বাংলা নিউজ > ময়দান > বই প্রকাশ অনুষ্ঠানে গেলেও BCCI কোনও ব্যবস্থাই নিচ্ছে না রবি শাস্ত্রীদের বিরুদ্ধে
রবি শাস্ত্রী।
রবি শাস্ত্রী।

বই প্রকাশ অনুষ্ঠানে গেলেও BCCI কোনও ব্যবস্থাই নিচ্ছে না রবি শাস্ত্রীদের বিরুদ্ধে

  • সিরিজ চলাকালীন লন্ডনে একটি অনুষ্ঠানে যান রবি শাস্ত্রীরা। আর তার পরেই তাঁদের করোনা রিপোর্ট পজিটিভ আসে।

শুভব্রত মুখার্জি: ইংল্যান্ডের মাটিতে এই মুহূর্তে টেস্ট সিরিজ খেলতে ব্যস্ত ভারতীয় জাতীয় ক্রিকেট দল। চার টেস্ট ম্যাচ খেলার শেষে বিরাটরা আপাতত ২-১ ফলে এগিয়ে। বাকি রয়েছে আর একটি টেস্ট। তবে ওভাল টেস্ট চলাকালীন করোনা আক্রান্ত হন ভারতীয় দলের হেড কোচ রবি শাস্ত্রী,ফিল্ডিং কোচ আর শ্রীধর এবং বোলিং কোচ ভরত অরুণ। তাঁদেরকে আপাতত ১০ দিনের নিভৃতবাসে রাখা হয়েছে। তার পরে তাঁদের দুটি কোভিড রিপোর্ট নেগেটিভ আসার পরেই তাঁরা ছাড়া পাবেন 'বন্দিদশা' থেকে। তবে এই ঘটনায় বেশ কিছু প্রশ্ন উঠে গেলেও বিসিসিআইয়ের প্রশ্নবানের মুখে পড়তে হচ্ছে না বিরাট কোহলি, রবি শাস্ত্রীদের।

উল্লেখ্য সিরিজ চলাকালীন লন্ডনে একটি অনুষ্ঠানে যান শাস্ত্রীরা। তার পরেই তাঁদের করোনা রিপোর্ট পজিটিভ আসে। তার পরে বিভিন্ন মহলে দাবি উঠেছিল বায়ো বাবলের সুরক্ষা ভেঙে বাইরে অনুষ্ঠানে যোগ দিয়ে নিজেদের এবং অপরের স্বাস্থ্যকে অযথা ঝুঁকির মধ্যে ফেলার কারণে বিরাটদের যাতে বিসিসিআইয়ের কড়া পদক্ষেপের মধ্যে পড়তে হয়। তবে বোর্ডের তরফে জানানো হয়েছে এই বিষয়ে তাঁরা বিরাট কোহলি বা রবি শাস্ত্রীদের কোন প্রশ্নবাণে বিদ্ধ করবেন না।

বোর্ডের এক উচ্চপদস্থ কর্মকর্তা জানান, ‘কোভিড-১৯ এমন একটি রোগ যা যখন তখন যে কারও হতে পারে। ব্রিটিশ সরকারের তরফেও নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়েছে এবং চলাফেরাতে কোন বাধা নেই। মানুষজন মুক্ত ভাবেই ঘোরাফেরা করতে পারে।’ উল্লেখ্য করোনা পজিটিভ তিন ভারতীয় কোচিং স্টাফ দলের সঙ্গে ম্যাঞ্চেস্টারে সফর করতে পারবেন না। উল্লেখ্য চতুর্থ টেস্ট শুরুর আগে শাস্ত্রী,কোহলিরা একাধিক অনুষ্ঠানে গিয়েছেন। যার মধ্যে রয়েছে একটি বই প্রকাশের অনুষ্ঠান।

বন্ধ করুন