বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ‘‌আধার ফিরে না পেলে কী করতেন? ’‌ বিজেপিকে ভোট দিতে হুমকি বিধায়ক অসীমের

‘‌আধার ফিরে না পেলে কী করতেন? ’‌ বিজেপিকে ভোট দিতে হুমকি বিধায়ক অসীমের

বিজেপি বিধায়ক অসীম সরকার

তৃণমূল কংগ্রেসের পোস্ট করা ভিডিয়ো এখন সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে এবং জোর চর্চা শুরু হয়েছে। হরিণঘাটার বিজেপি বিধায়ক অসীম সরকারকে ওই ভিডিয়ো–তে বলতে শোনা গিয়েছে, বিজেপি ছাড়া ভুলেও অন্য় কাউকে দেবেন না। দয়া পরবশ হয়ে আপনাদের আধার কার্ড ফিরিয়ে দেওয়া হয়েছে। 

সামনেই লোকসভা নির্বাচন। আর তার প্রাক্কালে একাধিক জেলায় মানুষজনের আধার কার্ড বাতিল হয়ে যেতে শুরু করে বলে অভিযোগ। এমনকী আধার ডিঅ্যাক্টিভেট করা হয়েছে বলে তাঁদের বাড়িতে চিঠি পর্যন্ত এসেছে। এই নিয়ে প্রশাসনকে হস্তক্ষেপ করতে বলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিষয়টি নিয়ে সরব হন মুখ্যমন্ত্রী। তাতেই টনক নড়ে যায় কেন্দ্রীয় সরকারের। অনেকে ফিরে পান আধার কার্ড। অর্থাৎ অ্যাক্টিভ হয়ে যায়। এবার এই ইস্যুকে সামনে রেখে লোকসভা নির্বাচনের প্রেক্ষিতে হুমকি দিতে শুরু করেছেন বিজেপি বিধায়ক অসীম সরকার বলে অভিযোগ।

এই অভিযোগটি তুলে ধরেছে তৃণমূল কংগ্রেস। আর বিজেপিকে ভোট না দিলে নাকি বাতিল হয়ে যাবে আধার কার্ড বলে দাবি করেছেন বিজেপি বিধায়ক অসীম সরকার! তথ্যপ্রমাণ হিসাবে তৃণমূল কংগ্রেস বিজেপি বিধায়কের একটি ভিডিয়ো পোস্ট করেছে। আর গণতান্ত্রিক অধিকার আধার কার্ডের ইস্যুতে বিজেপিকে তুলোধনা করেছে তৃণমূল কংগ্রেস। তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে দাবি করা হয়েছে, এবার বোঝা গেল লোকসভা নির্বাচনের প্রাক্কালেই কেন একসঙ্গে এতো বিপুল পরিমাণ আধার কার্ড নিষ্ক্রিয় করা হয়েছিল। এখন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা কোথায়? তদন্ত করছে না কেন? এই প্রশ্ন তুলে দিলেও বাংলার মুখ্যমন্ত্রী আগেই বিকল্প পথ হিসাবে পোর্টাল খুলেছিল। আর কারও কোনও সুযোগ সুবিধা আটকানো হবে বলে জানান।

 

এদিকে তৃণমূল কংগ্রেসের পোস্ট করা ভিডিয়ো এখন সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে এবং জোর চর্চা শুরু হয়েছে। হরিণঘাটার বিজেপি বিধায়ক অসীম সরকারকে ওই ভিডিয়ো–তে বলতে শোনা গিয়েছে, ‘‌বিজেপি ছাড়া ভুলেও অন্য় কাউকে দেবেন না। দয়া পরবশ হয়ে আপনাদের আধার কার্ড ফিরিয়ে দেওয়া হয়েছে। বঙ্গ বিজেপি শীর্ষ নেতৃত্ব, মন্ত্রী শান্তনু ঠাকুর দিল্লিতে গিয়ে অনেক অনুরোধ করে। তারপর আধার কার্ড ফিরিয়ে দেওয়া হয়েছে। আপনারা প্রাণ ফিরে পেয়েছেন। আধার কার্ড ফিরে না পেলে কী করতেন? আন্দোলন করতেন? বিদেশি বলে গ্রেফতার হতেন তো।’‌ অর্থাৎ গোটা ঘটনা যে পূর্বপরিকল্পিত সেটাই মনে করছেন ভুক্তভোগী জনগণ।

আরও পড়ুন:‌ ২৬ ফেব্রুয়ারি–১ মার্চ ১০০ দিনের বকেয়া টাকা মিলবে, কন্ট্রোল রুম খুলছে নবান্ন

অন্যদিকে এই ঘটনা প্রকাশ্যে আসতে ঢি ঢি পড়ে গিয়েছে। অসীম সরকারের ভিডিয়ো যা পোস্ট করেছে তৃণমূল কংগ্রেস তা এখন বহু মানুষ দেখে নিয়েছেন। এটা নিয়ে বড় আকারে আন্দোলনে নামতে পারে তৃণমূল কংগ্রেস। তৃণমূল কংগ্রেসের দাবি, ‘‌হরিণঘাটার বিধায়ক হুমকি দিচ্ছেন। বিজেপিরকে ভোট না দিলে আধার বাতিল হবে। এবার আমরা বুঝলাম নদিয়াতে কেন এতো সংখ্যক আধার কার্ড বাতিল হয়েছিল। এখন তদন্তকারী এজেন্সি কোথায়? তারা এখানে তদন্ত করছে না কেন?’‌ এই বিষয়টি নিয়ে বিজেপি বিধায়কের কোনও বক্তব্য মেলেনি। প্রধানমন্ত্রী বঙ্গ–সফরে আসার আগে এটা বড় অস্ত্র তৃণমূল কংগ্রেসের কাছে। তৃণমূল ছাত্র পরিষদের সভাপতি তৃণাঙ্কুর ভট্টাচার্য এই ভিডিয়ো পোস্ট করেছেন।

বাংলার মুখ খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল প্রায় ৬ মাস পরে DA মামলা উঠলেও ১টা 'ভালো খবর' আছে, ব্যাখ্যা নেতার, কী লাভ হবে? রিয়ালের সঙ্গে ২০২৫ পর্যন্ত চুক্তি বাড়িয়ে নিলেন ক্রোয়েশিয়ার তারকা লুকা মদ্রিচ ‘ডিভোর্স সোজা নয়…’, বিচ্ছেদ ভাবনা ঘিরে ধরেছে অভিষেককে, ঐশ্বর্যর সংসারে চিড়! টিমম্যান অশ্বিনের চালে বাজিমাত ড্রাগনসের, TNPL-এ দুরন্ত মাইলস্টোন ইন্দ্রজিৎ-এর ওমানের উপকূলে ডুবে যাচ্ছিল জাহাজ,৮ ভারতীয় সহ ৯ নাবিককে উদ্ধারে ভারতের নৌবাহিনী ৬ ঘণ্টা গুলির লড়াই, গড়চিরোলিতে ১২ মাওবাদীকে নিকেশ করল বাহিনী ‘রাত সাড়ে ১২টায় মুকেশ আম্বানির সাথে দেখা…’, কলকাতার ছেলের ছোঁয়ায় সাজল বিয়ের আসর 'সবকা সাথ' নিয়ে সাফাই শুভেন্দুর, সংখ্যালঘু মোর্চা বন্ধের কথা সুকান্ত বললেন ……

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.