বাংলা নিউজ > ময়দান > অ্যাটকিনসনের মৃত্যুতে পরিবারের কাছে ক্ষমাপ্রার্থনা ব্রিটিশ পুলিশের
ড্যানিয়েল অ্যাটকিনসন। ছবি: টুইটার
ড্যানিয়েল অ্যাটকিনসন। ছবি: টুইটার

অ্যাটকিনসনের মৃত্যুতে পরিবারের কাছে ক্ষমাপ্রার্থনা ব্রিটিশ পুলিশের

  • ৪৮ বছর বয়সি অ্যাটকিনসনের মৃত্যুতে দোষী সাব্যস্ত হন পুলিশ অফিসার বেঞ্জামিন মঙ্ক

শুভব্রত মুখার্জি: প্রিমিয়র লিগের ক্লাব অ্যাস্টন ভিলার ফুটবলার ড্যানিয়েল অ্যাটকিনসনের মৃত্যুতে দায়ী থাকার কারণে ব্রিটিশ পুলিশের তরফে তাঁর পরিবারের কাছে ক্ষমাপ্রার্থনা করা হল। প্রিমিয়র লিগের প্রাক্তন এই ফুটবলারের মৃত্যুতে দোষী সাব্যস্ত হওয়ায় জেলে গিয়েছেন ব্রিটিশ পুলিশের পশ্চিমাঞ্চলের এক অফিসার।

২০১৬ সালে অ্যাটকিনসনের মৃত্যু হয়। ৪৮ বছর বয়সী অ্যাটকিনসনের মৃত্যুতে দোষী সাব্যস্ত হন পুলিশ অফিসার বেঞ্জামিন মঙ্ক। তিনি নিজের টাসের অস্ত্রের মাধ্যমে তিনবার অ্যাটকিনসনকে আঘাত করেন। তাঁর মাথাতেও আঘাত করেন। উল্লেখ্য টাসের এমন একটি অস্ত্র যা বন্দুকের মতো। যাতে কাঁটাতার ব্যবহার করা হয়। এই অস্ত্রের প্রয়োগের মাধ্যমে একজনকে সাময়িক সংজ্ঞাহীন করা হয়।

চলতি বছরের জুন মাসেই আট বছরের জেল হয়েছে মঙ্কের। এই মামলায় বিচারকের বক্তব্য ছিল জেলের ঘানি মঙ্ককে টানতে না হলে পুলিশের উপর থেকেই বিশ্বাস উঠে যেতে পারে। সেপ্টেম্বর মাসে ওয়েস্ট মেরিকা পুলিশের দায়িত্ব নেন পিপ্পা মিলস। তারপরেই পুলিশের তরফে মঙ্কের আচরণের জন্য ক্ষমা চেয়ে অ্যাটকিনসনের পরিবারের কাছে একটি চিঠি লেখা হয়। উল্লেখ্য ২০১৬ সালের অগস্ট মাসে অ্যাটকিনসনের বাবার বাড়িতে পুলিশকে ডেকে পাঠানো হয়। ততক্ষণে অ্যাটকিনসনের হার্ট কাজ করা বন্ধ করে দিয়েছিল। ভিলার পাশাপাশি শেফিল্ড, ইপসউইচ টাউন এবং রিয়ার সোসিদাদের হয়েও খেলেছেন ড্যানিয়েল।

বন্ধ করুন