বাংলা নিউজ > ময়দান > ক্রিজে দাঁড়িয়ে দাঁড়িয়ে স্টাম্প আউট! এমন দুর্ভাগ্যজনকভাবে সেঞ্চুরি মিস করতে দেখেছেন কাউকে? দেখুন ভিডিও

ক্রিজে দাঁড়িয়ে দাঁড়িয়ে স্টাম্প আউট! এমন দুর্ভাগ্যজনকভাবে সেঞ্চুরি মিস করতে দেখেছেন কাউকে? দেখুন ভিডিও

স্টাম্প আউট হচ্ছেন নউমান। ছবি- টুইটার। 

মাত্র ৩ রানের জন্য শতরান হাতছাড়া করেন পাকিস্তানের নউমান আলি।

আন্তর্জাতি ক্রিকেট তো দূরের কথা, ঘরোয়া ক্রিকেটেও কখনও সেঞ্চুরি করেননি এমন কোনও ব্যাটসম্যান টেস্ট সেঞ্চুরির দোরগোড়ায় দাঁড়িয়ে থাকলে অবধারিতভাবে সতর্ক দেখাবে তাঁকে। তবে নউমান আলি বিশেষজ্ঞ বোলার হওয়াতেই বোধহয় টেস্ট সেঞ্চুরির গুরুত্ব উপলব্ধি করতে পারেননি। নাহলে ব্যক্তিগত ৯৭ রানের মাথায় দাঁড়িয়ে এমন অসতর্কতার মাশুল দিতে হতো না তাঁকে।

জিম্বাবোয়ের বিরুদ্ধে হারারের দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ৮ উইকেটে ৫১০ রান তুলে ডিক্লেয়ার করে দেয় পাকিস্তান। আবিদ আলি কেরিয়ারের সেরা ২১৫ রান করে অপরাজিত থাকেন। আজহার আলি ১২৬ রান করে আউট হন। তবে সবাইকে চমকে দেন ৯ নম্বরে ব্যাট করতে নামা নউমান আলি।

৯টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ১০৪ বলে ৯৭ রান করে চিসোরোর বলে স্টাম্প আউট হয়ে ক্রিজ ছাড়েন পাকিস্তানের বাঁ-হাতি স্পিনার। নউমানের ঝোড়ো ইনিংসের সুবাদেই রানের পাহাড়ে চড়তে সক্ষম হয় পাকিস্তান। তবে স্কোরবোর্ড দেখে বোঝার উপায় নেই ঠিক কীভাবে আউট হয়েছিলেন নউমান।

আসলে নউমান ক্রিজে দাঁড়িয়ে দাঁড়িয়ে স্টাম্প-আউট হয়েছেন বললে মোটেও ভুল বলা হয় না। তাও আবার ওয়াইড বলে। ১৪৮তম ওভারে চিসোরোর ওয়াইড বলে ব্যাট লাগানোর চেষ্টা করেন নউমান। বল ব্যাটে না লাগায় চলে যায় উইকেটকিপারের দস্তানায়। সব উইকেটকিপারকেই অভ্যাসবশত বল ধরে মাঝে মধ্যেই স্টাম্প ভেঙে দিতে দেখা যায়। এক্ষেত্রেও চাকাবভা সেকরম ঢংয়েই স্টাম্প ভেঙে দেন।

তবে ব্যাটসম্যান নউমান যেহেতু বল তাড়া করে অফ-সাইডে অনেকটা ঝুঁকেছিলেন, তাই শট খেলার পর ডান পায়ে ভর দিয়ে পিছনে সরে আসতে হয় তাঁকে। বাঁ-হাতি নউমানের বাঁ-পা ক্রিজের অনেকটা ভিতরে থাকলেও ডান পা ছিল ক্রিজের বাইরে। তাই ডান পায়ে ভর দিয়ে বাঁ-পা হাওয়ায় ভাসা মাত্রই উইকেটকিপার স্টাম্প ভেঙে দেন। তৃতীয় আম্পায়ার টেলিভিশন রিপ্লে দেখে নউমানকে আউট ঘোষণা করেন।

বন্ধ করুন