বাংলা নিউজ > ভাগ্যলিপি > Astro Tips: কোন কোন দিনে চুল কাটতে নেই? কী বলছে জ্যোতিষশাস্ত্র
কোন কোন দিন চুল কাটাতে যাবেন না?

Astro Tips: কোন কোন দিনে চুল কাটতে নেই? কী বলছে জ্যোতিষশাস্ত্র

  • চুল বা নখ কাটা নিয়ে জ্যোতিষে বেশ কিছু কথা উল্লেখ করা হয়েছে? কোন কোন দিন এই কাজের জন্য এড়িয়ে যেতে বলা হয়? জেনে নিন, আপনার কবে চুল কাটানো উচিত নয়। 

জ্যোতিষ শাস্ত্র মতে আমাদের কোন দিন চুল কাটানো উচিত, কোন সময় চুল কাটালে তার প্রভাব শরীরের উপর পড়ে, ভাগ্য ক্ষতিগ্রস্ত হয়? আদৌ কি জ্যোতিষ শাস্ত্রে চুল কাটানোর কোনও মুহূর্ত আছে? কী বলে এ ব্যাপারে জ্যোতিষ শাস্ত্র? চলুন দেখে নেওয়া যাক।

জেনে নেব, সপ্তাহের কোন কোন দিন চুল কাটালে তা আমাদের ভাগ্যের দিক থেকে ক্ষতিকর হয়। আমরা জানি যে, প্রত্যেকের জন্মবার থাকে এবং প্রতি সপ্তাহে একবার করে সেই জন্মবার আসে। তাই জন্মবারে চুল কাটানো একেবারেই উচিত নয়। ধরুন আপনার জন্মবার বুধবার। তাই ওই দিনটিকে অবশ্যই পরিত্যাগ করবেন ক্ষৌরকর্মের জন্য।

জন্মবার ছাড়াও বৃহস্পতিবারে চুল কাটাতে নেই। কারণ বলা হয়, বৃহস্পতিবার মাথায় সাবান দিতে নেই। বিশেষ করে সধবা স্ত্রীদের ক্ষেত্রে। অনেকে এই দিন টাকা পয়সার লেনদেনও এড়িয়ে চলেন। 

অনেক জায়গায় আবার বলা হয়ে থাকে, শনি মঙ্গলবার যাতে চুল না কাটানো হয়। শুধু চুল নয়, চুলের সঙ্গে নখকেও প্রাধান্য দেওয়া হয়। এছাড়াও বলা হয় যে, অমাবস্যা বা পূর্ণিমার দিনেও কখনও চুল দাড়ি নখ কাটা উচিত নয়।

উপরোক্ত তথ্যে এটা কখনই দাবি করা হচ্ছে না যে, এটা পূর্ণত সত্য এবং সঠিক। এই তথ্য ধর্মীয় আস্থা ও লৌকিক মান্যতার উপর আধারিত।

বন্ধ করুন