বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > A‌‌nubrata Mondal: কেষ্টকে কেউ ভাইফোঁটা দেয়নি, হরেকরকম পদের মধ্যাহ্নভোজে খুশি অনুব্রত

A‌‌nubrata Mondal: কেষ্টকে কেউ ভাইফোঁটা দেয়নি, হরেকরকম পদের মধ্যাহ্নভোজে খুশি অনুব্রত

অনুব্রত মণ্ডল।

আগে অনুব্রত মণ্ডলকে তাঁর বোনেরা ভাইফোঁটা দিতেন। তবে তাঁর মা এবং স্ত্রীবিয়োগের পর এই অনুষ্ঠানে ভাটা পড়ে। গত দু’বছর অনুব্রত কোনও ফোঁটা নেননি। আর এখন জেলে থাকায় সে সুযোগ নেই। তিনিও দূর থেকে সব দেখেছেন। আর অতীতের স্মৃতি রোমন্থন করেছেন। ফ্রায়েড রাইস এবং মুরগির মাংস দিয়ে মধ্যাহ্নভোজ সেরেছেন তিনি।

আর সে সোমালি দিন নেই। তাই আজ আর কেউ ভাইফোঁটা দেয় না। জেলে থাকলে সোনালি দিন থাকেও না। আজ ভাইফোঁটা। এই খুশির দিনে আসানসোল সংশোধনাগারে বসে পুরনো দিনের কথাই ভাবছেন তিনি। হ্যাঁ, তিনি গরুপাচার মামলায় গ্রেফতার হওয়া বন্দি অনুব্রত মণ্ডল। আজ, বৃহস্পতিবার ভাইফোঁটার আয়োজন করেছিল জেল কর্তৃপক্ষ। মধ্যাহ্নভোজে বন্দিদের জন্য হরেক পদের ব্যবস্থাও করা হয়েছিল। তবে কেষ্টকে কেউ ভাইফোঁটা দেয়নি। তবে হরেক খাবারে তিনি খুশি হয়েছেন।

ঠিক কী ঘটেছে আসানসোলের জেলে?‌ আসানসোল সংশোধনাগার সূত্রে খবর, আজ, বৃহস্পতিবার সকালে বন্দিদের জন্য ভাইফোঁটার আয়োজন করা হয়েছিল। এখানের ভিজিটার্স রুমে বন্দিদের অনেকেই ভাইফোঁটা নিয়েছেন তাঁদের বোনেদের কাছে। জেলবন্দি দাদা বা ভাইয়ের মুখে পায়েস, মিষ্টি তুলে দিতেও দেখা গিয়েছে। কিন্তু অনুব্রতকে কেউ ভাইফোঁটা দেননি বলেই জেল সূত্রে খবর। তবে মধ্যাহ্নভোজে বন্দিদের জন্য হরেকরকমের পদ খেয়েছেন অনুব্রত।

কী ছিল কেষ্টর খাবার পাতে? সংশোধনাগার সূত্রে খবর,‌ আজ ভাইফোঁটা উপলক্ষ্যে মধ্যাহ্নভোজের মেনুতে ছিল ফ্রায়েড রাইস, মুরগির মাংস, মিষ্টি, চাটনি, পাঁপড়, দই এবং রসগোল্লা। নিরামিষ খান যারা তাদের জন্য ছিল পনির। কালীপুজোর দিনও বিশেষ মেনু রাখা হয়েছিল। আজকের খাবার খেয়ে বেশ খুশি অনুব্রত মণ্ডল। লম্বা একখানা ঢেঁকুর তুলেছেন খাবার শেষে। বেশ কয়েকজন বন্দির সঙ্গে কথা বলতেও দেখা গিয়েছে অনুব্রতকে। সেখানে তিনি নিজের মনের সুখ–দুঃখের কথা বলেছেন।

উল্লেখ্য, আগে অনুব্রত মণ্ডলকে তাঁর বোনেরা ভাইফোঁটা দিতেন। তবে তাঁর মা এবং স্ত্রীবিয়োগের পর এই অনুষ্ঠানে ভাটা পড়ে। গত দু’বছর অনুব্রত কোনও ফোঁটা নেননি। আর এখন জেলে থাকায় সে সুযোগ নেই। তিনিও দূর থেকে সব দেখেছেন। আর অতীতের স্মৃতি রোমন্থন করেছেন। ফ্রায়েড রাইস এবং মুরগির মাংস দিয়ে মধ্যাহ্নভোজ সেরেছেন তিনি। আবার পনির, চাটনি, পাঁপড় ও মিষ্টিও খেয়েছেন। এখন জেলে থেকে তাঁর ওজন কমে গিয়েছে।

বাংলার মুখ খবর

Latest News

কলকাতায় পরপর চারদিন বাড়ল সোনার দাম, আজ কততে বিকোচ্ছে ২২ ক্যারেট ধাতু? পুরসভার খোড়া গর্তে পড়ে মৃত্যু প্রৌঢ়ার, বিধান সরণিতে দেহ উদ্ধারে বলছে পুলিশ দক্ষিণবঙ্গের ৯ জেলায় জারি সতর্কতা, রাজ্য জুড়ে ৫ জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস অনন্ত-রাধিকার বিয়েতে সত্যি কি আমন্ত্রণ পাননি করিনা! স্পষ্ট করলেন অভিনেত্রী 'রাম রাম জয়…', আম্বানিদের অনুষ্ঠানে একসঙ্গে গাইলেন শঙ্কর মহাদেবন, শ্রেয়া, কৌশিকী অতিরিক্ত আত্মবিশ্বাসেই ডুবতে হয়েছিল- 2007 T20 WC ফাইনালে হার নিয়ে আক্ষেপ মিসবার Jio-তে ফ্রি'তে দেখা যাবে প্যারিস অলিম্পিক্স, ইতিহাসে প্রথমবার ভারতীয় ফিড থাকছে! জিম্বাবোয়ের বিরুদ্ধে ফের ১০ উইকেটে জিতল টিম ইন্ডিয়া, T20I-তে গড়ল অভিনব নজির US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে সংসদে রাহুলের সেনাপতি কে? লোকসভায় কংগ্রেসের ডেপুটি লিডার বেছে নিলেন সনিয়া

T20 WC 2024

US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.