বাংলা নিউজ > ময়দান > ICC ODI WC 2023: ‘মুম্বইয়ে খেলতে মুখিয়ে রয়েছি,’ সূচি প্রকাশের পরে ২০১১ বিশ্বকাপ ফাইনালের স্মৃতিচারণায় বিরাট কোহলি

ICC ODI WC 2023: ‘মুম্বইয়ে খেলতে মুখিয়ে রয়েছি,’ সূচি প্রকাশের পরে ২০১১ বিশ্বকাপ ফাইনালের স্মৃতিচারণায় বিরাট কোহলি

বিরাট কোহলি।

২০১১ বিশ্বকাপ ফাইনাল অনুষ্ঠিত হয় মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে। এবার ভারত তাদের গ্রুপ পর্বের একটি ম্যাচ খেলবে সেখানে। মুম্বইয়ে নামতে মুখিয়ে রয়েছেন কোহলি।

শুভব্রত মুখার্জি: মঙ্গলবার সকালেই আসন্ন ওয়ানডে বিশ্বকাপের সূচি ঘোষণা করে আইসিসি। ৫ অক্টোবর শুরু হচ্ছে বিশ্বকাপ ক্রিকেটের আসর। চলবে ১৯ অক্টোবর পর্যন্ত। উদ্বোধনী এবং ফাইনাল দুটি ম্যাচ খেলা হবে আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে। কলকাতার ইডেন গার্ডেন্সে ভারত গ্রুপ পর্যায়ে তাদের একটি ম্যাচ খেলবে। সেই ম্যাচে তাদের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। এমন আবহেই ভারতের মাটিতে অনুষ্ঠিত ২০১১ সালের ওয়ানডে বিশ্বকাপ নিয়ে মুখ খুললেন ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি‌। ২০১১ বিশ্বকাপ ফাইনালের স্মৃতিচারণা করতে গিয়ে বিরাট কোহলি জানিয়ে দিলেন, মুম্বইয়ে খেলতে মুখিয়ে রয়েছেন তিনি। বিশ্বকাপের প্রকাশিত সূচি নিয়েও তিনি যে খুশি তা গোপন করেননি বিরাট।

আসন্ন বিশ্বকাপের প্রথম ম্যাচে মুখোমুখি হবে ইংল্যান্ড এবং নিউজিল্যান্ড দুই দল। প্রসঙ্গত ২০১৯ সালের শেষ ওয়ানডে বিশ্বকাপের ফাইনালেও খেলেছিল এই দুই দেশ। সেবার সুপার ওভারের পরেও ম্যাচ টাই থাকার কারণে 'বাউন্ডারি কাউন্ট' অর্থাৎ বাউন্ডারি কে বেশি মেরেছে তার নিরীখে চ্যাম্পিয়ন ঘোষণা করা হয় ইংল্যান্ড দলকে। ভারত তাদের বিশ্বকাপ অভিযান শুরু করতে চলেছে ৮ অক্টোবর। তাদের প্রথম ম্যাচের প্রতিপক্ষ পাঁচবারের চ্যাম্পিয়ন দল অস্ট্রেলিয়া। ম্যাচটি খেলা হবে চেন্নাইয়ের চিপক স্টেডিয়ামে। প্রসঙ্গত এর আগে ১৯৮৭, ১৯৯৬ এবং ২০১১ সালের ওয়ানডে বিশ্বকাপও ভারতে অনুষ্ঠিত হয়। তবে সেবার ভারত এককভাবে বিশ্বকাপের আয়োজন করেনি। এবার তারা প্রথমবার এককভাবে ওয়ানডে বিশ্বকাপের আয়োজন করতে চলেছে।

দীর্ঘ ১২ বছর পর ভারতের মাটিতে ওডিআই বিশ্বকাপ আয়োজন হচ্ছে। এই বিশ্বকাপে মাঠে নামতে মুখিয়ে রয়েছেন প্রাক্তন ভারত অধিনায়ক। বিরাট জানিয়েছেন, 'ব্যক্তিগতভাবে আমি এই বিশ্বকাপে মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে খেলতে মুখিয়ে রয়েছি। আবার একটা দারুণ অভিজ্ঞতা হতে চলেছে। ওখানকার পরিবেশে খেলার মজাটাই আলাদা। আমি বুঝতে পারছি ওখানে সেদিন (২০১১ বিশ্বকাপ ফাইনাল) উপস্থিত দর্শকরা ঠিক কিধরনের উত্তেজনা,উন্মাদনার মধ্যে দিয়ে গিয়েছে। ঘরের মাঠে বিশ্বকাপ খেলাটা সবসময় স্পেশাল। দর্শকদের মধ্যেও সেই উন্মাদনাটা থাকে।' ২০১১ বিশ্বকাপের ফাইনালে সেদিন কোহলি মাত্র ৪৯ বল খেলে ৩৫ রান করেছিলেন। তাঁর ইনিংস সাজানো ছিল চারটি চারে। তিলকরত্নে দিলশানের বলে কট অ্যান্ড বোল্ড হন তিনি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আইসিসি টি২০ বিশ্বকাপে গত ৮বার ভারতের পারফরমেন্স কেমন? গত তিন টি২০ বিশ্বকাপে ভারতের সেরা ব্যাটার কে? ৩ বছর আগেই গোপনে রুক্মিণীকে বিয়ে, রয়েছে সন্তানও! দেবের ব্যক্তিগত জীবন নিয়ে হইচই UPI ও ডিজিটাল ব্যাঙ্কিং চালু করছে Jio ফিনান্স! অনলাইন পেমেন্টেও আম্বানি বিপ্লব? 'সেপ্টাম'-এ সুন্দরী সোহিনী Bvlgari ইভেন্টে নিজের গ্ল্যামারে লাইমলাইট কাড়লেন বেবো, পোশাকে হলিউডি ছোঁয়া মন খারাপ? দেখে নিন এই ৮ দমফাটা হাসির বলিউড ছবি কন্যাকুমারীতে ধ্যানমগ্ন মোদী, শুভ্র পোশাকে দাঁড়ালেন বিবেকানন্দর মূর্তির সামনে অভিনয়ের জন্য পড়াশুনা ছেড়েছেন যে বলিউড সেলেবরা শিলিগুড়ির বাসিন্দাদের ২০ দিন ধরে বিষ খাইয়েছে তৃণমূল, বিস্ফোরক দাবি শংকর ঘোষের

Latest IPL News

ভুল দল বাছাই, সঠিক নেতার অভাব, দায়িত্বজ্ঞানহীন ম্যাক্সওয়েল,RCB-র ব্যর্থতার কারণ সরাসরি রিটেনশন নয়, তার বদলে বরং....'প্লেয়ারদের স্বার্থে' নিলামের প্রস্তাব KKR-এর ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি'

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.