বাংলা নিউজ > ময়দান > ফের ক্রিকেটার হয়ে নিজের ‘আক্ষেপ’ মেটাতে চান যুবরাজ
টেস্ট ম্যাচে যুবরাজ সিং (ছবি: গুগল)
টেস্ট ম্যাচে যুবরাজ সিং (ছবি: গুগল)

ফের ক্রিকেটার হয়ে নিজের ‘আক্ষেপ’ মেটাতে চান যুবরাজ

  • টুইটের জবাবে যুবরাজ নির্বাচকদের খোঁচা দিয়ে লিখেছেন ‘সম্ভবত পরের জন্মে! যখন আমি ৭ বছর ১২তম ম্যান হিসাবে থাকবনা।’

আন্তর্জাতিক ক্রিকেটে এক ওভারের ছয় বলে ছটা ছ্ক্কা মেরে ছিলেন তিনি। তাঁর দখলে রয়েছে বাইশ গজের বহু কৃতিত্ব। বাঁহাতে তিনি যখন ব্যাট করতে নামতেন তখন সকলেই আশা বুক বাঁধতেন যে এবার রান হওয়া নিশ্চিত। তিনি যেমন ব্যাটিং করতেন তেমনই বোলিং আবার দুরন্ত ফিল্ডিং করতেন। তিনি যুবরাজ সিং। কেউ কী জানেন সেই ক্রিকেটার সাত বছর ধরে প্রথম একাদশের বাইরে বসেছিলেন। সেই না জানা তথ্য এবার পর্দা তুললেন যুবরাজ নিজেই। নিজের টুইটারে একটি বার্তার মাধ্যমে নিজের যন্ত্রনার কথা জানালেন। সঙ্গে সেই সময়কার নির্বাচকদের একহাত নিলেন।অতীতে টেস্টে সুযোগ না পাওয়ার জন্য ভারতের প্রাক্তন নির্বাচকদের একহাত নিলেন যুবরাজ। 

কয়েকদিন আগে উইসডেন ইন্ডিয়া নিজেদের টুইটারে যুবরাজের ছবি দিয়ে লিখেছিল, ‘ভারতের কোন প্রাক্তন ক্রিকেটার আরও বেশি টেস্ট খেলতে পারতেন?’ সেই টুইটের জবাবে যুবরাজ নির্বাচকদ খোঁচা দিয়ে লিখেছেন ‘সম্ভবত পরের জন্মে! যখন আমি ৭ বছর ১২তম ম্যান হিসাবে থাকবনা।’ আসলে এই কথার মাধ্যমে যুবরাজ বোঝাতে চেয়েছিলেন আগামী জীবনে আরও বেশি টেস্ট খেলতে চান তিনি। ৭ বছর ধরে তাকে দলের দ্বাদশ ব্যক্তি হিসেবে রেখে দেওয়াটি তিনি মানতে পারেননি।  

যুবরাজ সিং ২০১২ সালে শেষ বার টেস্ট খেলেছিলেন। এখন আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পরেও যুবরাজ সিং-এর কম টেস্ট ম্যাচ খেলার আক্ষেপ রয়েই গেছে। সেটা টুইটারে তুলেও ধরলেন যুবি। বুঝিয়ে দিলেন পরের জন্মে দেশের হয়ে খেলার সুযোগ পেলে আরও বেশি টেস্ট খেলতে চান।

দেশের হয়ে ৩০৪টি একদিনের ম্যাচ ও ৪০টি টি-টোয়েন্টি খেলেছেন। তবে টেস্ট খেলেছেন ৪০টি। করেছেন ১৯০০ রান। সঙ্গে রয়েছে ৩টি শতরান ও ১১টি অর্ধ শতরান। পরিসংখ্যানের দিকে চোখ রাখলে দেখা যাচ্ছে টেস্ট ক্রিকেটে তেমন সাফল্য পাননি যুবরাজ। অবশ্য তাঁর ঘনিষ্ঠদের দাবি টেস্ট দলে একাধিক তারকা থাকার জন্য এই বাঁহাতি ব্যাটসম্যানকে পর্যাপ্ত সুযোগ দেওয়া হয়নি।

বন্ধ করুন