বাংলা নিউজ > ময়দান > বাউন্ডারি লাইন পর্যন্ত দৌড়ে গিয়ে অবিশ্বাস্য ক্যাচ পাক উইকেটকিপার রিজওয়ানের, দেখুন ভিডিও
দুরন্ত ক্যাচ রিজওয়ানের। ছবি- টুইটার।
দুরন্ত ক্যাচ রিজওয়ানের। ছবি- টুইটার।

বাউন্ডারি লাইন পর্যন্ত দৌড়ে গিয়ে অবিশ্বাস্য ক্যাচ পাক উইকেটকিপার রিজওয়ানের, দেখুন ভিডিও

  • বলের পিছনে ধাওয়া করে শরীর ছুঁড়ে দুরন্ত ক্যাচ ধরেন মহম্মদ রিজওয়ান।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে কিংস্টোন টেস্টের চতুর্থ দিনে অবিশ্বাস্য ক্যাচ ধরে সকলকে চমকে দিলেন মহম্মদ রিজওয়ান। পাকিস্তানের উইকেটকিপার বাউন্ডারি লাইন পর্যন্ত দৌড়ে গিয়ে শরীর ছুঁড়ে বল দস্তানাবন্দি করেন।

বলের পিছনে ধাওয়া করে ক্যাচ ধরা কতটা কঠিন, সেটা ক্রিকেটপ্রেমীদের আলাদা করে বুঝিয়ে দিতে হয় না। তবে সেই কঠিন কাজটাই অনায়াসে করে দেখালেন রিজওয়ান।

ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় ইনিংসের ৫৩তম ওভারে জোমেল ওয়ারিকানের দুরন্ত ক্যাচ ধরেন রিজওয়ান। হাসান আলির শর্ট বলে পুল করার চেষ্টা করেন ওয়ারিকান। বল ব্যাটের বাইরের কানায় লেগে ফাইন-লেগ অঞ্চলে উড়ে যায়। বলের পিছনে চারজন ফিল্ডার ধাওয়া করলেও রিজওয়ান টেক্কা দেন সকলকে।

উইকেটকিপারের জায়গা থেকে সোজা দৌড় লাগান রিজওয়ান। বল থেকে এক মুহূর্তের জন্য চোখ সরাননি পাক উইকেটকিপার। শেষমেশ যথাযথ সময়ে শরীর ছুঁড়ে ক্যাচ ধরেন তিনি।

রিজওয়ানের এমন অতিমানবিক প্রচেষ্টাও অবশ্য পাকিস্তানকে ম্যাচ জেতাতে পারেনি। কেমার রোচ ১১ নম্বর ব্যাটসম্যান জয়ডেন সিলসকে সঙ্গে নিয়ে ১ উইকেটের উত্তেজক জয় ছিনিয়ে নেন পাকিস্তানের কাছ থেকে।

প্রথম ইনিংসে পাকিস্তানের ২১৭ রানের জবাবে ওয়েস্ট ইন্ডিজ তোলে ২৫৩ রান। ৩৬ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে পাকিস্তান অল-আউট হয় ২০৩ রানে। শেষ ইনিংসে ৯ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ১৬৮ রান তুলে নেয় ওয়েস্ট ইন্ডিজ। দুই ইনিংস মিলিয়ে ৮ উইকেট নিয়ে ম্যাচের সেরা হয়েছেন সিলস।

বন্ধ করুন