বাংলা নিউজ > ময়দান > Wimbledon 2023: মহিলা সিঙ্গলসের ইতিহাসে দীর্ঘতম টাইব্রেকারের সাক্ষী উইম্বলডন

Wimbledon 2023: মহিলা সিঙ্গলসের ইতিহাসে দীর্ঘতম টাইব্রেকারের সাক্ষী উইম্বলডন

ইতিহাসে দীর্ঘতম টাইব্রেকারের সাক্ষী থাকল ২০২৩ সালের উইম্বলডন (ছবি-এএফপি)

ইতিহাসের অংশ হয়ে গেলেন ইউক্রেনের লেসিয়া সুরেঙ্ক এবং রোমানিয়ার অ্যানা বোগদান। টাইব্রেকারে ৩৮ পয়েন্টের লড়াই চালাল দুই প্রতিদ্বন্দী। শেষ পর্যন্ত এই লড়াইয়ে জয়ের মুখ দেখলেন সুরেঙ্ক। দীর্ঘতম টাইব্রেকারে ২০-১৮ ফলে জিতলেন সুরেঙ্ক।

শুভব্রত মুখার্জি: লন টেনিসে মহিলা সিঙ্গেলসের ইতিহাসে দীর্ঘতম টাইব্রেকারের সাক্ষী থাকল ২০২৩ সালের উইম্বলডন। ঘাসের কোর্টে একে অপরের বিরুদ্ধে হার না মানা লড়াই চালালেন ইউক্রেন এবং রোমানিয়ার দুই ক্রীড়াবিদ। আর এর ফলেই ইতিহাসের অংশ হয়ে গেলেন ইউক্রেনের লেসিয়া সুরেঙ্ক এবং রোমানিয়ার অ্যানা বোগদান। টাইব্রেকারে ৩৮ পয়েন্টের লড়াই চালাল দুই প্রতিদ্বন্দী। শেষ পর্যন্ত এই লড়াইয়ে জয়ের মুখ দেখলেন সুরেঙ্ক। দীর্ঘতম টাইব্রেকারে ২০-১৮ ফলে জিতলেন সুরেঙ্ক।

তিন ঘন্টা ৪০ মিনিটের ম্যারাথন লড়াই চালালেন দুই তারকা। কেউ কাউকে এক ইঞ্চি জমি ছাড়তেও নারাজ ছিলেন। ম্যাচে অবশ্য পিছিয়ে গিয়েও দুরন্ত কামব্যাক করলেন সুরেঙ্ক। ৪-৬, ৬-৩, ৭-৬(২০-১৮) ফলে ম্যাচ জিতে নিলেন ইউক্রেনের সুরেঙ্ক। ম্যাচে ১-০ সেটে এগিয়ে থেকেও হারতে হল বোগদানকে। চলতি উইম্বলডনে সুরেঙ্ক এবং বোগদান দুজনেই অবাছাই। দুই অবাছাইয়ের এমন রোমাঞ্চকর লড়াই তাড়িয়ে তাড়িয়ে উপভোগ করলেন দর্শকরা। ম্যাচ ১-১ থাকা অবস্থায় শেষ সেটে বাজিমাত করলেন সুরেঙ্ক।

<p>ইতিহাসে দীর্ঘতম টাইব্রেকারের সাক্ষী থাকল ২০২৩ সালের উইম্বলডন (ছবি-টুইটার)</p>

ইতিহাসে দীর্ঘতম টাইব্রেকারের সাক্ষী থাকল ২০২৩ সালের উইম্বলডন (ছবি-টুইটার)

এই ম্যাচ জিতে চতুর্থ রাউন্ডে চলে গেলেন সুরেঙ্ক। আর অন্যদিকে উইম্বলডন থেকে বিদায় নিতে হল বোগদানকে। বোগদান-সুরেঙ্ক ভেঙে দিলেন ২০১৫ সালের নজিরকেও। আট বছর আগে এই নজির হয়েছিল জোহানা কন্টা এবং ডেনিসা অ্যালারটোভার ম্যাচে। সেই ম্যাচে টাইব্রেকার চলেছিল ৩৬ পয়েন্টের। ফরাসি ওপেনে সেবার টাইব্রেকারে জিতেছিলেন অ্যালারটোভা। উইম্বলডনে শুক্রবার অবশ্য পাঁচটি ম্যাচ পয়েন্ট বাঁচালেন সুরেঙ্ক। ম্যাচ ১-১ থাকা অবস্থায় তৃতীয় সেটে ৫-৩ ফলে এগিয়ে ছিলেন বোগদান। ম্যাচ জেতার জন্য সার্ভ করতে গিয়েও ধরে রাখতে পারেননি বোগদান। বোগদানের সার্ভিস ব্রেক করে ৬-৫ ফলে এগিয়ে ও গিয়েছিলেন সুরেঙ্ক। সেখান থেকে ম্যাচ টাইব্রেকারে নিয়ে যান বোগদান তবে শেষ রক্ষা করতে পারেননি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘‌এদের দিয়ে শৌচালয়টাও পরিষ্কার করাবেন’‌, সুভাষকে কড়া ভাষায় নিশানা করলেন অভিষেক নতুন হেয়ারস্টাইলে ফ্রেশ লুকে নতুন মা অনুষ্কা, ভাইরাল ছবি অধিকাংশ সিরিয়ালই বন্ধ হয় জলদি, ৭০০ পার করা অনুরাগের ছোঁয়া নিয়ে কী বললেন ‘সূর্য’? Video: ছিলেন নিখোঁজ! বাংলাদেশের MP আনোয়ারুল আজিমের মৃতদেহ উদ্ধার নিউটাউনে! Video: OBC রিজার্ভেশন থেকে মুসলিমদের বাদ দিতে হবে এমন রায় মানবো না- মমতা রামকৃষ্ণ মিশনে হামলায় গ্রেফতার ৫, অধরা মূল অভিযুক্ত প্রদীপ রায়, পুলিশ কী বলছে? আগামিকাল কেমন কাটবে আপনার? কারা পাবেন ভাগ্যের সাহায্য? জেনে নিন ২৩ মে’র রাশিফল IPL-এ ইতিহাস কোহলির, বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে ছুঁলেন ৮ হাজারের এভারেস্ট রিঙ্কুও নাকি ভ্যাঁ করে কেঁদে ফেলেছিলেন, কবে-কখন? অকপটে জানালেন নাইট তারকা,ভিডিয়ো শুঁটকি বাটা থেকে ডাব চিঁংড়ি আরও কত কী! শ্বশুরবাড়িতে কব্জি ডুবিয়ে খেলেন অনীক!

Latest IPL News

রিঙ্কুও নাকি ভ্যাঁ করে কেঁদে ফেলেছিলেন, কবে-কখন? অকপটে জানালেন নাইট তারকা,ভিডিয়ো IPL 2024-বোলারদের স্ট্যাটস দেখি না, রানে ফিরতেই উদ্ধত মন্তব্য কোহলির নিরাপত্তা নিয়ে সংশয় নয়, কেন অনুশীলন বাতিল করে RCB, আসল কারণ জানাল আয়োজকরা শাহরুখ, গম্ভীর নয়, নাইট ড্রেসিং রুমে দাদা হিসেবে ভোকাল টনিক পাণ্ডেজির তর্ক টিপ্পনী এখন অতীত, বিরাটে মজে সুনীল গাভাসকর, বলছেন RCB ফেভারিট রিঙ্কু সিং কোথায় গেলেন! KKR-এর তারকা ব্যাটরকে নিয়ে বড় মন্তব্য করলেন মাইকেল ভন মিলে গেল KKR-কে নিয়ে গম্ভীরের ভবিষদ্বাণী! ফাইনালের জন্য দিলেন বিশেষ বার্তা আমদাবাদে জঙ্গি গতিবিধি! কোহলির নিরাপত্তা নিয়ে সংশয়ে অনুশীলন বাতিল RCB-র! আইপিএল গ্রুপ পর্যায়ে প্রথম দুইয়ে থাকা KKR,SRH-এর ক'জন যাচ্ছেন T20 বিশ্বকাপে? হঠাৎই IPL-র লাইভ শোতে ঢুকে পড়লেন SRK, চাইলেন ক্ষমা, এরপর কী হল? দেখুন ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.