বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > জার্সি পড়ে হাতে ব্যাট নিয়ে মাঠে নামলেন মেয়র, গরহাজির থাকলেন বিরোধী কাউন্সিলররা

জার্সি পড়ে হাতে ব্যাট নিয়ে মাঠে নামলেন মেয়র, গরহাজির থাকলেন বিরোধী কাউন্সিলররা

মেয়রস কাপের ক্রিকেট ম্যাচ

সবচেয়ে বেশি আনন্দিত হতে দেখা যায় মহিলা কাউন্সিলরদের। হার জিতের ঊর্ধ্বে উঠে খুব মজা করলেন সমস্ত কাউন্সিলররা। তবে উত্তরের কাছে দক্ষিণে হারের কিছুটা হলেও মন খারাপ হল দক্ষিণের। ডেপুটি মেয়রের কাছে মেয়রের দক্ষিণ কলকাতার কাউন্সিলরদের হেরে যাওয়ার মধ্যে উদ্দীপনার মধ্যে দিন কাটালেন সমস্ত কাউন্সিলররা।

জার্সি পড়ে হাতে ব্যাট নিয়ে মাঠে নামলেন মেয়র ফিরহাদ হাকিম। ক্রিজে স্ট্রাইক নিয়ে ব্যাট চালানোর চেষ্টা করলেন মেয়র। তবে উত্তরের হাতে হেরে গিয়ে মন খারাপ দক্ষিণ কলকাতার কাউন্সিলরদের। কলকাতা পুরসভার অধীনে মেয়রস ক্রিকেট কাপ শুরু হয়। যেখানে অংশগ্রহণ করেন সমস্ত কাউন্সিলররা। উত্তর থেকে দক্ষিণ সব ওয়ার্ডের কাউন্সিলরদের নিয়ে এদিন পাটুলি উপনগরী মাঠে মেয়রস কাপের ক্রিকেট ম্যাচ আয়োজন করা হয়। সেখানে হাজির ছিলেন কলকাতা পুরসভার চেয়ারপার্সন মালা রায়, মেয়র ফিরহাদ হাকিম, ডেপুটি মেয়র অতীন ঘোষ–সহ উত্তর ও দক্ষিণের বিভিন্ন ওয়ার্ডের পুরুষ এবং মহিলা কাউন্সিলররা।

এদিকে টানটান উত্তেজনায় শুরু হয় একদিনের প্রদর্শনী ক্রিকেট ম্যাচ। সারা বছর রাজনীতির কচকচানি থেকে বেরিয়ে একটু হালকা মেজাজে রইলেন রাজনীতিবিদ কাউন্সিলররা। তবে আজ, শনিবার ছিল একটা আলাদা আনন্দ ও উল্লাসের দিন। এই ক্রিকেট ম্যাচের মাধ্যমে ছোটবেলার স্মৃতিতে ফিরে গেলেন সমস্ত কাউন্সিলররা। তবে আজকে এমন আনন্দের দিনেও ক্রিকেট ম্যাচে গরহাজির ছিলেন বিরোধী দলের কাউন্সিলররা। তবে রাজনীতির পাশাপাশি খেলার মাঠেও প্রস্তুত থাকতে হয় বলে জানান কলকাতা পুরসভার চেয়ারপার্সন মালা রায়। তিনিও উপভোগ করলেন এই প্রদর্শনী ক্রিকেট ম্যাচের আনন্দ।

অন্যদিকে মেয়র ও চেয়ারম্যানকে এমন ফুরফুরে মেজাজে পেয়ে খুশি অন্যান্য কাউন্সিলররা। এদিন ছিল শুধু ক্রিকেটের গল্প। বহু বছর পর ব্যাট ধরলেও আনন্দে মেতে ওঠেন মেয়র ফিরহাদ হাকিম। এদিন মেয়র হাতে ফুল তুলে দিয়ে সংবর্ধনা জানান কলকাতা পুরসভার মুখ্য সচেতক তথা মেয়রস কাপের মূল আয়োজক ১০১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর বাপ্পাদিত্য দাশগুপ্ত। আজ মহিলা কাউন্সিলরদের মেয়রের সঙ্গে সেলফি তুলতে দেখা যায়। তবে সংবর্ধিত করা হয় চেয়ারপার্সন মালা রায় ও ডেপুটি মেয়র অতীন ঘোষকেও।

আরও পড়ুন:‌ জানুয়ারি মাসের প্রথমেই সাগরে মুখ্যমন্ত্রী, নতুন বছরে ‘‌পর্যবেক্ষণ সফর’‌ মমতার

এছাড়া কারও মন খারাপ আবার কারও জয়ের উল্লাস ছিল দেখার মতো। তবে মেয়রের বার্তা, ‘‌জয়–পরাজয় থাকবে। উত্তর থেকে দক্ষিণ কলকাতার সমস্ত কাউন্সিলররা একসঙ্গে আছে। আর মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের থেকে অনুপ্রাণিত হয়ে মানুষকে সেবা প্রদান করতে একসঙ্গে মিলে ঝাঁপিয়ে পড়ছেন সবাই।’‌ তবে সবচেয়ে বেশি আনন্দিত হতে দেখা যায় মহিলা কাউন্সিলরদের। হার জিতের ঊর্ধ্বে উঠে খুব মজা করলেন সমস্ত রাজনীতিক এবং কাউন্সিলররা। তবে উত্তরের কাছে দক্ষিণে হারের কিছুটা হলেও মন খারাপ হল দক্ষিণের। ডেপুটি মেয়রের কাছে মেয়রের দক্ষিণ কলকাতার কাউন্সিলরদের হেরে যাওয়ার মধ্যে আনন্দ উদ্দীপনার মধ্যে দিন কাটালেন সমস্ত কাউন্সিলররা। আর বিরোধী কাউন্সিলররা উপস্থিত না থাকায় সৌজন্যের অভাব বলে মনে করছেন অনেকে।

বাংলার মুখ খবর

Latest News

হাত দেখিয়ে পাপারাজ্জিদের কী বলল আরাধ্যা? যদিও তৈমুর-জেহর মতো ‘বদমেজাজ’ দেখাল না ধনু-মকর-কুম্ভ-মীনের সোমবার কেমন কাটবে? জানুন রাশিফল সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল 15 ওভার শেষে Texas Super Kings-র স্কোর 131/3 ARG vs COL Final LIVE: কলম্বিয়ার পরপর আক্রমণের পরে ডি'মারিয়া-মেসির ম্যাজিক কোপায় মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল সোমে বৃষ্টি হবে জেলায়-জেলায়, তবে কমবে বুধ থেকে, উত্তরের ৩টিতে হলুদ সতর্কতা জারি ‘DA আইনসংগত অধিকার’, সোমেই সপ্তম জয় রাজ্য সরকারি কর্মীদের? শুনানি সুপ্রিম কোর্টে ১১০ মিটারের দৈত্যাকার ছক্কায় বিরল 'ট্রিপল সেঞ্চুরি' স্যামসনের- ভিডিয়ো Washington Freedom বনাম Los Angeles Knight Riders-র ম্যাচে 8 উইকেটে জয়ী হল Washington Freedom

T20 WC 2024

রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.