বাংলা নিউজ > ভাগ্যলিপি > Main Door Vastu Tips: বাড়ির সদর দরজার সামনে কী রাখবেন? জানুন বাস্তু টিপস
বাস্তুমতে চাবি সঠিক স্থানে রাখলে বাড়িতে শুভ শক্তির সঞ্চার হয়। চাবির সঙ্গে যুক্ত রয়েছেন শ্রী লক্ষ্মীদেবী। তাঁর আশীর্বাদে তাই চাবিকে লক্ষ্মী-জ্ঞানে সঠিক জায়গায় রাখলে ঘরে আসে অর্থ, সম্পত্তি, প্রতিপত্তি।

Main Door Vastu Tips: বাড়ির সদর দরজার সামনে কী রাখবেন? জানুন বাস্তু টিপস

  • প্রধান প্রবেশদ্বার থাকার সবথেকে অনুকূল দিক হল উত্তর, পূর্ব বা উত্তর-পূর্ব তবে বাস্তুর অবস্থান বা অন্য অবস্থা অনুসারে অন্যদিকে ও প্রধান দরজা হতে পারে, তবে সকলের নতুন বাড়ি কেনার আগে এটি পরীক্ষা করে দেখা উচিত।

মনে করা হয় দরজাই বলে দিতে পারে বাস্তুর মালিকের কি অবস্থা রয়েছে।বাস্তু শাস্ত্র অনুসারে দরজার ভূমিকা অতি গুরুত্বর্পূন, বাড়ির অন্দরমহলের দরজা বা মুখ্য দরজার অবস্থাই নির্দেশ করে কোন মানুষের ব্যক্তিগত অবস্থা । চলুন দেখে নেওয়া যাক এ ব্যাপারে বিশেষজ্ঞ মনোজিৎ দে সরকারের মতামত ৷

 বাস্তুশাস্ত্র অনুসারে মনে করা হয় একটি বাড়ির প্রবেশদ্বার শুধুমাত্র মানুষের জন্য নয়, শুভ শক্তির আগমনকে ও বোঝায়, যা মানব জীবনে সুখ সমৃদ্ধি, ইশ্বর কৃপা বয়ে আনার পক্ষে অত্যন্ত সহায়ক হয়। প্রধান দরজার মধ্য দিয়ে শক্তি বাস্তুর ভিতরে দিকে প্রবাহিত হয়। আর্থিক উন্নতির সময় শুরু, কেরিয়ারে আসবে নয়া সুযোগ! কোন রাশির ভাগ্যে উন্নতি রয়েছে?

প্রধান প্রবেশদ্বার থাকার সবথেকে অনুকূল দিক হল উত্তর, পূর্ব বা উত্তর-পূর্ব তবে বাস্তুর অবস্থান বা অন্য অবস্থা অনুসারে অন্যদিকে ও প্রধান দরজা হতে পারে, তবে সকলের নতুন বাড়ি কেনার আগে এটি পরীক্ষা করে দেখা উচিত।

বাস্তু মতে বাড়ির প্রধান বা মুখ্য দরজাটিকে সবচেয়ে বড় দরজা তৈরি করুন, অন্য আরো যে সমস্ত দরজা আছে তার থেকেও। যে কোন দরজা ভিতরে বা অন্য কোথাও থাকুক না কেন অব্যশই সেগুলি এমন ভাবে করা উচিত যাতে তা ঘড়ির কাঁটার দিকে খোলা শুভ।

প্রধান প্রবেশ দ্বারের জন্য খুব ভালো মানের কাঠ ব্যবহার করুন। বর্তমানে বাস্তু তে কপাটের মাথার দিকে তিনকোনা বা অর্ধ চন্দ্রাকার এমন কখনোই করা যাবে না।পঞ্চত্বত্তে অসুবিধা তৈরি হয় এবং প্রধান বা যেকোন দরজা খোলা বা বন্ধ করার সময় অবশ্যই শব্দ মুক্ত হওয়া উচিত।প্রধান প্রবেশদ্বারের দরজা সবসময় উজ্জ্বল আলো দিয়ে ভালভাবে আলোকিত করে।কোন ভাবে সাজিয়ে রাখা উচিত।

 

বিশেষজ্ঞ: মনোজিৎ দে সরকার

যোগাযোগ: 8777679776

বন্ধ করুন