বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > একাধিক বাংলার স্টেশন সংস্কার হতে চলেছে, বহু প্রকল্পের শিলান্যাস করবেন প্রধানমন্ত্রী

একাধিক বাংলার স্টেশন সংস্কার হতে চলেছে, বহু প্রকল্পের শিলান্যাস করবেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। (PTI)

মার্চ মাসে বাংলা থেকে লোকসভা নির্বাচনের প্রচার শুরু করতে চলেছেন নরেন্দ্র মোদী। বারাসতের আগে প্রধানমন্ত্রী আরামবাগে সভা করবেন। বিজেপি সূত্রে খবর, ১ মার্চ নরেন্দ্র মোদী আসছেন আরামবাগে। সেখানে সভা করবেন। এই কেন্দ্র এখন তৃণমূল কংগ্রেসের দখলে। আরামবাগের সাংসদ অপরূপা পোদ্দার। পাশের কেন্দ্র, হুগলি বিজেপির।

লোকসভা নির্বাচনের প্রাক্কালে অমৃত ভারত প্রকল্পে পূর্ব এবং দক্ষিণ পূর্ব রেলের অধীনে থাকা স্টেশনগুলির উন্নয়নের কাজের শিলান‌্যাস করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই স্টেশনগুলির মধ্যে বাংলাও পাবে বেশ কয়েকটি পাবে বাংলাও। আর তাই এখন তৎপর রেল। এই অনুষ্ঠানে যাতে কোনওরকম সমস্যা না হয় তার জন্য চলতি কাজ বন্ধ রাখার নির্দেশ দিয়েছে রেল। আজ, শনিবার থেকে এই কাজ বন্ধ থাকবে সোমবার পর্যন্ত। আর উদ্বোধন ও শিলান্যাস হয়ে যাওয়ার পর আবার স্বাভাবিকভাবেই কাজকর্ম শুরু হয়ে যাবে।

এদিকে আগামী সোমবার ভার্চুয়ালি স্টেশনের উন্নয়ন এবং সাবওয়ের শিল‌্যান‌্যাস করবেন প্রধানমন্ত্রী। আসানসোল ডিভিশনের সিনিয়র ডিভিশন‌্যাল সিগন‌্যাল টেলিকম ইঞ্জিনিয়ার শিবপ্রকাশ যাদব লিখিতভাবে জানান, মাটির মধ্যে যেসব কাজকর্ম চলছে সেসব পুরোপুরি বন্ধ রাখতে হবে। খোঁড়াখুঁড়ির জেরে বিঘ্ন ঘটতে পারে। প্রধানমন্ত্রীর অনুষ্ঠানের ব‌্যাঘাত ঘটাতে পারে বলে আশঙ্কা করা হয়েছে। আসানসোলের সাতটি স্টেশন ডুমকা, বাসুকীনাথ, দেওঘর, শঙ্করপুর, বিদ‌্যাসাগর, জামতাড়া, পানাগড় স্টেশনের উন্নয়নের শিল‌ান‌্যাসের উদ্বোধন করা হবে। আর ১১টি সাবওয়ের শিল‌ান‌্যাসেরও উদ্বোধন করা হবে।

আরও পড়ুন:‌ ‘‌আধার না ফিরে না পেলে কী করতেন? ’‌ বিজেপিকে ভোট দিতে হুমকি বিধায়ক অসীমের

অন্যদিকে ডানকুনি ও বর্ধমানের কিছু নতুন প্রকল্পের শিলান‌্যাসেরও কথা আছে। ওই দিন দক্ষিণ–পূর্ব রেলের ৪৬টি স্টেশন এবং ১০৮টি রোড ওভারব্রিজ ও আন্ডারপাসের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। যার মধ্যে ২২টি স্টেশন বাংলার মধ্যে আছে। উন্নয়নের জন‌্য ব্যয় হবে ৫৯৭.১৫ কোটি টাকা। স্টেশনগুলির মধ্যে রয়েছে— আদ্রা, বাঁকুড়া, বিষ্ণুপুর, পুরুলিয়া, খড়গপুর, মেচেদা, উলুবেড়িয়া, আন্দুল, পাঁশকুড়া , দিঘা, হলদিয়া-সহ একাধিক স্টেশন। জয়রামবাটি মাতৃমন্দিরের আদলে গড়ে উঠবে বিষ্ণুপুর রেলওয়ে স্টেশন। আগামী ২৬ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী প্রস্তাবিত এই প্রকল্পের ভার্চুয়াল উদ্বোধন করবেন। শনিবার বিষ্ণুপুর লোকসভার সাংসদ তার নিজ ফেসবুক পেজে প্রস্তাবিত মডেল রেল স্টেশনের ছবি প্রকাশ করেন।

এছাড়া মার্চ মাসে বাংলা থেকে লোকসভা নির্বাচনের প্রচার শুরু করতে চলেছেন নরেন্দ্র মোদী। বারাসতের আগে প্রধানমন্ত্রী আরামবাগে সভা করবেন। বিজেপি সূত্রে খবর, ১ মার্চ নরেন্দ্র মোদী আসছেন আরামবাগে। সেখানে সভা করবেন। এই কেন্দ্র এখন তৃণমূল কংগ্রেসের দখলে। আরামবাগের সাংসদ অপরূপা পোদ্দার। তার পাশের কেন্দ্র, হুগলি বিজেপির। লকেট চট্টোপাধ্যায় সাংসদ। আরামবাগের পর ২ মার্চ কৃষ্ণনগরে সভা করতে পারেন মোদী। আর ৬ তারিখ বারাসতে সভা। তাই এক সপ্তাহে তিনবার বঙ্গ সফরে আসবেন প্রধানমন্ত্রী। আর রাজ্যে রেল স্টেশনগুলির মানোন্নয়নে ১৩ হাজার কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। তার মধ্যে ৫৬ কোটি টাকা খরচ হবে শ্রীরামকৃষ্ণ–সারদা মায়ের পদধূলি ধন্য বিষ্ণুপুর স্টেশনে। জয়রামবাটি মাতৃমন্দিরের আদলে মডেল স্টেশন তৈরির পাশাপাশি ওন্দা, সোনামুখী স্টেশনের মানোন্নয়নের কাজও হবে।

বাংলার মুখ খবর

Latest News

দোস্তি উধাও! আসানসোলে প্রার্থীর সামনেই বিজেপির দুই গোষ্ঠীর মধ্য়ে কুস্তি এখনও পারেননি কোহলি, IPL-এর ১৬তম জন্মদিনে ধোনির বিরল রেকর্ড স্পর্শ করলেন রোহিত নিয়োগ দুর্নীতিতে একশ'র বেশি লোকের নামে আদালতে ১৭,০০০ পাতার চার্জশিট জমা দিল ED অধিগ্রহণের পর 'চিংস'-র কয়েক হাজার ডিস্ট্রিবিউটার ছাঁটাই করল টাটারা! বারাণসীর নমো ঘাট থেকে মোদী বিরোধী ভোট প্রচার! সত্যিই কি এটা রণবীর সিং? সেদিন আটকে গেলাম না হলে... ODI World Cup 2023 ফাইনাল নিয়ে আক্ষেপ করছেন রাহুল মাতাল আইটি কর্মীর কাণ্ড! গাড়ি চালিয়ে ৬ মিনিটে ৬জনকে ধাক্কা, ১জনের মৃত্যু! গালে গাল ঠেকিয়ে ছবি পোস্ট, ‘আমার সবকিছু..’, রাহুলের জন্মদিনে আর কী বললেন আথিয়া ভেড়ি দখলের চেষ্টার অভিযোগ, বাধা দিতে গিয়ে আক্রান্ত BJP প্রার্থী জগন্নাথ সরকার যে কোনও সময় উচ্চমাধ্যমিকের ফলাফল! মাধ্যমিকের রেজাল্ট কিছুটা পরে, কবে ঘোষণা হবে?

Latest IPL News

সেদিন আটকে গেলাম না হলে... ODI World Cup 2023 ফাইনাল নিয়ে আক্ষেপ করছেন রাহুল IPL 2024: দুবে, ওয়াশিংটনরা বলই পাচ্ছেন না- হঠাৎ কেন চিন্তায় পড়লেন রোহিত শর্মা T20 WC-এর ১৫ জনের দলে হার্দিক থাকবেনই, তবে রিঙ্কুর জায়গা নিশ্চিত নয়- রিপোর্ট MI: আসলে আমি জানি IPL-এ কীভাবে সাফল্য পাওয়া যায়- কেন এমন বললেন রোহিত শর্মা? সিঁড়িতে খুঁড়িয়ে খুঁড়িয়ে নামছেন ধোনি, সাহায্যের হাত বাড়ালেন সুরেশ রায়না CSK ম্যাচের আগেই নেটে আগুনে মেজাজে মায়াঙ্ক, স্বস্তির নিঃশ্বাস ফেলছে LSG- ভিডিয়ো মুস্তাফিজুরকে দেশে ফেরতের নির্দেশ নিয়ে BCB-র আলটপকা মন্তব্য IPL 2024: ছিটকে গেলেন কনওয়ে! বদলি হিসাবে ইংল্যান্ডের ৩৬ বছরের পেসারকে নিল CSK IPL-এ বেঙ্গালুরুতে RCB-র ম্যাচের টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের ভাড়া! ধোনি আমেরিকায় যাবে কিন্তু… মাহিকে নিয়ে মস্করা রোহিতের, জানালেন নতুন শখের কথা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.