বাংলা নিউজ > ময়দান > আত্মবিশ্বাসের অভাব নিয়ে জোহানেসবার্গে যাবে না দক্ষিণ আফ্রিকা: এলগার
জোহানেসবার্গে পুনরাবৃত্তি হবে না বলেই আশাবাদী এলগার। ছবি: পিটিআই
জোহানেসবার্গে পুনরাবৃত্তি হবে না বলেই আশাবাদী এলগার। ছবি: পিটিআই

আত্মবিশ্বাসের অভাব নিয়ে জোহানেসবার্গে যাবে না দক্ষিণ আফ্রিকা: এলগার

  • সেঞ্চুরিয়নে দক্ষিণ আফ্রিকার ব্যাটিং তাদের পতনের মূল কারণ ছিল। জোহানেসবার্গে তার পুনরাবৃত্তি হবে না বলেই আশাবাদী এলগার।

শুভব্রত মুখার্জি: চলতি ভারত বনাম দক্ষিণ আফ্রিকা টেস্ট সিরিজের প্রথম টেস্টে সেঞ্চুরিয়নে বড় ব্যবধানে হারতে হয়েছে প্রোটিয়া বাহিনীকে। স্বাভাবিকভাবেই জোহানেসবার্গে দ্বিতীয় টেস্ট শুরুর আগে যে এলগার বাহিনী মানসিক চাপে থাকবে তা বলাই বাহুল্য। তবে প্রোটিয়া অধিনায়ক ডিন এলগার মনে করেন কোনও আত্মবিশ্বাসের অভাবকে সঙ্গী করে জোহানেসবার্গে যাবেন না তার সতীর্থরা।

সেঞ্চুরিয়নে দক্ষিণ আফ্রিকার ব্যাটিং তাদের পতনের মূল কারণ ছিল। জোহানেসবার্গে তার পুনরাবৃত্তি হবে না বলেই আশাবাদী এলগার। শামি, বুমরাহ, সিরাজ, শার্দুল সম্বলিত ভারতীয় পেস অ্যাটাক দুই ইনিংসে অসাধারণ বল করেন। ফলে ১৯৭ এবং ১৯১ রানেই দুই ইনিংসে অলআউট হয়ে যায় প্রোটিয়ারা। ফলে ১১৩ রানের বিরাট ব্যবধানে জয়লাভ করে ভারতীয় দল।

ম্যাচ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এলগার জানান 'আমি মনে করি না কোনও আত্মবিশ্বাসের অভাবকে সঙ্গী করে আমরা জোহানেসবার্গে যাব। হেরে যাওয়া কখনও স্বস্তির বিষয় নয়। ভুলগুলো শুধরে নেওয়া প্রয়োজন। দ্বিতীয় টেস্টের আগে আমরা নিজেদের পারফরম্যান্স নিয়ে ভাবনা চিন্তার সময় পাব। ভুল থেকে শিক্ষা নিয়ে এগিয়ে যাব‌।' উল্লেখ্য শেষ ছয় মাসে এটিই দক্ষিণ আফ্রিকার প্রথম টেস্ট। কারণ মার্চ মাসে অজিদের দক্ষিণ আফ্রিকা সফরে আসার কথা থাকলেও তারা আসেনি। উল্লেখ্য অধিনায়ক হিসেবে ডিন এলগার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২-০ তে জয় দিয়ে ক্যারিয়ার শুরু করলেও অধিনায়ক হিসেবে তার তৃতীয় ম্যাচে ভারতের বিরুদ্ধে হারের সম্মুখীন হতে হল।

বন্ধ করুন