বাংলা নিউজ > ময়দান > অনবদ্য উইলিয়ামসন,পিছনে ফেললেন লারা-পন্টিংকে

বরাবরের শান্ত,ধীর স্থির স্বভাবের ক্রিকেটার বর্তমান নিউ জিল্যান্ড দলের অধিনায়ক কেন উইলিয়ামসন। ধারাবাহিকতার দিক থেকে তাঁর জুড়ি মেলা ভার।ব্যাট হাতে মাঠে নামলেই সম্প্রতি তার ব্যাট থেকে প্রতি ম্যাচেই আসছে অন্তত পক্ষে একটি শতরানের ইনিংস।আর একের পর এক সেঞ্চুরি করে অনন্য এক রেকর্ড গড়ে ফেললেন তিনি।

টেস্ট ক্রিকেটের আঙিনায় শেষ কয়েক বছরে তাঁকে কোনভাবেই আটকাতে পারছেন না বিপক্ষের বোলাররা।অনবদ্য ধারাবাহিকতা দেখিয়ে এবার তিনি প্রবেশ করলেন টেস্টে ৭০০০ রানের ক্লাবে। পাকিস্তানের বিপক্ষে এই মাইলফলক স্পর্শ করেন উইলিয়ামসন।

এছাড়াও ক্যারিয়ারের চতুর্থ দ্বিশতরান করেন তিনি। ব্যাট হাতে পাকিস্তানি বোলারদের বিরুদ্ধে দাপট দেখিয়ে ২৩৮ রানের এক মহাকাব্যিক ইনিংস খেলেন তিনি।ফাহিম আশরাফের বলে শান মাসুদের হাতে ক্যাচ দিয়ে আউট হন তিনি। ৩৬৪ বলের ইনিংসে মেরেছেন ২৮টি চার।

প্রসঙ্গত টেস্ট ক্রিকেটের ইতিহাসে ৭০০০ রানের মাইলফলক ছুঁতে তাকে খেলতে হয়েছে ১৪৪ ইনিংস। এই মাইলফলক স্পর্শ করে তিনি পেছনে ফেলেছেন ব্রায়ান লারা, রিকি পন্টিংয়ের মতন কিংবদন্তীদের। ৭ হাজার রানে পৌঁছতে লারার লেগেছিল ১৪৬ এবং পন্টিংয়ের লেগেছিল ১৪৫ ইনিংস। এই তালিকায় সবার উপরে আছেন অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ। মাত্র ১২৬ ইনিংসে ৭ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছিলেন তিনি। উল্লেখ্য এর আগে কিউইদের হয়ে ৭০০০ রানের ক্লাবে নাম লেখান রস টেলর। এছাড়া কিউইদের হয়ে সর্বপ্রথম সাদা পোশাকে ৭ হাজার রানের মাইলফলক ছুঁয়েছেন তাদের প্রাক্তন অধিনায়ক স্টিফেন ফ্লেমিং। অর্থাৎ এদের থেকে অল্প রানই দূরে উইলিয়ামসন। শীঘ্রই ব্ল্যাক ক্যাপসদের হয়ে সর্বোচ্চ রান করার রেকর্ড হবে তাঁর দখলে। 

বন্ধ করুন