বাংলা নিউজ > ময়দান > কৃষক আন্দোলন নিয়ে বাবা যোগরাজের মতকে সমর্থন করেন না, সাফ জানালেন যুবরাজ
যুবরাজ ও যোগরাজ সিং
যুবরাজ ও যোগরাজ সিং

কৃষক আন্দোলন নিয়ে বাবা যোগরাজের মতকে সমর্থন করেন না, সাফ জানালেন যুবরাজ

  • জন্মদিনে দিলেন বিশেষ বার্তা। 

উত্তর ভারত এই মূহুর্তে কৃষক আন্দোলনে উত্তাল। কৃষকদের পাশে দাঁড়িয়েছেন পঞ্জাব ও হরিয়ানার অনেক মানুষ।সদ্য এই আন্দোলনের মঞ্চে সরাসরি যোগ দিতে দেখা গেছিল পঞ্জাবের রঞ্জি দলের অধিনায়ক মনদীপ সিংকে। এবার নিজের ৩৯তম জন্মদিনে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে চলতে থাকা কৃষক আন্দোলনের দ্রুত সঠিক নিষ্পত্তি চাইলেন ভারতীয় জাতীয় ক্রিকেট দলের প্রাক্তন অলরাউন্ডার যুবরাজ সিং।

প্রসঙ্গত কিছুদিন আগেই তাঁর বাবা প্রাক্তন ক্রিকেটার যোগরাজ সিং দিল্লি সীমান্তে বিক্ষোভরত কৃষকদের কাছে গিয়েছিলেন। সেখানে শুধু কৃষকদের সমর্থন নয়, বেশ কিছু চরমপন্থী অবস্থান নেন যোগরাজ সিং যা দেশের পক্ষে অত্যন্ত ক্ষতিকারক। তবে বাবা যোগরজ সিংয়ের বক্তব্যের সঙ্গে যে তিনি একমত নন, স্পষ্ট জানিয়েছেন ২০১১ সালের বিশ্বকাপ জয়ী ভারতীয় দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য যুবরাজ সিং। তিনি বলেছেন যে গর্বিত ভারতীয় হিসেবে তিনি দুঃখিত ও মর্মাহত তাঁর পিতার কথার জেরে। 

কেন্দ্রের পেশ করা তিন আইনের বিরুদ্ধে রাস্তায় নেমে প্রতিবাদ আন্দোলনে সামিল কৃষকরা। যুবরাজ সিং জন্মদিনের বার্তায় বলেছেন যে তাঁর এবারের একটাই ইচ্ছা যে এই কৃষক আন্দোলন যেন দ্রুত মিটে যায়। শান্তিপূর্ণ ভাবে আলোচনার মাধ্যমে সমাধানের পথ অবশ্যই মিলবে বলে তিনি আশা প্রকাশ করেন। কৃষকরা যে এই দেশের চালিকাশক্তি, সেই কথাও বলেন প্রাক্তন ক্রিকেটার। কার্যত তাঁর বক্তব্যের মাধ্যমে কৃষকদের পাশে এসে দাঁড়িয়েছেন যুবি, কিন্তু একই সঙ্গে কড়া ভাষায় নিন্দা করেছেন তাঁর বাবার বলা কথার। অর্থাৎ কৃষকদের এই সংক্রান্ত দাবির পাশে আছেন, কিন্তু ভারতীয় হিসেবে কোনও বিচ্ছিন্নতাবাদী শক্তি বা দাবিকে যে তিনি সমর্থন করেন না, তা সাফ করে দিয়েছেন তিনি। 

বন্ধ করুন