বাংলা নিউজ > টেকটক > YouTube new feature: গুনগুনিয়ে গেয়ে ফেলুন পছন্দের সুর, ইউটিউব খুঁজে দেবে সেই গানের ভিডিয়ো

YouTube new feature: গুনগুনিয়ে গেয়ে ফেলুন পছন্দের সুর, ইউটিউব খুঁজে দেবে সেই গানের ভিডিয়ো

গুনগুনিয়ে গেয়ে ফেলুন পছন্দের সুর, ইউটিউব খুঁজে দেবে সেই গানের ভিডিয়ো (Pixabay)

আমরা অনেক সময় নানান গান শুনি, কিন্তু তার লিরিক্স মনে থাকে না, পরে সেই গানটি খুঁজে পেতে আমাদের সমস্যা হয়। আবার কোনও কোনও সময় আমরা গানের লিরিক্স মনে করতে পারি না। এই কথা মাথায় রেখেই এক নতুন ফিচার আনতে চলেছে ইউটিউব।

ইউটিউব (YouTube) বিশ্বের অন্যতম জনপ্রিয় একটি ভিডিয়ো স্ট্রিমিং প্ল্যাটফর্ম। বিশ্বে ইউটিউব ব্যবহারকারীর সংখ্যা ২০০ কোটিরও বেশি। অনেকের কাছে ইউটিউব যেমন বিনোদনের মাধ্যম, আবার অনেকের কাছে আয়ের অন্যতম উৎস। ইউটিউব ব্যবহারকারীদের সুবিধার জন্য ইউটিউব একটি নতুন ফিচার লঞ্চ করতে চলেছে। যেখানে ইউটিউব ব্যবহারকারীরা গুনগুন করে গান করে সেই গানটি খুঁজতে পারবে। ইউটিউবের এই নতুন ফিচারটি অ্যাপেলের সঙ্গীত সংক্রান্ত অ্যাপ শাজাম (Shazam)-এর সাথে প্রতিযোগিতায় নামাবে ইউটিউবকে।

(আরও পড়ুন:  ‘যেকোনও জায়গা থেকে আসতে পারে আঘাত’, ল্যান্ডার-রোভারের সম্ভাব্য বিপদ নিয়ে কী বললেন সোমনাথ?)

এবার থেকে গুনগুন করে গাইলেই খুঁজে পাওয়া যাবে গান। এরকম একটি নতুন ফিচার আনতে চলেছে ইউটিউব। কি বিশ্বাস হচ্ছে না? ফিচারটি ব্যবহার করে ইউটিউব ব্যবহারকারীরা কোনও গান খুব সহজেই খুঁজে পাবেন। আমরা অনেক সময় কোনও গান শুনি কিন্তু তার লিরিক্স মনে থাকে না, পরে সেই গানটি খুঁজে পেতে আমাদের সমস্যা হয়। আবার কোনও কোনও সময় আমরা গানের লিরিক্স মনে করতে পারি না। এই কথা মাথায় রেখেই এই নতুন ফিচারটি অনতে চলেছে ইউটিউব। এখন দেখায় এই ফিচারটি বিনামূল্যের সংস্করণেই ব্যবহারকারীরা পাবেন, নাকি এরজন্য বিশেষ সাবস্ক্রিপশন লাগবে? এর জন্য অপেক্ষা করতেই হচ্ছে।

(আরও পড়ুন: Modi - Xi Jinping Meet: প্রকৃত নিয়ন্ত্রণরেখাকে সম্মান করুন, জিনপিংকে বার্তা মোদীর, দ্রুত সমস্যা মেটাতে রাজি দুই নেতা)

নতুন এই ফিচারটি ব্যবহার করে ব্যবহারকারীরা কোনও গান খুঁজে পাওয়ার জন্য, গানটি গুনগুন করতে পারেন, গানটি রেকর্ড করে সার্চ করতে পারেন এবং গানটি গেয়েও সেই গানটি সার্চ করতে পারেন। নতুন এই ফিচারটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরাও উপভোগ করতে পারবেন। নতুন এই ফিচারটি থাকবে ইউটিউবের ভয়েস সার্চ-এ। সেখানে নতুন গান সার্চ ফিচারে ক্লিক করতে হবে ব্যবহারকারীদের এবং তিন সেকেন্ড বা তার বেশি সময়ের জন্য গানটি গুনগুন করতে হবে। এরপর ইউটিউব সুরটি শনাক্ত করে, সেই সুরের গান এবং সেই সুর যুক্ত প্রাসঙ্গিক ভিডিয়োগুলি ব্যবহারকারীদের দেখাবে। অনেকেই ইউটিউব ব্যবহার করে গান খোঁজেন, এই নতুন ফিচারটি গান খোঁজার বিষয়টিকে আরও সহজ করে তুলবে।

টেকটক খবর

Latest News

ধনু-মকর-কুম্ভ-মীনের বৃহস্পতিবার কেমন কাটবে? জানুন রাশিফল 1 ওভার শেষে West Indies-র স্কোর 5/0 সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল ভারী বৃষ্টি নিয়ে আসছে ঘূর্ণাবর্ত, পারদ পড়বে ৪ ডিগ্রি, কবে ও কোন জেলায় সতর্কতা? জার্মানির কাজ ‘সহজ’ করল স্কটল্যান্ড! ইউরোয় কোন দল কত নম্বরে? রইল পয়েন্ট তালিকা আফগানিস্তানের বিরুদ্ধে ৮টি T20I খেলে ৭টি জিতেছে ভারত, বাকি একটি ম্যাচ? কবে নয়া বেতন কমিশন চালু হবে? হিসাব দিয়ে বোঝালেন রাজ্য সরকারি কর্মী সংগঠনের নেতা কোচের ইন্টারভিউয়ে গম্ভীরদের কাছে কী কী জানতে চাওয়া হয়? BCCI-কে খুশি করেছেন কে? ফের দাপুটে জয়, হাঙ্গেরিকে ২-০ উড়িয়ে প্রি-কোয়ার্টার নিশ্চিত করে ফেলল জার্মানি

T20 WC 2024

ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.