বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > উত্তরবঙ্গে ব্ল্যাক ফাঙ্গাসে মৃত আরও ২
প্রতীকি ছবি (HT_PRINT)
প্রতীকি ছবি (HT_PRINT)

উত্তরবঙ্গে ব্ল্যাক ফাঙ্গাসে মৃত আরও ২

  • গত কয়েকমাস ধরে গোটা দেশের সঙ্গে পশ্চিমবঙ্গেও উদ্বেগ বাড়াচ্ছে ব্ল্যাক ফাঙ্গাস। করোনা সংক্রমণের জেরে দেহের প্রতিরোধক্ষমতা কমে যাওয়া শ্বাসপথের বিভিন্ন জায়গায় বাসা বাঁধছে ছক্রাক।

ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত হয়ে উত্তরবঙ্গে মৃত্যু হল আরও ২ জনের। ২ জনেরই মৃত্যু হয়েছে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। করোনাকে জয় করেও বাড়ি ফেরা হল না পঞ্চাশোর্ধ্ব ২ ব্যক্তির। চিকিৎসকরা জানিয়েছেন, করোনা সংক্রমণ কাটিয়ে ওঠার পর ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত হয়েছিলেন তাঁরা। এই নিয়ে উত্তরবঙ্গে মিউকরমাইকোসিসে মৃত্যু হল ৬ জনের।

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, শনিবার বেলায় মৃত্যু হয়েছে মিউকরমাইকোসিস আক্রান্ত ২ ব্যক্তির। এই নিয়ে রাজ্যে মিউকরমাইকোসিস আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১৭।

গত কয়েকমাস ধরে গোটা দেশের সঙ্গে পশ্চিমবঙ্গেও উদ্বেগ বাড়াচ্ছে ব্ল্যাক ফাঙ্গাস। করোনা সংক্রমণের জেরে দেহের প্রতিরোধক্ষমতা কমে যাওয়া শ্বাসপথের বিভিন্ন জায়গায় বাসা বাঁধছে ছক্রাক। সংক্রমণ ছড়িয়ে পড়ছে মুখগহ্বরের বিভিন্ন প্রকোষ্ঠে। রোগীকে বাঁচাতে চোখ ও মুখের অংশ বাদ দিতে হচ্ছে চিকিৎসকদের। যে খবরে আতঙ্ক আরও বেড়েছে।

আতঙ্ক এতটাই যে শুক্রবার উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ থেকে পালিয়েছেন মিউকরমাইকোসিসে আক্রান্ত এক রোগী। উত্তরবঙ্গের বাসিন্দা ওই রোগী ব্ল্যাক ফাঙ্গাস সংক্রমণের কথা শুনেই হাসপাতাল ছাড়েন। এর পর পুলিশে অভিযোগ দায়ের করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। তবে রোগীনির খোঁজ এখনো মেলেনি।

 

বন্ধ করুন