বাংলা নিউজ > ময়দান > কিছুটা প্রশস্ত ক্রিকেটে ফেরার পথ, পঞ্জাবের সম্ভাব্য টি-টোয়েন্টি দলে যুবরাজ
যুবরাজ সিং। (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)
যুবরাজ সিং। (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)

কিছুটা প্রশস্ত ক্রিকেটে ফেরার পথ, পঞ্জাবের সম্ভাব্য টি-টোয়েন্টি দলে যুবরাজ

প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরে আসার জন্য মোহালির স্টেডিয়ামে নিয়মিত অনুশীলন করছেন যুবরাজ।

আরও প্রশস্ত হল পেশাদারি ক্রিকেটে যুবরাজ সিংয়ের প্রত্যাবর্তন। ভারতের ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট সৈয়দ মুস্তাক আলি ট্রফির জন্য ৩০ জনের প্রাথমিক দলে ভারতীয় অলরাউন্ডারকে রাখল পঞ্জাব। 

গত বছর জুনে ক্রিকেটের তিন ফরম্যাট থেকেই অবসর গ্রহণ করেছিলেন যুবরাজ। তবে ক্রিকেট থেকে বেশিদিন দূরে থাকেননি। বরং পঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশনের অনুরোধে মোহালিতে শুভমন গিল, অভিষেক শর্মা, প্রভসিমরান সিং এবং আনমোলপ্রীত সিংকে নিয়ে দুটি দীর্ঘ ক্যাম্প করেন। চার উঠতি ক্রিকেটারের ফিটনেস ও দক্ষতা নিয়ে কাজ করেন যুবি। আনলক শুরুর পর থেকে মাসদুয়েক ট্রেনিং করেছেন তিনি। প্রাক-মরশুম ক্যাম্পে ব্যাটিং করেন। তারইমধ্যে ব্যাট হাতে ছন্দ দেখে যুবরাজকে অবসর ভেঙে ফিরে আসার প্রস্তাব দেয় পঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশন। তাতে সায় দেন জোড়া বিশ্বকাপজয়ী ক্রিকেটার।

টাইম অফ দ্য ইন্ডিয়ার প্রতিবেদন অনুযায়ী, প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরে আসার জন্য মোহালির স্টেডিয়ামে নিয়মিত অনুশীলন করছেন যুবরাজ। দিনকয়েক আগেই ৩৯ তম জন্মদিনে সোশ্যাল মিডিয়ায় ব্যাটিংয়ের একটি ভিডিয়োও পোস্ট করেন তিনি। তা থেকেই স্পষ্ট হয়ে গিয়েছিল, ২০১১ সালের বিশ্বকাপের সেরা খেলোয়াড়দের লক্ষ্য।

তবে যুবরাজ এখনই পঞ্জাবের হয়ে খেলতে পারবেন কিনা, তা নিয়ে ধোঁয়াশা আছে বলে জানানো হয়েছে ওই প্রতিবেদনে। যিনি ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) ‘নো-অবজেকশন’ চিঠি পাওয়ার কানাডায় গ্লোবাল টি-টোয়েন্টি লিগে খেলেছিলেন। বিদেশি টি-টোয়েন্টি লিগে সক্রিয় খেলোয়াড়দের খেলার অনুমতি দেয় না বিসিসিআই। ওই প্রতিবেদনে পঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশনের সচিব পুনীত বালিকে উদ্ধৃত করে বলা হয়েছে, ‘বিসিসিআইয়ের প্রতিক্রিয়ার জন্য আমরা এখনও অপেক্ষা করছি।’

বন্ধ করুন