বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > জাল জাতিগত শংসাপত্র দেখিয়ে মেদিনীপুর মেডিক্যালে ভর্তি, বহিষ্কৃত হল ছাত্রী

জাল জাতিগত শংসাপত্র দেখিয়ে মেদিনীপুর মেডিক্যালে ভর্তি, বহিষ্কৃত হল ছাত্রী

মেদিনীপুর মেডিক্যাল কলেজ 

মেদিনীপুর মেডিক্যাল কলেজের অধ্যক্ষা মৌসুমী নন্দী জানান, জাল শংসাপত্র দেখিয়ে ওই ছাত্রী ভরতি হয়েছিলেন। সেই কারণে তার ভরতি বাতিল করা হয়েছে। তবে ওই ছাত্রীকে যে শুধু বহিষ্কারই করা হয়েছে তাই নয়, তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছে আদিবাসীদের সংগঠন।

রাজ্যের মেডিক্যাল কলেজগুলিতে ভর্তির নামে দুর্নীতির অভিযোগ সামনে এসেছে কলকাতা হাইকোর্টে করা একটি মামলায়। জাল জাতিগত শংসাপত্র দেখিয়ে অনেকে রাজ্যের মেডিক্যাল কলেজগুলিতে ভর্তি হয়েছেন বলে অভিযোগ উঠেছিল। সেই আবহে মেদিনীপুর মেডিক্যাল কলেজের এক ছাত্রীকে বহিষ্কার করা হয়েছে।  অভিযোগ, ভুয়ো জাতিগত শংসাপত্র দেখিয়ে ভর্তি হয়েছিলেন ওই ছাত্রী।

আরও পড়ুন: আরও ১ মামলায় CBI দিলেন জাস্টিস গাঙ্গুলি, ২ ঘণ্টার মধ্যে স্টে দিল ডিভিশন বেঞ্চ

মেদিনীপুর মেডিক্যাল কলেজের অধ্যক্ষা মৌসুমী নন্দী জানান, জাল শংসাপত্র দেখিয়ে ওই ছাত্রী ভর্তি হয়েছিলেন। সেই কারণে তার ভর্তি বাতিল করা হয়েছে। তবে ওই ছাত্রীকে যে শুধু বহিষ্কারই করা হয়েছে তাই নয়, তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছে আদিবাসীদের সংগঠন। তাদের দাবি, ওই ছাত্রীকে অবিলম্বে গ্রেফতার করতে হবে। তাছাড়া যারা জাল শংসাপত্র দেখিয়ে ভর্তি হয়েছে তাদের বিরুদ্ধেও অবিলম্বে ব্যবস্থা নিতে হবে। এর সঙ্গে জড়িত অধিকারিকদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন আদিবাসীরা। শুধু তাই নয়, যারা জাল শংসাপত্র দেখিয়ে ভরতি হয়েছে তাদের সকলের ভর্তি বাতিল করতে হবে।

জানা গিয়েছে, মেদিনীপুর কলেজের বহিষ্কৃত ছাত্রীর বাড়ি তমলুকে। ওই ছাত্রী ২০২৩–২৪ শিক্ষাবর্ষে অ্যাডমিশন নিয়েছিলেন। তাকে কলেজ থেকে এক লক্ষ টাকা জমা দিতে বলা হয়েছিল। কিন্তু তারপর থেকেই ছাত্রী আর কলেজে আসেনি বলে জানা যায়। যদিও জাতিগত ভুয়ো শংসাপত্র প্রসঙ্গে কিছু বলতে চাননি তার বাবা। তার বক্তব্য, তিনি এখনই কিছু বলতে পারবেন না। বিষয়টি বিচারাধীন রয়েছে।

প্রসঙ্গত, ইতিশা সোরেন নামে এক ছাত্রী জাল শংসাপত্র দেখিয়ে রাজ্যের মেডিক্যাল কলেজগুলিতে ভরতির অভিযোগ তুলে মামলা করেছিলেন। সেই ঘটনায় সিবিআই তদন্তের দাবিতে তিনি কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন। সেই সংক্রান্ত মামলায় কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় রাজ্যের কাছে জবাব চেয়েছিলেন। এর পাশাপাশি ডিরেক্টরেট অফ মেডিক্যাল এডুকেশন দেবাশিস ভট্টাচার্যকেও তলব করেছিলেন। এর আগে বিচারপতি তপসলি জাতিভুক্ত এবং উপজাতিভুক্ত প্রার্থীদের শংসাপত্রের প্রতিলিপিও আদালতে জমা দিতে বলেছিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। তখন বিচারপতি জানিয়েছিলেন যদি সরকারি মেডিক্যালে ভর্তি হওয়ার ক্ষেত্রে কোনও অনিয়ম ধরা পড়ে তাহলে সে ক্ষেত্রে সংশ্লিষ্ট পড়ুয়াকে অবিলম্বে পড়ার সুযোগ থেকে বঞ্চিত করা হবে। এরপর অনগ্রসর শ্রেণি কল্যাণ দফতর ১৪ জন পড়ুয়ার ভুয়ো জাতিগত শংসাপত্র বাতিল করেছে। জানা গিয়েছে, মেদিনীপুর মেডিক্যালের ওই ছাত্রী হলেন তাদের মধ্যে একজন। 

বাংলার মুখ খবর

Latest News

রবিতে ৯০ কিমিতে ঝড় কলকাতায়, কখন? ঘূর্ণিঝড় রেমালের জেরে দফায়-দফায় প্রবল বৃষ্টি ১০ রানে ৬ উইকেট, মুস্তাফিজুরের দৌলতে অবশেষে আধা শক্তির USA-কে হারাল বাংলাদেশ কানে ফের ইতিহাস ভারতীয় কন্যের! গ্রাঁ প্রিঁ জিতল পায়েল কাপাডিয়ার 'অল উই ইমাজিন…' রোহিত, জসপ্রীত, জাদেজা, সিরাজরা উড়ে গেল আমেরিকায়, কোহলির দেখা মিলল না- ভিডিয়ো '৩৫০এর দিকে…'ষষ্ঠ দফার পরে ইন্ডিয়া জোট কত আসন পেতে পারে? বড় হিসেব দিল কংগ্রেস ‘করব না বিয়ে’, শেষ মুহূর্তে বেঁকে বসেন কৌশাম্বি! কেন ঝার খেতে হয় আদৃতকে? ১৯ নভেম্বরের ভাঙা হৃদয় জুড়বে ২৯ জুন? T20 বিশ্বকাপ জিততে আমেরিকায় রওনা ভারতের মহিলার সঙ্গে সাংসদের নগ্ন ছবি তুলে ব্ল্যাকমেল, খুনিদের পারিশ্রমিকের পরিকল্পনা! Exclusive-ধর্ম,সমাজের জন্য লড়ব,মৃত্যু হলে হবে,মমতাকে চ্যালেঞ্জ কার্তিক মহারাজের 2 ওভার শেষে South Africa-র স্কোর 20/0

Latest IPL News

পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন বুদ্ধি না থাকলে প্রতিভা কোনও কাজে আসে না- রিয়ান পরাগের উপর চটলেন সুনীল গাভাসকর IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.