বাংলা নিউজ > ময়দান > SA vs IND- বিরিয়ানিকে বাদ দিতে হবে! হেঁয়ালি দিয়েই পছন্দের প্রথম একাদশ বললেন জাফর
বিরাট কোহিল ও চেতেশ্বর পূজারা (ছবি:বিসিসিআই)
বিরাট কোহিল ও চেতেশ্বর পূজারা (ছবি:বিসিসিআই)

SA vs IND- বিরিয়ানিকে বাদ দিতে হবে! হেঁয়ালি দিয়েই পছন্দের প্রথম একাদশ বললেন জাফর

  • জাফর বলেছিলেন যে বিরাটসেনাকে জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ এবং রবিচন্দ্রন অশ্বিনের ৭+৪ ব্যবহার করা উচিত। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচের জন্য টিম ইন্ডিয়ার প্লেয়িং ইলেভেন বাছাই করেছেন ওয়াসিম জাফর।

ওয়াসিম জাফর দক্ষিণ আফ্রিকায় তার শেষ সফরের সময় ভারতের ব্যাটিং অসুবিধাগুলি তুলে ধরে নিজের পছন্দের একাদশ বাছলেন। সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট পার্কে ২৬ ডিসেম্বর থেকে শুরু হওয়া টেস্ট সিরিজের জন্য ভারতীয় দলের কাঠামোর বিষয়ে বিরাট কোহলিদের পরামর্শ দিয়েছিলেন ভারতের প্রাক্তন ওপেনার। জাফর বলেছিলেন যে বিরাটসেনাকে জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ এবং রবিচন্দ্রন অশ্বিনের ৭+৪ ব্যবহার করা উচিত। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচের জন্য টিম ইন্ডিয়ার প্লেয়িং ইলেভেন বাছাই করেছেন ওয়াসিম জাফর।

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন ওপেনার ওয়াসিম জাফর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচের জন্য টিম ইন্ডিয়ার প্লেয়িং একাদশ বেছে নিয়েছেন। তিনি হনুমা বিহারীকে তার দলে অন্তর্ভুক্ত করেননি এবং শ্রেয়াস আইয়ারকে দলে অন্তর্ভুক্ত করেছেন। এছাড়া বাজে ফর্মে থাকা অজিঙ্কা রাহানেকেও একাদশে জায়গা দেওয়া হয়েছে।

ওপেনার হিসেবে মায়াঙ্ক আগরওয়াল ও কেএল রাহুলকে বেছে নিয়েছেন ওয়াসিম জাফর। এই সিরিজের জন্য রোহিত শর্মার জায়গায় কেএল রাহুলকে টেস্ট দলের সহ-অধিনায়ক নিযুক্ত করা হয়েছে এবং এমন পরিস্থিতিতে দলকে আরও ভালো শুরু দেওয়ার জন্য তার একটি বড় দায়িত্ব থাকবে। এরপর চেতেশ্বর পূজারাকে তিন নম্বরে এবং অধিনায়ক বিরাট কোহলিকে চার নম্বরে রেখেছেন ওয়াসিম জাফর।

অজিঙ্কা রাহানেকে নিজের পছন্দের একাদশে অন্তর্ভুক্ত করেছেন জাফর। এর কারণ হিসাবে জাফর বলেছেন দক্ষিণ আফ্রিকায় রাহানের গড় ৫৩। এ ছাড়া তার নেতৃত্ব ও ফিল্ডিং করার দক্ষতাও রয়েছে। একইসঙ্গে রাহানেরও রয়েছে প্রচুর অভিজ্ঞতা। হনুমা বিহারী দক্ষিণ আফ্রিকা সফরে ভারত A-এর হয়ে সর্বাধিক রান করেছিলেন, কিন্তু তা সত্ত্বেও, ওয়াসিম জাফর তাকে নিজের দলে অন্তর্ভুক্ত করেননি। তিনি শ্রেয়স আইয়ারকে নিজের দলে জায়গা দিয়েছেন। তিনি বিশ্বাস করেন আইয়ার অনেক ভালো ফর্মে রয়েছেন। উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে ঋষভ পন্তকে বেছে নিয়েছেন জাফর।

অশ্বিনকে একা স্পিনার হিসেবে বেছে নিয়েছেন ওয়াসিম জাফর। বুমরাহ, শামি ও সিরাজের মতো তিন ফাস্ট বোলারকে দলে নিয়েছেন তিনি। ১ম টেস্ট ম্যাচের জন্য ওয়াসিম জাফরের ভারতীয় প্লেয়িং ইলেভেন নিচে দেওয়া হল কেএল রাহুল, মায়াঙ্ক আগরওয়াল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্ত, রবিচন্দ্রন অশ্বিন, জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামি ও মহম্মদ সিরাজ।

বন্ধ করুন