বাংলা নিউজ > টেকটক > Maruti Suzuki: ২০ জুলাই নতুন মাঝারি সাইজের SUV আনছে মারুতি!
ফাইল ছবি: হিন্দুস্তান টাইমস (HT Photo)

Maruti Suzuki: ২০ জুলাই নতুন মাঝারি সাইজের SUV আনছে মারুতি!

Maruti Suzuki New SUV: মারুতি সুজুকি গত কয়েক বছর ধরেই সাব-কমপ্যাক্ট এসইউভির বাজার কাঁপাচ্ছে। সাব-কমপ্যাক্ট সেগমেন্টে ব্রেজার ভালোই বিক্রি। এবার নতুন মিড-সাইজ SUV সেগমেন্টে নতুন গাড়ি আনছে মারুতি সুজুকি।

আগামী ২০ জুলাই নতুন মিড-সাইজ SUV আনছে মারুতি সুজুকি। হুন্ডাই ক্রেটা ও কিয়া সেলটোসের প্রতিদ্বন্দী হিসাবে এই গাড়িটি আনছে মারুতি। চলতি মাসেই গাড়িটি লঞ্চ করছে সংস্থা।

গাড়িটি টয়োটার সঙ্গে যৌথ উদ্যোগে বানাচ্ছে মারুতি সুজুকি। কর্ণাটকে টয়োটা কিরলোস্কারের উত্পাদন ইউনিটে গাড়িটি নির্মাণ করা হবে।

এর আগে হিন্দুস্তান টাইমস অটো প্রথম এই গাড়িটি লঞ্চের খবর প্রকাশ করেছিল।

মারুতি সুজুকি গত কয়েক বছর ধরেই সাব-কমপ্যাক্ট এসইউভির বাজার কাঁপাচ্ছে। সাব-কমপ্যাক্ট সেগমেন্টে ব্রেজার ভালোই বিক্রি। গত ৩০ জুন নতুন Brezza 2022-ও লঞ্চ করেছে মারুতি সুজুকি।

এ বিষয়ে মারুতি সুজুকি ইন্ডিয়া লিমিটেডের(MSIL) সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর(মার্কেটিং অ্যান্ড সেলস) শশাঙ্ক শ্রীবাস্তব বলেন, 'খবরটা সত্যি। আমরা জুলাইয়ের তৃতীয় সপ্তাহে আমাদের মিড-সাইজ এসইউভি লঞ্চ করছি। অগস্টে গাড়িটির উত্পাদন শুরু হবে। এই সেগমেন্টটি বেশ বড়, মোট বাজারের প্রায় ১৮%।'

তিনি আরও বলেন, 'এন্ট্রি-লেভেল এসইউভি সেগমেন্টে আমাদের ব্রেজা এক নম্বরে আছে। কিন্তু মিড-এসইউভি সেগমেন্টে আমাদের একটু জোর দেওয়া প্রয়োজন। পুরো বাজারে দেখলে, আমাদের মাত্র ২টি এসইউভি আছে, এস-ক্রস ও ব্রেজা। অন্যদিকে গোটা বাজারে মোট ৪৮টি এসইউভি রয়েছে। ফলে বাজার দখল পেতে হলে আমাদের এসইউভি-র সংখ্যা বাড়াতে হবে'

বন্ধ করুন