বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > পরিবারকে দেওয়া হল দুই মৃত শিশু, কিন্তু যমজ হয়নি প্রসূতির, বলছে হাসপাতাল

পরিবারকে দেওয়া হল দুই মৃত শিশু, কিন্তু যমজ হয়নি প্রসূতির, বলছে হাসপাতাল

শিশু মৃত্যুকে ঘিরে বিক্ষোভ।

পরিবারের দাবি, চন্দননগরের ৩২ নম্বর ওয়ার্ডের রেল আবাসনের বাসিন্দা বছর উনিশের পিয়ালি রাজভর চৌধুরীর প্রসব যন্ত্রণা উঠেছিল গত শনিবার। এই অবস্থায় তাকে হাসপাতালে নিয়ে যান পরিবারের সদস্যরা। কিন্তু, হাসপাতালের তরফে তার পরিবারের সদস্যদের জানিয়ে দেওয়া হয় কোনও রকমের সমস্যা নেই।

প্রসূতির গর্ভে শিশু মৃত্যুকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়াল চন্দননগর মহাকুমা হাসপাতালে। পরিবারের অভিযোগ, প্রসূতির গর্ভে যমজ সন্তান ছিল। দুজনেরই মৃত্যু হয়েছে। এর জন্য হাসপাতাল কর্তৃপক্ষের দায়সারা মনোভাবকে দায়ী করে বিক্ষোভ করেন পরিবারের সদস্যরা। তাদের বক্তব্য, প্রসূতির গর্ভে যে যমজ সন্তান ছিল তারা তাদের জানানো হয়নি। যদিও যমজ সন্তান থাকার কথা অস্বীকার করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। এই ঘটনাকে কেন্দ্র করে হাসপাতালে বিক্ষোভ করেন পরিবারের সদস্যরা। ঘটনায় প্রসূতির পরিবারের অভিযোগের ভিত্তিতে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন হাসপাতাল সুপার।

আরও পড়ুন: মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজে শিশু মৃত্যু বেড়ে ১৪, খতিয়ে দেখল প্রতিনিধি দল

কী ঘটেছিল?

পরিবারের দাবি, চন্দননগরের ৩২ নম্বর ওয়ার্ডের রেল আবাসনের বাসিন্দা বছর উনিশের পিয়ালি রাজভর চৌধুরীর প্রসব যন্ত্রণা উঠেছিল গত শনিবার। এই অবস্থায় তাকে হাসপাতালে নিয়ে যান পরিবারের সদস্যরা। কিন্তু, হাসপাতালের তরফে তার পরিবারের সদস্যদের জানিয়ে দেওয়া হয় কোনও রকমের সমস্যা নেই। ফলে ওইদিন চিকিৎসকরা প্রসূতিকে বাড়ি পাঠিয়ে দেন। এরপর মঙ্গলবার ফের প্রসব যন্ত্রণা ওঠায় প্রসূতিকে আবার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে আলট্রাসনোগ্রাফি করার পর চিকিৎসকরা দেখেন গর্ভাবস্থায় শিশুর মৃত্যু হয়েছে। কিন্তু, বুধবার পর্যন্ত প্রসূতির কোনও অস্ত্রোপচার করা হয়নি। তাদের পরিবারের সদস্যরা হাসপাতালে বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তোলেন। তাদের বক্তব্য, এর ফলে প্রসূতির ক্ষতি হতে পারে। কিন্তু, হাসপাতলের তরফে বিষয়টি বোঝানো হলে তাদের ক্ষোভ প্রশমিত হয়। এরপর বৃহস্পতিবার স্বাভাবিক নিয়মেই মৃত সন্তান প্রসব করেন পিয়ালি।

কিন্তু, তারপরেই ঘটে বিপত্তি। হাসপাতালের তরফে দুটি মৃত সন্তান পিয়ালির পরিবারের হাতে তুলে দেওয়া হয়। তাতে ক্ষোভ তৈরি হয় আত্মীয়দের মধ্যে। তাদের বক্তব্য, পিয়ালির গর্ভে যমজ সন্তান ছিল তা হাসপাতালের তরফে একবারও তাদের জানানো হয়নি। অভিযোগ, হাসপাতালের দায়সারা মনোভাবের কারণে এমনটা হয়েছে। এরপর খবর পেয়ে ঘটনাস্থলে চন্দননগর থানার পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। যদিও এ বিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষের বক্তব্য, পিয়ালির গর্ভে একটিই সন্তান ছিল। তার পাশে অন্য এক অন্তঃসত্তার গর্ভপাত হয়। তার গর্ভে পুত্র সন্তানের ভ্রূণ ছিল। সেই ভ্রূণ ভুলবশত পিয়ালির পরিবারে হাতে তুলে দেওয়া হয়। তার গর্ভে জমজ সন্তান ছিল না। এ বিষয়ে ভুল স্বীকার করে নিয়েছেন হাসপাতালে সুপার ধানব্রত মণ্ডল। তিনি জানিয়েছেন, অপারেশন থিয়েটার থাকা নার্সিং স্টাফের গাফিলতির ফলেই এমনটা হয়েছে। তার পরিবারের অভিযোগের ভিত্তিতে ব্যবস্থা নেওয়া হবে।

 

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট Taapsee Pannu: 'সরে যান বলছি…' অনুরাগীরদের সেলফি তোলার আবদারে রেগে লাল তাপসী! পেনাল্টির পাঁচ রান কি দলের হারের কারণ- কী বললেন USA-র কোচ স্টুয়ার্ট ল বিশ্বের সবচেয়ে মূল্যবান সংস্থা Apple, ব্র্যান্ড মূল্য ১ ট্রিলিয়ন ডলারের বেশি 'উনি কোনওদিনই আমাদের কৃতিত্বই দিতে চাননা', বিস্ফোরক ললিত পণ্ডিত, মুখ খুললেন শানু একসঙ্গে হাঁটা, মমতার সঙ্গে মুড়ি খাওয়া!মানিকতলায় টিকিট সুপ্তিকে, কেন শ্রেয়া নয়? ২০ মাসের সন্তানকে মদ ও সিগারেট 'খাওয়াল' মা! ভাইরাল ছবি, আটক তরুণী অন্ডাল-ভুবনেশ্বরে চালু হবে উড়ান, জুড়বে বাগডোগরা, গুয়াহাটি, পুজোর আগেই শুরু নারী নির্যাতন থেকে খুনের চেষ্টার অভিযোগ রয়েছে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর বিরুদ্ধে তৃতীয় কারো আগমন! বাগদানের পরও ঘরবাঁধার স্বপ্ন চুরমার সুস্মিতার, জানালেন অনির্বাণ

T20 WC 2024

T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক দিওয়ালি হো ইয়া হোলি,অনুষ্কা লভস কোহলি, খেলার মাঝে বিরাটকে হাসিয়ে ছাড়লেন দর্শকরা তাঁর সঙ্গে ছবি তুলছেন ভেবে ঝুঁকে দাঁড়ান যুবরাজ সিং, তবে তার পরেই চরম অস্বস্তি! সৌরভ নেত্রভালকর ক্যাচ মিস করতেই কেন হাসছিলেন সূর্যকুমার যাদবের স্ত্রী? অস্ট্রেলিয়ার কাছে লজ্জার হারের দিনেই হতাশাজনক বিশ্বরেকর্ড নমিবিয়ার ক্যাপ্টেনের বন্ধু সূর্যকুমারের সঙ্গে অনূর্ধ্ব১৫ পর্যায়ের ক্রিকেটের দিনের স্মৃতিচারণায় সৌরভ মনে হয়েছিল রঞ্জি ট্রফি খেলছি- নিউইয়র্কের পিচে ব্যাটিং করা প্রসঙ্গে শিবম দুবে IPL-এ ছিলাম, খেলিনি, প্রস্তুত হচ্ছিলাম: WI-কে জিতিয়ে রাদারফোর্ডের গলায় KKR-র কথা তিনটি কম স্কোর করা মানে… T20 WC 2024-এ কোহলির ব্যর্থতা নিয়ে মুখ খুললেন গাভাসকর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.