বাংলা নিউজ > ময়দান > ভিডিয়ো- আগে ঝুলনদিকে কেক দাও, রিচার জন্মদিন স্মৃতির ইশারায় স্পষ্ট দলের সমীকরণ
রিচার জন্মদিন সেলিব্রেশন।
রিচার জন্মদিন সেলিব্রেশন।

ভিডিয়ো- আগে ঝুলনদিকে কেক দাও, রিচার জন্মদিন স্মৃতির ইশারায় স্পষ্ট দলের সমীকরণ

  • মিতালি রাজ এবং ঝুলন গোস্বামীই দলের সবচেয়ে সিনিয়র। শান্ত, মিষ্টি স্বভাবের, খেলা অন্ত প্রাণ ঝুলনকে দলের সকলেই খুব পছন্দ করেন। সম্মানও করেন।

তাঁর জীবনের সবটাই ক্রিকেটকে ঘিরে। অন্য কোনও ভাবনা যেন তাঁকে স্পর্শই করতে পারে না। ৩৮ বছর বয়সেও চাকদার লাজুক, মিষ্টি স্বভাবের মেয়েটার যেন ক্রিকেটের বাইরে কোনও অস্বিত্বই নেই। আর ভারতীয় দলের প্রতিটা সদস্য যে ঝুলনকে কতটা সম্মান করেন, সেটি আরও এক বার স্পষ্ট হল রিচা ঘোষের জন্মদিনের দিন।

মঙ্গলবার ২৮ সেপ্টেম্বর জন্মদিন ছিল রিচার। সবাই মিলে সেলিব্রেট করছিল দলের তরুণ ক্রিকেটারের জন্মদিন। সেই সময়ে কেক কেটে রিচা পাশে দাঁড়িয়ে থাকা স্মৃতি মান্ধানাকে আগে খাওয়াতে গিয়েছিলেন। কিন্ত স্মৃতি চোখের ইশারায় বলেন, আগে ঝুলনকে কেক খাওয়াতে। মিতালি রাজ এবং ঝুলন গোস্বামীই দলের সবচেয়ে সিনিয়র। শান্ত, মিষ্টি স্বভাবের, খেলা অন্ত প্রাণ ঝুলনকে দলের সকলেই খুব পছন্দ করেন। সম্মানও করেন। আর সেটাই এই ছোট্ট ঘটনায় আরও একবার প্রকাশ্যে এল।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারত ২-১ একদিনের সিরিজ হারলেও, ৩৮ বছর বয়সেও ঝুলনের পারফরম্যান্স ছিল নজর কাড়া। ৩ ম্যাচে ৪ উইকেট নিয়েছেন তিনি। শেষ ম্যাচে ঝুলন ৩৭ রান দিয়ে ৩ উইকেট নেন। অস্ট্রেলিয়ার টানা ২৬ ম্যাচে জয়ের ধারা ভেঙে দিতে ভারতকে সাহায্য করেন। যদিও দ্বিতীয় একদিনের ম্যাচে সমালোচনার মুখে পড়তে হয়েছিল তাঁকে।শেষ ওভারে ঝুলন যখন বল করতে এসেছিলেন, তখন ম্যাচে ভারতেরও জয়ের একটা সম্ভাবনা ছিল। কিন্তু সেই ওভারের শেষ বলে ঝুলন নো করে বসায় ভারতকে হারতে হয়েছিল। যার জেরে তীব্র সমালোচনার মুখে পড়তে হয়েছিল বাংলার তারকা বোলারকে। 

এ দিকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভাল ছন্দে রয়েছেন রিচাও। একদিনের সিরিজের প্রথম দু'টি ম্যাচে ভারত হারলেও রিচা কিন্তু ভাল পারফরম্যান্স করেছেন। প্রথম একদিনের ম্যাচে ২৯ বলে ৩২ রান করেছিলেন। যদিও এই ম্যাচ মিতালি রাজের ভারত হেরে গিয়েছিল। দ্বিতীয় ম্যাচে আবার ৫০ বলে ৪৪ করে ভারতকে ২৭৪ রানে পৌঁছতে সাহায্য করেছিলেন। তবে তৃতীয় ম্যাচে ভারত জিতলেও রিচা অবশ্য ব্যর্থ হন। শূন্যতেই আউট হন তিনি। তবে তাঁর বুদ্ধিদীপ্ত ইনিংস দেখার পরেই বিবিএল দলে সই করানো হয়েছে রিচাকে। ভারতের পঞ্চম ক্রিকেটার হিসেবে এই বছর বিবিএল-এর টিমে সই করলেন শিলিগুড়ির তনয়া। আসন্ন মেয়েদের বিগ ব্যাশ লিগে হোবার্ট হ্যারিকেনসের হয়ে খেলবেন তিনি।

বন্ধ করুন