বিরাট কোহলি ও বাবর আজম।
বিরাট কোহলি ও বাবর আজম।

যদি মনে হয় বিরাটের ব্যাটিং দৃষ্টিনন্দন, তবে বাবরের ব্যাটিং দেখা উচিত, পাক তারকার হয়ে সওয়াল টম মুডির

  • পাক তারকা নিজে চান না এখনই কোহলির সঙ্গে তুলনা টানা হোক তাঁর।

বিরাট কোহলির ব্যাটিংয়ে মজে গোটা ক্রিকেটবিশ্ব। এই মুহূর্তে ভারত অধিনায়কই যে বিশ্বের সেরা ব্যাটসম্যান, তা নিয়ে সংশয় প্রকাশ করার লোক খুব কমই খুঁজে পাওয়া যাবে। তবে সময়ে সময়ে একাধিক ক্রিকেটারের সঙ্গে তুলনা টানার চেষ্টা করা হয় কোহলির। 

অজি তারকা স্টিভ স্মিথের টেস্ট ব্যাটিং নিয়ে পর্যালোচনায় কোহলিকে সমান্তরালে রাখার প্রবণতা জারি বেশ কিছুদিন ধরেই। তবে বাবর আজমের সঙ্গে বিরাটের তুলনা অনেকেরই নাপসন্দ। পাক তারকার মধ্যে সম্ভাবনা রয়েছে স্বীকার করলেও কোহলির উচ্চতায় পৌছতে এখনও অনেক পথ যেতে হবে তাঁকে। এমনটাই মত বিশেষজ্ঞমহলের সংখ্যাগরিষ্ঠের।

বাবর নিজেও জানিয়েছেন যে, তিনি কোহলির মতো দাপুটে ব্যাটসম্যান হতে চান। তবে ইতিমধ্যেই বিরাট যেটা অর্জন করেছে, তাতে তাঁর সঙ্গে তুলনা না করাই উচিত বলে স্পষ্ট মত পাক তারকার।

প্রাক্তন অজি অল-রাউন্ডার তথা সানরাইজার্স হায়দরাবাদের প্রাক্তন কোচ টম মুডি অবশ্য মনে করেন যে, বিরাট কোহলির ব্যাটিং দেখে যাঁরা খুশি হন, তাঁদের উচিত বাবর আজমের ব্যাটিং দেখা।

মুডি বলেন, 'গত এক বছরে উঠে এসেছে বাবর। সুতরাং দারুণ কিছু দেখতে পাওয়া যাবে ওর কাছ থেকে। আমরা আলোচনা করি বিরাট কোহলির ব্যাটিং নিয়ে। বিরাটের ব্যাটিং যদি দৃষ্টিনন্দন মনে হয়, তবে বাবর আজমের ব্যাটিংয়ের দিকে তাকাও। ওহ্ ভগবান, ও অত্যন্ত স্পেশাল।'

বন্ধ করুন