বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > গরু চোর সন্দেহে গণপিটুনি গ্রামবাসীদের, গণপ্রহারের জেরে দু’‌জন খুন বর্ধমানে

গরু চোর সন্দেহে গণপিটুনি গ্রামবাসীদের, গণপ্রহারের জেরে দু’‌জন খুন বর্ধমানে

গণপিটুনিতে খুনের ঘটনা ঘটল বর্ধমানে।

জামালপুর থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আহত দু’জনকে উদ্ধার করে। তারপর নিয়ে যায় মেমারি হাসপাতালে। কিন্তু তাঁদের শারীরিক অবস্থার অবনতি দেখে বর্ধমান মেডিক্যাল কলেজে স্থানান্তর করা হয়। দু’জনেরই মৃত্যু হয়। রঞ্জিত ক্ষেত্রপাল নামে এক ব্যক্তির গোয়াল থেকে দুটি মোষ চুরি করতে গিয়ে ধরা পড়ে যায় তারা।

গরু চুরি করার চেষ্টার অভিযোগে গণপিটুনিতে খুনের ঘটনা ঘটল বর্ধমানে। আর তার জেরে মৃত্যু হল দু’জনের। এই ঘটনায় ব্যাপক আলোড়ন পড়ে গিয়েছে পূর্ব বর্ধমানের জামালপুর ব্লকের তুরুক–ময়না গ্রামে। গ্রামবাসীদের অভিযোগ, গাড়ি নিয়ে গ্রামে গরু চুরি করতে এসেছিল কয়েকজন। কিন্তু তাড়া খেয়ে তাদের দু’জন পুকুরে ঝাঁপিয়ে পড়ে। স্থানীয় সূত্রে খবর, পুকুর থেকে উঠতেই তাদের ঘিরে ধরে মারধর করা হয়। তারপরে দু’জনকে উদ্ধার করে বর্ধমান মেডিক্যাল হাসপাতালে নিয়ে যায় পুলিশ। কিন্তু সেখানের চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন। উত্তেজিত জনতার রোষের মুখে পড়ে তারা। কারা এই ঘটনায় জড়িত সেটা খতিয়ে দেখছে পুলিশ।

এদিকে কয়েকদিন ধরে জামালপুরের তুরুক ময়না গ্রামে গবাদি পশু চুরি যাচ্ছে বলে অভিযোগ। স্থানীয় সূত্রে খবর, একমাসে ১৫টি গরু চুরি হয়েছে। পুলিশকে অভিযোগ জানিয়েও সুরাহা হয়নি। তাই তাঁরা নিজেরাই রাতে পাহারা দিচ্ছেন। আর শুক্রবার রাতে ওই গ্রামেরই এক বাসিন্দার বাড়িতে ঢুকে পড়ে দুই যুবক। মোষ বের করে নিয়ে যাওয়ার সময় স্থানীয় বাসিন্দারা দেখতে পান এবং ঘিরে ধরেন। এই পরিস্থিতি থেকে বাঁচতে পুকুরে ঝাঁপ দেয় দু’‌জনে। তারপর অনেকক্ষণ অপেক্ষার পর গ্রামবাসীরা যে যার ঘরে চলে যান। কোনও কথা শুনতে না পেয়ে ওই দু’‌জন পাড়ে উঠে আসে। আর সেখান থেকে চম্পট দিতে গেলে গ্রামবাসীরা ধরে গণপ্রহার দেন।

অন্যদিকে একটি ৪০৭ পিকআপ ভ্যানে করে পাঁচজন গ্রামে ঢুকেছিল গরু চুরি করতে বলে অভিযোগ। তারা একটি বাড়ির গোয়ালের দরজার তালা ভাঙে এবং মোষ নিয়ে বেরিয়ে যায়। তখন ঘটনাটি গ্রামের কিছু লোক টের পেয়ে যান। গ্রামে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে এবং উত্তেজিত জনতা চোর সন্দেহে ওই পাঁচজনকে তাড়া করলে তিনজন পালিয়ে যেতে সক্ষম হয়। বাকি দু’‌জন প্রাণ বাঁচাতে একটি পুকুরে নেমে পড়ে। পুকুর থেকে উঠলে তাদের গণপ্রহার শুরু করে গ্রামবাসীরা। তাতেই তাদের মৃত্যু হয়। এটাকে খুন হিসাবেই দেখছে পুলিশ। মৃতদের নাম জানা যায়নি। তবে পুলিশ জানতে পেরেছে, তারা দক্ষিণ ২৪ পরগনা জেলার বাসিন্দা। বাকি অভিযুক্তদের খোঁজ চলছে। গণপ্রহারে মৃত্যুর ঘটনায় একটি মামলা দায়ের করেছে পুলিশ।

আরও পড়ুন:‌ জার্সি পড়ে হাতে ব্যাট নিয়ে মাঠে নামলেন মেয়র, গরহাজির থাকলেন বিরোধী কাউন্সিলররা

আর জামালপুর থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আহত দু’জনকে উদ্ধার করে। তারপর নিয়ে যায় মেমারি হাসপাতালে। কিন্তু তাঁদের শারীরিক অবস্থার অবনতি দেখে বর্ধমান মেডিক্যাল কলেজে স্থানান্তর করা হয়। যদিও শেষ পর্যন্ত দু’জনেরই মৃত্যু হয়। রঞ্জিত ক্ষেত্রপাল নামে এক ব্যক্তির গোয়াল থেকে দুটি মোষ চুরি করতে গিয়ে ধরা পড়ে যায় তারা বলে অভিযোগ গ্রামবাসীদের। পুলিশ সূত্রে খবর, বিভিন্ন সিসিটিভি ফুটেজ দ্বারা খতিয়ে দেখা হবে ঘটনা এবং কেমন করে ঘটনাটি ঘটল তা জানার জন্য ইতিমধ্যেই তদন্ত শুরু হয়েছে। এই বিষয়ে জেলার পুলিশ সুপার আমনদীপ বলেন, ‘দুটি দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। মৃত ব্যক্তিরা দক্ষিণ ২৪ পরগনার বাসিন্দা। পুলিশ তদন্ত শুরু করেছে। প্রাথমিক তদন্তে, একটি মালবাহী গাড়ি নিয়ে কয়েকজন গ্রামে ঢুকেছিল। ওই গাড়ি এবং বাকিদের সন্ধান চালানো হচ্ছে।’

বাংলার মুখ খবর

Latest News

ভোটে লড়ছেন ইন্দিরা গান্ধীর হত্যাকারীর ছেলে, কার টিকিটে? আগে হেরেছেন ৩ বার! কম্বলের নিচে শ্রীময়ী, 'কচি বউ'কে ঘুম পাড়াতে কী করলেন কাঞ্চন? ফাঁস ভিডিয়ো নজরে রয়েছেন ৭ জন, ভারতের T20 বিশ্বকাপ দলে সুযোগ পেতে পারেন কোন কোন ঘরোয়া পেসার? ‘‌মানুষ ইন্ডিয়া জোটকে সুযোগ দিলে প্রধানমন্ত্রী জেলে থাকবেন’‌, হুঁশিয়ারি মিসার ময়দান মুক্তি পেতেই রুদ্রনীলকে নতুন অফার অজয়ের! কোন ছবিতে দেখা যাবে ‘রুডি’কে? একের পর এক মহিলার বুকে ছুরির আঘাত আততায়ীর, বারাসতের ঘটনায় গ্রেফতার এক শক্তিগড়ে মিষ্টির দোকানে ঢুকে ল্যাংচা ভাজলেন কীর্তি আজাদ, কটাক্ষ করলেন দিলীপ আজ বৃষ্টি ৭ জেলায়, সংক্রান্তিতে ৪০ কিমিতে ঝড়, নববর্ষে ভিজবে ৬টি! কত বাড়বে গরম? আসছে নীল ষষ্ঠী, চৈত্র সংক্রান্তির আগে কেন নীলের ঘরে বাতি দিয়ে উপবাস করেন মায়েরা মায়ের বয়সী প্রেমিক! দীপঙ্করকে বিয়ে করতে চাইলে কী বলেছিলেন দোলনের মা-বাবা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.