বাংলা নিউজ > ময়দান > কেন প্রস্তুতি ম্যাচে মাঠে নামেননি কোহলি ও রাহানে, কারণ জানাল BCCI
বিরাট কোহলি ও অজিঙ্কা রাহানে। ছবি- পিটিআই।
বিরাট কোহলি ও অজিঙ্কা রাহানে। ছবি- পিটিআই।

কেন প্রস্তুতি ম্যাচে মাঠে নামেননি কোহলি ও রাহানে, কারণ জানাল BCCI

  • বোর্ডের আপডেট দুশ্চিন্তায় ফেলতে পারে ভারতীয় ক্রিকেটপ্রেমীদের।

ডারহ্যামে কাউন্টি একাদশের বিরুদ্ধে তিন দিনের প্রস্তুতি ম্যাচে মাঠে নামেননি ভারত অধিনায়ক বিরাট কোহলি। প্রথম একাদশে নাম নেই সহ-অধিনায়ক অজিঙ্কা রাহানেরও। ক্যাপ্টেন ও ভাইস ক্যাপ্টেনের অনুপস্থিতিতে ভারতীয় দলকে নেতৃত্ব দিতে নামেন রোহিত শর্মা।

বিসিসিআইয়ের তরফে পরে বিজ্ঞপ্তি জারি করে কোহলিদের না খেলার কারণ জানানো হয়। বোর্ডের তরফে বিজ্ঞপ্তিতে জানানো হয় যে, কোহলি ও রাহানে দু'জনেই ম্যাচ ফিট ছিলেন না। ডাক্তারের পরামর্শ মতোই মাঠে নামেননি দুই তারকা।

প্রথমত, কোহলি পিঠে অস্বস্তি অনুভব করেন। সোমবার সন্ধ্যায় তাঁর পিঠে টান ধরায় মেডিক্যাল টিম তিন দিনের অনুশীলন ম্যাচ থেকে দূরে থাকার পরামর্শ দেয় বিরাটকে। সেকারণেই তিনি খেলতে নামেননি।

অন্যদিকে, ভাইস ক্যাপ্টেন রাহানের হ্যামস্ট্রিংয়ে ফোলা ভাব থাকায় তিনি খেলতে নামেননি। ডাক্তাররা তাঁর দিকে নজর রাখছেন। আশা করা হচ্ছে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্টের আগে সুস্থ হয়ে উঠবেন রাহানে।

বিজ্ঞপ্তিতে এও জানানো হয় যে, ইসিবির তরফে ভারতীয় টিম ম্যানেজমেন্টের কাছে অনুরোধ করা হয় দু'জন ক্রিকেটারকে কাউন্টি দলের হয়ে খেলতে দেওয়ার জন্য। কেননা তাদের বেশ কয়েকজন ক্রিকেটার হয় চোটের জন্য, নতুবা করোনা আক্রান্তের কাছাকাছি থাকার জন্য ম্যাচ থেকে ছিটকে গিয়েছেন।

বন্ধ করুন