বাংলা নিউজ > ময়দান > অভিষেকেই ঘুম ছুটে গিয়েছিল বরুণেের, ভারতীয় দলে খেলার অভিজ্ঞতা জানালেন KKR তারকা
জাতীয় দলের জার্সি গায়ে বরুণ চক্রবর্তী।
জাতীয় দলের জার্সি গায়ে বরুণ চক্রবর্তী।

অভিষেকেই ঘুম ছুটে গিয়েছিল বরুণেের, ভারতীয় দলে খেলার অভিজ্ঞতা জানালেন KKR তারকা

  • সম্প্রতি শ্রীলঙ্কার বিরুদ্ধে জাতীয় দলের হয়ে অভিষেক ঘটান তামিলনাড়ুর স্পিনার।

এক সময় খেলা ছেড়ে পড়াশুনায় মন দেওয়া, আর্কিটেক্টের ডিগ্রি, পুনরায় খেলায় ফিরে আসা এবং জাতীয় দলে সুযোগ পাওয়া, বরুণ চক্রবর্তীর সফর যেন এক চড়াই উতরাইয়ে ভরা উপন্যাসের গল্প। এবার তাঁর জীবনগাথায় আরও নতুন একটি অধ্যায় যোগ হতে চলেছে। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলে সুযোগ পেয়েছেন এই ‘মিস্ট্রি স্পিনার’। এই পরিস্থিতিতে নিজের জাতীয় দলের হয়ে প্রথম খেলার অভিজ্ঞতার কথা ভাগ করে নিলেন তিনি। 

২৫ বছরে তামিলনাড়ু প্রিমিয়র লিগে খেলা থেকে পাঁচ বছরের মধ্যে দেশের জার্সি গায়ে খেলাটা অনেকটা স্বপ্নের মতো। সেই স্বপ্ন সত্যি হওয়ার ঘোর যেন কিছুতেই কাটতে চাইছিল না বরুণের, বা বলা ভাল তিনি কাটাতে চাইছিলেন না। সম্প্রতি শ্রীলঙ্কার বিরুদ্ধে অভিষেক হয় তামিলনাড়ুর স্পিনারের। উত্তেজনার বশে নাকি ম্যাচের আগের আর পরের দিন ঘুমোতেই পারেননি বরুণ।

আকাশ চোপড়ার ইউটিউব চ্যানেলে কথা বলার সময় তিনি জানান, ‘আমার অভিষেক ঘটার পরের দিন আমি বিন্দুমাত্র ঘুমোতে পারিনি। এই অনুভূতিটা ভাষায় প্রকাশ করা যাবে না। আমি গোটা দিন উত্তেজিত ছিলাম। অভিষেকের আগের দিনও অবশ্য আমার ঘুম আসেনি। আইপিএলের থেকে জাতীয় দলের জার্সি গায়ে খেলাটা একটু হলেও ভিন্ন। আমায় যে অনেক বেশি দায়িত্ব নিয়ে মাঠে খেলতে হবে তা সহজেই বুঝতে পেরেছিলাম।’

আর কয়েকদিন পরেই আইপিএলের দ্বিতীয় ভাগ শুরু হয়ে যাবে। বিশ্বকাপের আগে কেকেআরকে প্লে অফে তোলার গুরুদায়িত্ব রয়েছে বরুণের কাঁধে। পাশাপাশি একই জায়গায় বিশ্বকাপ খেলা হওয়ায় পিচগুলির সঙ্গে ধাতস্থ হওয়ার সময়ও পাবেন তিনি। আইপিএলে ভাল পারফর্ম করতে বিশ্বকাপে ভারতের প্রথম এগারোয় নিজের জায়গা করে নেওয়ার সুবর্ণসুযোগ থাকছে বরুণের কাছে। 

বন্ধ করুন