বাড়ি > দেখতেই হবে > ঘরে বাইরে > গেহলটের ভাইয়ের বাড়িতে তল্লাশি চালাচ্ছে ED, বিজেপি গণতন্ত্রকে অপহরণ করছে, অভিযোগ কংগ্রেসের

গেহলটের ভাইয়ের বাড়িতে তল্লাশি চালাচ্ছে ED, বিজেপি গণতন্ত্রকে অপহরণ করছে, অভিযোগ কংগ্রেসের

রাজস্থান নাটকের মধ্যেই অশোক গেহলটের ভাইয়ের বাড়িতে পড়ল এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের তল্লাশি। এর মধ্যে রাজনীতি দেখছে কংগ্রেস। দলের মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা বলেন যে রাজস্থানের কংগ্রেস বিধায়কদের দলে টানার জন্য ইডি, সিবিআই, আইটি দফতরকে লেলিয়ে দিয়েছে কেন্দ্র। কিন্তু এভাবে ভয় দেখিয়ে কাজ হবে না বলেও তিনি জানান। বিজেপি গণতন্ত্রকে অপহরণ করতে চাইছে বলে অভিযোগ করেন তিনি। 

এদিন কীটনাষক দুর্নীতির তদন্তে অশোক গেহলটের বাড়িতে পড়েছে ইডি-র হানা। পশ্চিমবঙ্গ সহ সারাা দেশের ১৩টি স্থানে তল্লাশি চালাচ্ছে কেন্দ্রীয় সংস্থাটি। 

যোধপুরে অগ্রসেন গেহলটের বাড়িতেও হচ্ছে তল্লাশি। অশোক গেহলটের ভাইয়ের বিরুদ্ধে ইতিমধ্যেই সাত কোটি টাকার কাস্টমস পেনাল্টির মামলা ঝুলছে। 

কেন অশোক গেহলটের ঘনিষ্ঠ লোকদের উৎপাত করছে কেন্দ্রীয় সরকারি এজেন্সিগুলি, সেই প্রশ্ন করেন সুরজেওয়ালা। কেন প্রখ্যাত ক্রীড়াবিদ কৃষ্ণা পুনিয়াকে প্রশ্ন করা হয়েছে, সেই কথাও ওঠান তিনি। বিজেপির অবশ্য বক্তব্য, কংগ্রেসের আগে নিজেদের প্রশ্ন করা উচিত কেন্দ্রের দিকে আঙুল না তুলে। রাজস্থানে এসওজি ও এসিবি-র ক্ষমতার অপব্যবহার করা হচ্ছে, বলেই বিজেপির দাবি। 

অন্যদিকে ১৯ বিক্ষুব্ধ বিধায়কের বিরুদ্ধে ২৪ তারিখ অবধি ব্যবস্থা নেওয়া যাবে না, এই আদেশের বিরোধিতা করে শীর্ষ আদালতে গিয়েছেন রাজস্থানের স্পিকার সিপি যোশী।