন করল মোদী মন্ত্রিসভা, সন্দেশখালি কি স্বস্তি পাবে ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.